BREAKING NEWS

৯ বৈশাখ  ১৪২৮  শুক্রবার ২৩ এপ্রিল ২০২১ 

READ IN APP

Advertisement

গরু পাচার কাণ্ডে বিনয় মিশ্রর ভাইয়ের নামে লুকআউট নোটিস জারি সিবিআইয়ের

Published by: Monishankar Choudhury |    Posted: March 6, 2021 1:12 pm|    Updated: March 6, 2021 1:12 pm

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: গরু পাচার কাণ্ডে দ্রুতগতিতে তদন্ত চালাচ্ছে সিবিআই (CBI)। ভারত ও বাংলাদেশে ছড়িয়ে থাকা এই চক্রের চাঁইদের জালে পুরতে তৎপর হয়েছেন গোয়েন্দারা। এবার পাচারচক্রের অন্যতম পাণ্ডা বিনয় মিশ্রর ভাই বিকাশ মিশ্রর বিরুদ্ধে লুকআউট নোটিস জারি করল সিবিআই।

[আরও পড়ুন: কাজের মাঝে আচমকা বিষাক্ত গ্যাস লিক, দুর্গাপুর ইস্পাত কারখানায় অসুস্থ অন্তত ১০]

সিবিআই সূত্রে খবর, গরু পাচারে অভিযুক্তদের জেরা করে বেশ কিছু গুরুত্বপূর্ণ তথ্য পেয়েছেন গোয়েন্দারা। কলকাতা, আসানসোল, পুরুলিয়া-সহ একাধিক জায়গায় তল্লাশি চালিয়ে মিলেছে বেশ কিছু ব্যাংক অ্যাকাউন্ট-সহ অন্যান্য নথি। আর সেখানেই উঠে এসেছে বিকাশ মিশ্রর নাম। তারপর তদন্তে সহযোগিতা করার জন্য ডাকা হলেও হাজিরা এড়িয়ে গিয়েছেন বিকাশ। তাই এবার তাঁকে হেফাজতে পেতে মরিয়া কেন্দ্রীয় তদন্তকারী সংস্থাটি। ইতিমধ্যে দেশের সমস্ত বিমানবন্দর ও রেল স্টেশনে বিকাশের নামে হুলিয়া জারি করা হয়েছে। সিবিআইয়ের ধারণা, আইনের হাত এড়িয়ে যেতে বিদেশে পালিয়ে যেতে পারেন বিকাশ।

উল্লেখ্য, আগেই বিনয় মিশ্রর বিরুদ্ধে রেড কর্নার নোটিস জারি করার তোড়জোড় শুরু করেছে সিবিআই। সদ্য পাচারচক্রের অন্যতম পাণ্ডার বিরুদ্ধে ওপেন ওয়ারেন্ট জারি করেছে কেন্দ্রীয় তদন্তকারী সংস্থাটি। বলে রাখা ভাল, রেড কর্নার নোটিস জারির আগের পদক্ষেপ হচ্ছে ওপেন ওয়ারেন্ট। এরপর ইন্টারপোলের অনুমতিতে বিশ্বের বিভিন্ন দেশে ওয়ারেন্টের কপি পাঠিয়ে দেওয়া হবে। ফলে বিদেশে গা ঢাকা দিতে বেগ পেতে হবে মিশ্রকে। সূত্রের খবর, কয়েকদিন আগেই রেড কর্নার নোটিস জারি করার জন্য ইন্টারপোলের দ্বারস্থ হয় সিবিআই (CBI)। জানা গিয়েছে, এই মুহূর্তে বিনয় দুবাইয়ে রয়েছেন। এ বিষয় নিশ্চিত হওয়ার পরই সিবিআই আধিকারিকরা তাঁর বিরুদ্ধে রেড কর্নার নোটিস জারির পরিকল্পনা করেছেন। ইন্টারপোলের (Interpol) কাছে এই মর্মে আবেদন করা হয়েছে। এদিকে, গরু পাচার মামলায় সিবিআইয়ের নজরে রয়েছেন আইপিএস অফিসাররাও।

[আরও পড়ুন: প্রার্থী ঘোষণার আগেই মনোনয়ন পুরুলিয়ার কংগ্রেস বিধায়ক নেপাল মাহাতোর, শুরু বিতর্ক]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement