১২ মাঘ  ১৪২৯  শুক্রবার ২৭ জানুয়ারি ২০২৩ 

READ IN APP

Advertisement

জলপাইগুড়িতে টাকার পাহাড়, বিহারগামী গাড়ির টায়ার থেকে উদ্ধার নগদ ৯৪ লক্ষ টাকা

Published by: Sayani Sen |    Posted: December 5, 2022 9:32 am|    Updated: December 5, 2022 9:32 am

Cash 94 lakhs rupees seizes from Jalpaiguri । Sangbad Pratidin

ছবি: প্রতীকী

শান্তনু কর, জলপাইগুড়ি: বিহারগামী গাড়ির অতিরিক্ত টায়ারের মধ্যে লুকিয়ে নিয়ে যাওয়া হচ্ছিল বিপুল পরিমাণ নগদ টাকা। গোপন সূত্রে খবর পেয়ে গাড়িতে তল্লাশি চালিয়ে মিলল ৯৪টি টাকার বান্ডিল। উদ্ধার নগদ ৯৩ লক্ষ ৮৩ হাজার টাকা। বিপুল টাকা গাড়ির টায়ারে লুকিয়ে নিয়ে যাওয়া হচ্ছিল। রবিবার দুপুরে বানারহাট থানার অন্তর্গত তেলিপাড়া চৌপথি তল্লাশি চালানোর সময় উদ্ধার হয় টাকা। ঘটনায় ব্যাপক চাঞ্চল্য ছড়িয়ে পড়ে এলাকায়। গাড়িতে থাকা ৫ ব্যক্তিকে জিজ্ঞাসাবাদের জন্য আটক করেছে বানারহাট থানার পুলিশ।

রবিবার দুপুরে বানারহাট থানার অন্তর্গত বিন্নাগুড়ি ফাঁড়ির পুলিশের কাছে গোপন সূত্রে টাকা পাচারের খবর পায়। পুলিশ জানতে পারে ধূপগুড়ির দিক থেকে এশিয়ান হাইওয়ে ৪৮ হয়ে একটি ছোট গাড়িতে বিপুল পরিমাণ টাকা নিয়ে তেলিপাড়ার দিকে আসছেন কয়েকজন ব্যক্তি। খবর পাওয়ামাত্র বিন্নাগুড়ি ফাঁড়ির পুলিশ তেলিপাড়ায় নাকা চেকিং শুরু করে। তল্লাশি চালাতে গিয়ে একটি কালো রংয়ের ছোট গাড়ি আটক করে পুলিশ। ওই গাড়িতে ৫ জন ব্যক্তি ছিল। পুলিশ ওই ব্যক্তিদের টাকা নিয়ে যাওয়ার ব্যাপারে প্রশ্ন করলে তারা সে ব্যাপারে অস্বীকার করে। 

[আরও পড়ুন: আর জি কর হাসপাতালে রোগীর ‘আত্মহত্যা’, শৌচাগার থেকে উদ্ধার ঝুলন্ত দেহ]

তবে পুলিশের চোখ এড়িয়ে যেতে সফল হয়নি তারা। গাড়িতে থাকা অতিরিক্ত একটি টায়ারের দিকে চোখ যেতেই সন্দেহ হয় পুলিশের। গাড়িটি আটক করে বানারহাট থানায় নিয়ে আসে পুলিশ। টায়ার খুলতেই সেখান থেকেই ৯৪টি টাকার বান্ডিল উদ্ধার হয়। নোট গোনার পর জানা যায় গাড়ির টায়ারে মোট ৯৩ লক্ষ ৮৪ হাজার টাকার উদ্ধার হয়।

গাড়িতে থাকা ৫ ব্যক্তিকে আটক করেছে পুলিশ। আটক করা গাড়িটি নম্বর প্লেট অনুযায়ী বিহারের পূর্ণিয়ার বলে জানা গিয়েছে। গাড়ির অভিমুখ ছিল আলিপুরদুয়ার জেলার বীরপাড়ার দিকে। জলপাইগুড়ির পুলিশ সুপার বিশ্বজিৎ মাহাতো বলেন, “একটি গাড়ি আটক করা হয়েছে। গাড়ি থেকে টাকা উদ্ধার করা হয়েছে। ঘটনাটি খতিয়ে দেখা হচ্ছে।”

[আরও পড়ুন: অনলাইন গেমের ফাঁদে প্রচুর ঋণ, মানসিক অবসাদে শিশুকন্যাকে খুন করে আত্মঘাতী রেলকর্মী]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে