৮ জ্যৈষ্ঠ  ১৪২৬  বৃহস্পতিবার ২৩ মে ২০১৯ 

Menu Logo নির্বাচন ‘১৯ মহানগর রাজ্য দেশ ওপার বাংলা বিদেশ খেলা বিনোদন লাইফস্টাইল এছাড়াও ফটো গ্যালারি ভিডিও গ্যালারি ই-পেপার

নন্দন দত্ত, সিউড়ি: লোকসভা ভোটে বীরভূমের প্রতিটি বুথে মোতায়েন থাকবে কেন্দ্রীয় বাহিনী। জানালেন কমিশনের বিশেষ পর্যবেক্ষক অজয় নায়েক। বুধবার সিউড়িতে প্রতিটি রাজনৈতিক দলের প্রতিনিধিদের সঙ্গে আলাদাভাবে বৈঠক করেন তিনি। বৈঠকে লাভপুর, ময়ুরেশ্বর ও মহম্মদবাজার থানার ওসির বিরুদ্ধে বিরোধীরা পক্ষপাতিত্বের অভিযোগ তোলে বলে জানা গিয়েছে।

[আরও পড়ুন: মুর্শিদাবাদের ভগবানগোলায় ভোটের দিনে প্রাণহানি, গ্রেপ্তার ৬]

গতবছর রাজ্যে একদফায় পঞ্চায়েত নির্বাচন হয়। কিন্ত ভোট হয়নি বীরভূমে। জেলায় বিনা প্রতিদ্বন্দ্বিতায় জিতে যায় তৃণমূল কংগ্রেস। এমনকী, সিউড়িতে খোদ জেলাশাসকের দপ্তরের আক্রান্ত হন বিজেপির সাধারণ সম্পাদক কালোসোনা মণ্ডল। এদিকে আবার লোকসভা নির্বাচনের মুখে কখনও নকুলদানা খাইয়ে তো কখনও আবার শলাকা দেখিয়ে ভোট করানোর হুমকি দিচ্ছেন তৃণমূল কংগ্রেসের জেলা সভাপতি অনুব্রত মণ্ডল। বীরভূমে লোকসভা ভোট কী অবাধ ও শান্তিপূর্ণ হবে? সন্দিহান বিরোধীরা।বুধবার সিউড়িতে কংগ্রেস, সিপিএম, বিজেপি ও তৃণমূল কংগ্রেসের প্রতিনিধিদের সঙ্গে আলাদাভাবে বৈঠক করলেন কমিশনের বিশেষ পর্যবেক্ষক অজয় নায়েক। প্রতিটি দলের জন্য বরাদ্দ ছিল ১০ মিনিট। বৈঠকে কংগ্রেসের তরফে পুলিশের বিরুদ্ধে পক্ষপাতিত্বের অভিযোগ তোলা হয়। বিশেষ পর্যবেক্ষকের হাতে গুন্ডাবাহিনীর সঙ্গে লাভপুর থানার ওসির ফোন কথোপকথনের একটি ভিডিও তুলে দেন দলের প্রতিনিধিরা। খয়রাশোল, পদুমা ও দুবরাজপুরে কেন্দ্রীয় বাহিনীকে রুটমার্চ করানোর দাবি জানিয়েছে সিপিএম। এমনকী, বিশেষ পর্যবেক্ষকের কাছে ভোটের সময়ে বীরভূমে বহিরাগতদের আনাগোনা রুখতে ঝাড়খণ্ড সীমানা সিল করার দাবি জানিয়েছে তৃণমূল কংগ্রেসও।

এদিন সিউড়ি সার্কিট হাউসে জেলাশাসক মৌমিতা গোদারা বসু ও পুলিশ কর্তাদের সঙ্গে দীর্ঘক্ষণ বৈঠক করেন বিশেষ পর্যবেক্ষক অজয় নায়েক। বৈঠকে শেষে তিনি জানান, ‘সামগ্রিকভাবে জেলা পুলিশের কাজে আমি খুশি। তবে কিছু অভিযোগ উঠেছে। বীরভূমে একশো শতাংশ বুথেই কেন্দ্রীয় বাহিনীর তত্ত্বাবধানে ভোট হবে।’ চতুর্থ দফায় আগামী ২৯ এপ্রিল ভোট হবে বীরভূমের দুটি লোকসভা আসনে।

ছবি: শান্তনু দাস

[ আরও পড়ুন: এখনও নিখোঁজ নোডাল অফিসার, তদন্তের দাবিতে জেলাশাসকের দপ্তরে সুজন]

আরও পড়ুন

আরও পড়ুন

ট্রেন্ডিং