BREAKING NEWS

১৭ শ্রাবণ  ১৪২৮  মঙ্গলবার ৩ আগস্ট ২০২১ 

READ IN APP

Advertisement

‘জল ও দুধের বন্ধুত্ব’ নিয়ে ইঙ্গিতপূর্ণ ফেসবুক পোস্ট সৌমিত্র খাঁর, কাকে বার্তা দিলেন BJP সাংসদ?

Published by: Sayani Sen |    Posted: July 10, 2021 9:00 am|    Updated: July 10, 2021 9:07 am

Buzz over BJP MP Saumitra Khan's facebook post । Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: সোশ্যাল মিডিয়ায় ফের ইঙ্গিতপূর্ণ পোস্ট বিষ্ণুপুরের বিজেপি সাংসদ সৌমিত্র খাঁর (Saumitra Khan)। ফেসবুকে তিনি ‘জল এবং দুধের বন্ধুত্ব’ নিয়ে লিখেছেন। এই পোস্টের মাধ্যমে কী বোঝাতে চাইলেন বিজেপি সাংসদ? দলের সঙ্গে তাঁর সম্পর্ক নাকি স্ত্রী সুজাতার সঙ্গে সম্পর্ক প্রসঙ্গে একথা লিখলেন তিনি, তা নিয়েই বিভিন্ন মহলে চলছে জোর জল্পনা।

ফেসবুকে সৌমিত্র খাঁ লিখেছেন, “জল দুধের সাথে বন্ধুত্ব করল এবং নিজের স্বরূপ ত্যাগ করে দুধের সঙ্গে মিশে গেল। এই দেখে দুধ জলকে বলল, ‘তুমি যেভাবে শুধু বন্ধুত্বের কারণে নিজের স্বরূপ ত্যাগ করে আমার সাথে মিশে গেলে, আমিও আমাদের বন্ধুত্ব পালন করব, আজ থেকে তুমিও আমার দামেই বিক্রি হবে। তাই দুধকে যখন ফোটানো হয়, তখন জল বলে, এবার আমার বন্ধুত্ব পালন করার পালা, তাই তোমার থেকে আগে আমি মৃত্যু বরণ করব! তাই জল আগেই শেষ হয়ে যায়! যখন দুধ তার বন্ধু জলকে এভাবে মৃত্যু বরণ করতে দেখে, তখন দুধ উথলে উঠে আগুনকে নেভানোর চেষ্টা করে, কিন্তু যখন কিছু জলের ফোঁটা ছিটিয়ে তার বন্ধুকে উথলানো দুধের সাথে মিলিয়ে দেওয়া হয়, তখন দুধ আবার শান্ত হয়ে যায়! কিন্তু ……এক ফোঁটা অম্ল সেই জল এবং দুধের নিবিড় বন্ধুত্বকে আলাদা করে দিতে পারে!”

[আরও পড়ুন: মেডিক্যাল কলেজে ভরতির নামে আর্থিক প্রতারণা, পুলিশের জালে ২]

বিজেপি (BJP) সাংসদের এই পোস্ট যে নিমেষে ভাইরাল হয়ে গিয়েছে, সে বিষয়ে কোনও সন্দেহ নেই। ‘জল এবং দুধের নিবিড় বন্ধুত্ব’ হিসাবে কার কথা লিখলেন সৌমিত্র, তা নিয়ে আলোচনা চলছে বিস্তর। উল্লেখ্য, দিনকয়েক আগেই ফেসবুক (Facebook) লাইভে কার্যত বোমা ফাটান সৌমিত্র। রাজ্যের বিরোধী দলনেতা তথা বিজেপি বিধায়ক শুভেন্দু অধিকারী (Suvendu Adhikari) এবং বিজেপি রাজ্য সভাপতি দিলীপ ঘোষকে (Dilip Ghosh) নিয়ে একাধিক মন্তব্য করেন তিনি। দিলীপ-সৌমিত্র, শুভেন্দু-সৌমিত্র দ্বৈরথ সম্পর্কে জেনে গিয়েছেন সকলেই। তার ফলে গেরুয়া শিবিরের অস্বস্তি বেড়েছে বেশ কয়েক গুণ। এই পরিস্থিতিতে সৌমিত্র খাঁ ‘জল এবং দুধের নিবিড় বন্ধুত্বে’র মাঝে ‘অম্ল’ হিসাবেই বা কাকে উল্লেখ করলেন, তা নিয়েও প্রশ্ন উঠছে। আবার স্ত্রী সুজাতা তৃণমূলে (TMC) ফেরার পর থেকে তাঁর সঙ্গে সম্পর্ক ছেদ করেছেন সৌমিত্র। রাজনীতির গণ্ডি ছাড়িয়ে তিনি কী তবে স্ত্রীকে ‘বন্ধুত্বে’র বার্তা দিলেন, সে প্রশ্নও মাথাচাড়া দিচ্ছে। যদিও ইঙ্গিতপূর্ণ পোস্ট নিয়ে একটি বাক্যও খরচ করতে নারাজ সৌমিত্র।

[আরও পড়ুন: COVID-19: রাজ্যের দৈনিক সংক্রমণ এক হাজারের কাছাকাছি, একদিনে করোনার বলি ১৯]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে

Advertisement

Advertisement