BREAKING NEWS

১০ মাঘ  ১৪২৮  সোমবার ২৪ জানুয়ারি ২০২২ 

READ IN APP

Advertisement

কলকাতা, উঃ ২৪ পরগনার পর পূর্ব মেদিনীপুরে কেন্দ্রীয় দল, ঘুরে দেখল করোনা পরিস্থিতি

Published by: Sucheta Sengupta |    Posted: April 27, 2020 1:45 pm|    Updated: April 27, 2020 1:48 pm

Central team visits East Midnapur's Corona hotspots

রঞ্জন মহাপাত্র, কাঁথি: কলকাতা, উত্তর ২৪ পরগনা ঘুরে এবার পূর্ব মেদিনীপুরের করোনা পরিস্থিতি দেখতে গেল কেন্দ্রীয় প্রতিনিধি দল। এই জেলাও ‘রেড জোন’ হিসেবে চিহ্নিত। অর্থাৎ, সংক্রমণের হার এখানে উদ্বেগজনক। স্বাস্থ্যমন্ত্রকের তালিকায় ‘হটস্পট’ হিসেবে ছিল এই জেলার নাম। তাই আজ কেন্দ্রীয় প্রতিনিধি দলের এই জেলায় আগমন।

সোমবার সকালেই ৫ জনের দল কলকাতা থেকে পূর্ব মেদিনীপুরের উদ্দেশে রওনা দেয়। নেতৃত্বে কেন্দ্রীয় দলের প্রধান অপূর্ব চন্দ। সঙ্গে ছিল বিএসএফ। সাড়ে আটটা নাগাদ পৌঁছন জেলায়। প্রথমেই তাঁরা চলে যান পাঁশকুড়ার COVID হাসপাতালে। জেলায় একমাত্র এই বেসরকারি হাসপাতালটিকেই COVID হাসপাতাল হিসেবে গড়ে তোলা হয়েছে। হাসপাতালে প্রবেশের মুখে নিয়ম মেনে তাঁরা হাত স্যানিটাইজারে ধুয়ে, গ্লাভস-মাস্ক পরে তবেই ভিতরে ঢুকলেন তাঁরা। ৪০ মিনিট সেখানে ছিলেন তাঁরা। চিকিৎসা সংক্রান্ত সমস্ত খবরাখবর নিয়েছেন। হাসপাতালের ডাক্তার, নার্সদের সঙ্গে কথা বলেছেন।

[আরও পড়ুন: স্পর্শকাতর এলাকার নিরাপত্তারক্ষীরাই পরছে না মাস্ক! ক্ষুব্ধ কেন্দ্রীয় প্রতিনিধি দল]

এই হাসপাতাল থেকে বেরিয়ে তাঁরা ৪১ নং জাতীয় সড়ক ধরে হলদিয়ার উদ্দেশে রওনা দেন। হলদিয়ার এক ইঞ্জিনিয়ারিং কলেজে হস্টেলকে কোয়ারেন্টাইন সেন্টারে পরিণত করা হয়েছে। সেই কেন্দ্রটি ঘুরে দেখেন কেন্দ্রীয় দলের ৫ সদস্য। যান হলদিয়া মহকুমা হাসপাতালেও। সেখানকার চিকিৎসা পরিকাঠামো খতিয়ে দেখেন তাঁরা। হলদিয়া ঘুরে প্রতিনিধি দলের যাওয়ার কথা তমলুকেও।

[আরও পড়ুন: সামাজিক দূরত্ব উপেক্ষা করে চড়কের মেলায় ভিড়, সামলাতে গিয়ে হামলার মুখে পুলিশ]

গত সপ্তাহে রাজ্যের করোনা পরিস্থিতি দেখতে এখানে এসেছে কেন্দ্রীয় প্রতিনিধি দল। দুটি দলে ভাগ হয়ে তাঁরা বিভিন্ন স্পর্শকাতর জায়গা বিশেষত ‘রেড জোন’ পরিদর্শন করছেন। এ বিষয়ে রাজ্য সরকারের সহযোগিতা পাচ্ছেন না তাঁরা, এনিয়ে বিস্তর অভিযোগ উঠেছে। চিঠি আদানপ্রদানের পর্যায়ে পৌঁছে গিয়েছে রাজ্য-কেন্দ্র সংঘাত। তবে শেষমেশ সরকারের সহযোগিতায় তাঁরা নিজেদের কাজ করতে পেরেছেন। কলকাতা, উত্তর ২৪ পরগনা ঘুরে প্রতিনিধি দল গেল পূর্ব মেদিনীপুরে। আরেকটি দল কলকাতায় এসেই চলে গিয়েছিল উত্তরবঙ্গে। সেখানকার বিভিন্ন স্পর্শকাতর স্থান পরিদর্শন করেছেন।

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে