৩ অগ্রহায়ণ  ১৪২৬  বুধবার ২০ নভেম্বর ২০১৯ 

Menu Logo মহানগর রাজ্য দেশ ওপার বাংলা বিদেশ খেলা বিনোদন লাইফস্টাইল এছাড়াও বাঁকা কথা ফটো গ্যালারি ভিডিও গ্যালারি ই-পেপার

৩ অগ্রহায়ণ  ১৪২৬  বুধবার ২০ নভেম্বর ২০১৯ 

BREAKING NEWS

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ফ্ল্যাগ মিটিংয়ের আগেই সীমান্তে চলল গুলি। আর তাতেই শহিদ হলেন বিএসএফের মেজর। জখম হয়েছেন আরও এক বিএসএফ জওয়ান। অভিযোগ, বিজিবি গুলি চালানোয় এই বিপত্তি ঘটেছে। মুর্শিদাবাদের জলঙ্গি সীমান্তের চরগে এলাকার ঘটনায় রীতিমতো চাঞ্চল্য ছড়িয়েছে। নজিরবিহীন এই ঘটনার পরই বাড়ানো হয়েছে সীমান্ত এলাকার নিরাপত্তা।

মাছ ধরাকে কেন্দ্র করে বাংলা এবং বাংলাদেশের মধ্যে সমস্যার সূত্রপাত। সেই সমস্যা মেটাতে বৃহস্পতিবার সকাল সাড়ে দশটা নাগাদ মুর্শিদাবাদের জলঙ্গি সীমান্তের চরগে  এলাকায় ফ্ল্যাগ মিটিংয়ের আয়োজন করা হয়। কিন্তু বৈঠক শুরুর আগেই বিপত্তি। আচমকাই গুলির শব্দে কেঁপে ওঠে সীমান্ত এলাকা। মুহূর্তের মধ্যেই দেখা যায় রক্তাক্ত অবস্থায় লুটিয়ে পড়েছেন বিএসএফ আধিকারিক বিজয়ভান সিং। জখম হন আরও একজন। অভিযোগ, বিজিবি গুলি চালিয়েছে। তাদের চালানো গুলিতেই এত বড় কাণ্ড ঘটেছে। দু’জনকে হাসপাতালে নিয়ে যাওয়ার পর জানা যায় আধিকারিকের মৃত্যু হয়েছে। তবে আরও একজন জওয়ানের পায়ে গুলি লেগেছে। তাঁর এখনও চিকিৎসা চলছে।

[আরও পড়ুন: পুলিশ হেফাজতে নির্লিপ্ত জিয়াগঞ্জ হত্যাকাণ্ডের মূলচক্রী উৎপল, জেরায় চাঞ্চল্যকর তথ্য ফাঁস]

এই ঘটনার অত্যন্ত কড়া ভাষায় সমালোচনা করেছেন অবসরপ্রাপ্ত বিএসএফ কর্তা সমীর মিত্র। তিনি বলেন, “ফ্ল্যাগ মিটিং ডাকার আগে বিজিবির গুলি চালানোর ঘটনা অন্যায় ছাড়া আর কিছুই নয়। বাংলাদেশের থেকে এই ধরনের কার্যকলাপ আশা করা যায় না৷ এটা নিন্দনীয়৷ ফ্ল্যাগ মিটিংয়ের আগে বাংলাদেশ বিনা প্ররোচনায় গুলি চালাতে পারে না৷ এই ঘটনার সঙ্গে সংঘর্ষবিরতি লঙ্ঘনের কোনও তফাৎ নেই।”

তবে কেন বিজিবি আচমকাই ফ্ল্যাগ মিটিংয়ের আগে গুলি চালাল, তা নিয়ে তৈরি হয়েছে ধোঁয়াশা। গোটা ঘটনাটি খতিয়ে দেখা হচ্ছে। এই ঘটনা প্রসঙ্গে বিজিবি-র প্রতিক্রিয়া এখনও অজানা। গুলিতে বিএসএফ মেজরের শহিদ হওয়ার ঘটনার পর থেকেই জলঙ্গি সীমান্তের চরগে এলাকার নিরাপত্তা বাড়ানো হচ্ছে। আরও বেশি সংখ্যক বিএসএফ টহলদারি চালাচ্ছে সীমান্তে।

আরও পড়ুন

আরও পড়ুন

ট্রেন্ডিং