BREAKING NEWS

১৩ অগ্রহায়ণ  ১৪২৮  মঙ্গলবার ৩০ নভেম্বর ২০২১ 

READ IN APP

Advertisement

আমফানের ত্রাণে দুর্নীতির অভিযোগ, তৃণমূল-বিজেপি সংঘর্ষে রণক্ষেত্র হুগলির পাণ্ডুয়া

Published by: Tiyasha Sarkar |    Posted: June 25, 2020 6:27 pm|    Updated: June 25, 2020 6:36 pm

Clash broke out between TMC and BJP worker in pandua on thursday

দিব্যেন্দু মজুমদার, হুগলি: আমফানের (Amphan) ত্রাণে দু্র্নীতির অভিযোগকে কেন্দ্র করে তৃণমূল-বিজেপি সংঘর্ষে বৃহস্পতিবার দুপুরে উত্তপ্ত হয়ে উঠল হুগলির পাণ্ডুয়া। রীতিমতো বাঁশ, লাঠি নিয়ে চলে আক্রমণ। খবর পেয়ে পাণ্ডুয়া থানার পুলিশ ঘটনাস্থলে গিয়ে আয়ত্তে আনে পরিস্থিতি। জানা গিয়েছে, এদিনের সংঘর্ষের ঘটনায় জখম হয়েছে দু’দলের বেশ কয়েকজন। হাসপাতালে চিকিৎসা চলছে তাঁদের। ঘটনার পর দীর্ঘক্ষণ পেরিয়ে গেলেও এখনও থমথমে এলাকা। মোতায়েন করা হয়েছে বিশাল পুলিশ বাহিনী।

হুগলির পাণ্ডুয়ার বেলুন ধামাসিন গ্রাম পঞ্চায়েতের বেলুন গ্রামের পূর্ব ও পশ্চিম দু’টি বুথেই বিজেপির পঞ্চায়েত সদস্য রয়েছেন। গ্রামবাসীদের অভিযোগ, আমফানের ত্রাণের ২০ হাজার টাকা ক্ষতিগ্রস্তদের মধ্যে বিতরণ করার কাজ শুরু হলেও বিজেপি বেছে বেছে তাঁদের দলের কর্মীদের সেই টাকা বিলি করছে। ফলে যারা প্রকৃত ক্ষতিগ্রস্ত তাঁরা কোনও সাহায্য পাচ্ছেন না। এই অভিযোগ প্রকাশ্যে আসতেই তৃণমূলের পক্ষ থেকে অভিযুক্ত ১৪ জন বিজেপির পঞ্চায়েত সদস্যের বিরুদ্ধে দুর্নীতির অভিযোগ তুলে গ্রামের বিভিন্ন জায়গায় পোস্টার টাঙিয়ে দেয়। পাণ্ডুয়া ব্লক তৃণমূল সভাপতি অসিত চট্টোপাধ্যায়ের অভিযোগ, এই কারণেই মঙ্গলবার রাতে বিজেপি কর্মীরা বেলুন গ্রামের তৃণমূল কর্মীদের বাড়িতে হামলা চালায়। বাড়ি লক্ষ্য করে ইট, পাটকেলও ছোঁড়ে। পরবর্তীতে বৃহস্পতিবার ফের বিজেপির বিরুদ্ধে ত্রাণে দুর্নীতির অভিযোগ তুলে এলাকায় প্রতিবাদ মিছিল করে তৃণমূল। এদিন সেই মিছিলেই হামলা করে বিজেপি। রীতিমতো বাঁশ লাঠি দিয়ে চলে মারধর। ভাঙচুর করা হয় কয়েকটি বাইক।

hoogly-1

[আরও পড়ুন:উত্তরবঙ্গে প্রবল বৃষ্টিতে নদীতে বাড়ছে জল, ডুবে মৃত্যু একজনের]

এ প্রসঙ্গে হুগলির বিজেপির সংখ্যালঘু সেলের প্রেসিডেন্ট শেখ নাসিরুদ্দিন বলেন, এই ঘটনায় বিজেপির কোনও যোগ নেই। তাঁর কথায়, “তৃণমূলের নেতারা আমফানের টাকা নিয়ে দুর্নীতি করছেন। এখানে বিজেপি নেতা, কর্মীদের নামে মিথ্যে অপবাদ দিয়ে গ্রামে পোস্টারিং করা হয়েছিল। গ্রামবাসীরা তার প্রতিবাদ জানায়। সেই কারণেই তৃণমূলের অসিত চট্টোপাধ্যায়ের নেতৃত্বে এদিন তাদের কর্মীদের উপর হামলা চালানো হয়।” হুগলি জেলা তৃণমূল সভাপতি দিলীপ যাদব এদিন হামলার ঘটনার তীব্র নিন্দা করে জানান, তাঁরা অবলম্বে দোষী ব্যক্তিদের গ্রেপ্তারের দাবিতে আইনের দ্বারস্থ হবেন। ‘বিজেপি দলটাই দুর্নীতিগ্রস্ত’, এমন মন্তব্যও করেন তিনি।

[আরও পড়ুন: শ্রমিক স্পেশ্যালে মৃত্যু সন্তানের, বিচার চেয়ে পুরুলিয়ার সাংসদের বাড়ির সামনে ধরনা পরিবারের]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে