Advertisement
Advertisement
TMC MLA

শিক্ষা দুর্নীতি মামলা: এজেন্টের সঙ্গে ঘনিষ্ঠতা! বড়ঞার তৃণমূল বিধায়কের বাড়িতে সিবিআই হানা

দুটি গাড়িতে প্রায় ৯ জন আধিকারিক, আধাসেনা এসেছেন বিধায়কের বাড়িতে।

CBI raid at Burwan TMC MLA residence on teacher recruitment scam | Sangbad Pratidin
Published by: Sucheta Sengupta
  • Posted:April 14, 2023 2:00 pm
  • Updated:April 14, 2023 2:21 pm

চন্দ্রজিৎ মজুমদার, কান্দি: শিক্ষক নিয়োগ দুর্নীতি মামলায় এবার মুর্শিদাবাদের বড়ঞার তৃণমূল বিধায়কের (TMC MLA) বাড়িতে অভিযান চালাল কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা সিবিআই (CBI)। শুক্রবার দুপুরে সাড়ে ১২টা নাগাদ সিবিআইয়ের স্টিকার দেওয়া দুটি গাড়ি এসে পৌঁছয় বিধায়ক জীবনকৃষ্ণ সাহার বাড়ির সামনে। সঙ্গে ছিল সিআরপিএফের (CRPF) একটি গাড়িও। অর্থাৎ আধাসেনাও নিয়ে আসা হয়েছে তাঁর বাড়িতে। এরপর সিবিআই আধিকারিকরা বিধায়কের বাড়িতে ঢুকে তাঁর সঙ্গে কথাবার্তা বলেন। জানা গিয়েছে, চার আধিকারিক বিধায়ককে প্রশ্ন করছেন। বাড়ির বাইরে মোতায়েন সিআরপিএফ জওয়ান। কেন আচমকা জীবনকৃষ্ণ সাহার বাড়িতে সিবিআইয়ের এমন অভিযান, তা নিয়ে ইতিমধ্যে নানা জল্পনা উসকে উঠেছে।

স্থানীয় সূত্রে খবর, এই মুহূর্তে শিক্ষা দুর্নীতি কাণ্ডে গ্রেপ্তার কৌশিক ঘোষ নামে এক এজেন্টের সঙ্গে বিধায়কের ঘনিষ্ঠতা রয়েছে। কৌশিককে জিজ্ঞাসাবাদ করে সম্ভবত বড়ঞার বিধায়কের নাম পেয়েছেন সিবিআই আধিকারিকরা। মনে করা হচ্ছে, কৌশিক এমন কিছু তথ্য দিয়েছেন, যাতে কেন্দ্রীয় তদন্তকারীরা মনে করছেন, তৃণমূল বিধায়ক জীবনকৃষ্ণ সাহাকে জিজ্ঞাসাবাদ করা উচিত। তাই তাঁর বাড়িতে গিয়েছে সিবিআই।  

Advertisement

[আরও পড়ুন: ‘জ্যান্ত ধরতে চেয়েছিলাম, গুলি চালায় ওরাই’, আসাদ এনকাউন্টারে সাফাই যোগীর পুলিশের]

এদিন দুপুর সাড়ে ১২টা নাগাদ বড়ঞা থানার আমডি গ্রামের একটি স্কুলের সামনে পৌঁছয় সিবিআইয়ের দলটি। এই স্কুলের পাশেই বাড়ি বড়ঞার তৃণমূল বিধায়ক জীবনকৃষ্ণ সাহার। জানা গিয়েছে, তাঁর রাজনৈতিক প্রচারে বড়সড় ভূমিকা ছিল শিক্ষক নিয়োগ দুর্নীতিতে ধৃত কৌশিকের। বিভিন্ন ফ্লেক্স, ব্যানারে নাম থাকত তাঁর। এছাড়া বড়ঞার পাশের বিধানসভা কেন্দ্র বীরভূমের (Birbhum) লাভপুর, সাঁইথিয়ার বিধায়কদের সঙ্গে ভাল যোগাযোগ ছিল এজেন্ট কৌশিক ঘোষের। ফলে জীবনকৃষ্ণ সাহার পর বীরভূমের বিধায়করাও সিবিআইয়ের স্ক্যানারে পড়তে পারেন বলে মনে করা হচ্ছে। 

Advertisement

[আরও পড়ুন: ‘শ্বেত হস্তির মতো দাপিয়ে বেড়াচ্ছেন রাজ্যপাল, একক নিয়ন্ত্রণ মানব না,’ বিস্ফোরক ব্রাত্য]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ