২১ ফাল্গুন  ১৪২৭  রবিবার ৭ মার্চ ২০২১ 

READ IN APP

Advertisement

গরু পাচার কাণ্ডের আরেক মাথা বিনয় মিশ্রের বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা জারি করল CBI

Published by: Paramita Paul |    Posted: January 27, 2021 10:30 am|    Updated: January 27, 2021 10:41 am

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: আরও বিপাকে গরু পাচার চক্রের আরেক পাণ্ডা বিনয় মিশ্র (Binay Mishra)। তার বিরুদ্ধে এবার গ্রেপ্তারি পরোয়ানা জারি করল সিবিআই (CBI) আদালত। তদন্তের স্বার্থে তাকে বারবার ডেকে পাঠিয়েছে কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা। কিন্তু নানা অজুহাতে হাজিরা এড়িয়েছে সে। এরপরই বিশেষ আদালতে বিনয় মিশ্রের বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা জারির আরজি জানায় সিবিআই। সেই আরজি মঞ্জুর করে গরুপাচার কাণ্ডের অন্যতম মাথার বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা জারি করল আসানসোলের বিশেষ সিবিআই আদালত।

গরু পাচার কাণ্ডে যোগসাজসের প্রমাণ পাওয়ার পরই ব্যবসায়ী বিনয় মিশ্রকে তলব করে সিবিআই। সেই সময় হাজিরা দেওয়ার জন্য কিছুটা সময় চেয়েছিল সে। সেই নির্দিষ্ট সময়্সীমা পেরিয়ে গেলেও সিবিআইয়ের দপ্তরে হাজিরা দেয়নি। নোটিস পেয়েও তদন্তকারী সংস্থার সঙ্গে কোনও যোগাযোগও করেনি।

[আরও পড়ুন : একই ওড়নায় কোমর বেঁধে দামোদর নদে ঝাঁপ, দুর্গাপুরে দম্পতির আত্মহত্যায় রহস্য]

এদিকে মঙ্গলবার তার বাড়িতে তল্লাশি চালাতে হাজির হয় সিবিআইয়ের এক দল। কিন্তু সেখানেও সে ছিল না। এরপরই সিবিআই আধিকারিকদের ধারনা হয়, বিনয় মিশ্র পলাতক। তার পরই ছুটির দিন হওয়া সত্ত্বেও মঙ্গলবার আসানসোল বিশেষ সিবিআই আদালতের দ্বারস্থ হন আধিকারিকরা। তাঁদের আরজি মেনে বিচারক জয়শ্রী বন্দ্যোপাধ্যায় গ্রেপ্তারি পরোয়ানা জারি করেন।

গরু পাচার ও কয়লা পাচার মামলার ‘কমন ফ্যাক্টর’ হল এই বিনয় মিশ্র। তাকে জেরা করলে দুই মামলার অনেকগুলো জট খুলতে পারে বলে মনে করছে সিবিআই। আর তাই বিনয় ও তার ভাই বিকাশ মিশ্রকে জেরা করতে চাইছে তারা। বিকাশের কাছ থেকে বহু গুরুত্বপূর্ণ নথি পেয়েছে সংস্থাটি। তৃতীয়বারও ডাক পেয়ে সোমবার সকালে সিবিআই দপ্তরে হাজির হয়েছিলেন বিকাশ। এর আগে দু’বার তাঁকে ম্যারাথন জিজ্ঞাসাবাদ করা হয়ে ছিল।কিন্তু  নোটিস পেয়েও হাজিরা এড়িয়েছেন বিনয়। 

[আরও পড়ুন ; একধাক্কায় ২ ডিগ্রি নামল তাপমাত্রা, চলতি সপ্তাহে বৃষ্টিতে ভাসতে পারে রাজ্যের এই জেলাগুলি]

এদিকে কয়লা মাফিয়া লালা ওরে অনুপ মাঝিও বেপাত্তা। সম্প্রতি তার সম্পত্তি বাজেয়া্প্ত করার প্রস্তুতি নিচ্ছে সিবিআই। এরই মাঝে বিনয়ে্র বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা জারি যথেষ্ট তাৎপর্যপূর্ণ বলেই মনে করছে ওয়াকিবহাল মহল। তাদের কথায়, বেনজির তৎপরতা দেখাচ্ছে সিবিআই। ছুটির দিনেও যেভাবে আদালতের দ্বারস্থ হচ্ছে তদন্তকারী আধিকারিকরা, তা বেশ তাৎপর্যপূর্ণ বলেই মত ওয়াকিবহাল মহলের।

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement