১৪  আশ্বিন  ১৪২৯  বৃহস্পতিবার ৬ অক্টোবর ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

গরুপাচার মামলা: নবমবারও তলব এড়াচ্ছেন অনুব্রত মণ্ডল, কড়া পদক্ষেপের পথে CBI

Published by: Tiyasha Sarkar |    Posted: August 10, 2022 9:04 am|    Updated: August 10, 2022 12:39 pm

CBI may take steps after Anubrata Mandal refuses to go to Nizam Palace | Sangbad Pratidin

ভাস্কর মুখোপাধ্যায়, বোলপুর: এবারও সিবিআই দপ্তরে হাজিরা দিচ্ছেন না বীরভূমের দোর্দণ্ডপ্রতাপ তৃণমূল নেতা অনুব্রত মণ্ডল (Anubrata Mandal)। শারীরিক অসুস্থতার কথা জানিয়ে অনুব্রতর তরফে সিবিআইকে মেল করা হবে, এমনটাই খবর। এদিকে এবার হাজিরা এড়ালে কড়া পদক্ষেপের হুঁশিয়ারি দিয়েছেন তদন্তকারীরা।

গরুপাচার মামলায় বীরভূমের (Birbhum) জেলা তৃণমূল সভাপতিকে জিজ্ঞাসাবাদের জন্য সোমবার ডেকে পাঠানো হয়েছিল নিজাম প্যালেসে। কিন্তু ওই দিন এসএসকেএমে চিকিৎসার জন্য যাবেন বলে হাজিরা দিতে পারবেন না বলে জানিয়েছিলেন অনুব্রত। তাঁকে আরেকটু সময় দেওয়া হোক। সোমবার এসএসকেএমে (SSKM)স্বাস্থ্য পরীক্ষার পর যখন চিকিৎসকরা জানিয়ে দিলেন, অনুব্রত মণ্ডলকে ভরতি করার কোনও প্রয়োজন নেই। তাঁর যা যা সমস্যা, তা নিয়মিত ওষুধেই কমবে। সেই সময় মনে করা হয়েছিল, এবার হয়তো হাসপাতাল থেকে বেরিয়ে তিনি সিবিআই দপ্তরে যেতেও পারেন। কিন্তু তা হয়নি। তিনি এসএসকেএম থেকে বেরিয়ে প্রথমে চিনার পার্কের বাড়িতে যান। তারপর সেখান থেকে রওনা দেন বোলপুরে। পরবর্তীতে বোলপুরের বাড়িতে গিয়ে আজ অর্থাৎ বুধবার অনুব্রত মণ্ডলকে নিজাম প্যালেসে হাজিরার নোটিস দিয়ে আসা হয় সিবিআইয়ের তরফে।

[আরও পড়ুন: মুখ্যমন্ত্রীর ডাকে সাড়া, কলকাতায় দুর্গাপুজোর মহামিছিলে যোগ দেবেন ইউনেস্কোর প্রতিনিধিও]

এদিকে কলকাতা থেকে ফিরে গিয়ে বোলপুর হাসপাতালের চিকিৎসকদের পরামর্শ নেন অনুব্রত। চিকিৎসকরা বাড়ি গিয়ে তাঁর শারীরিক পরীক্ষা নিরীক্ষা করে জানান, আপাতত অনুব্রতর বিশ্রামে থাকা প্রয়োজন। ফলে বুধবার তৃণমূল নেতা হাজিরা দেবেন কি না, তা নিয়ে সংশয় ছিলই। সূত্র মারফত জানা গিয়েছে, এদিনও সিবিআই দপ্তরে হাজিরা দিচ্ছেন না অনুব্রত। তবে সম্ভবত এখনও এ বিষয়ে তাঁর তরফে তদন্তকারীদের কিছু জানানো হয়নি। অনুব্রতর আইনজীবী সকাল ১১ টার আগেই এ বিষয়ে সিবিআইকে মেল করবেন বলে খবর।

এদিকে অনুব্রত মণ্ডল বারবার হাজিরা এড়ানোয় বিরক্ত তদন্তকারীরাও। মঙ্গলবারই সিবিআই সূত্র মারফত জানা গিয়েছিল, দশম তলব এড়ালে কড়া পদক্ষেপ করা হতে পারে। ফলে এদিন অনুব্রত মণ্ডল নিজামে প্যালেসে না গেলে সিবিআইয়ের তরফে কী পদক্ষেপ করা হবে, সেই দিকেই তাকিয়ে ওয়াকিবহাল মহল।

[আরও পড়ুন: ‘কেমন আছে অর্পিতা? সঠিক পথে আইনি লড়াই চলছে তো?’, জেলে বসেই খোঁজ নিলেন ‘স্যর’ পার্থ]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে