BREAKING NEWS

১৩ মাঘ  ১৪২৭  বুধবার ২৭ জানুয়ারি ২০২১ 

READ IN APP

Advertisement

পতাকা উত্তোলনকে কেন্দ্র করে বিতর্ক, তৃণমূল-বিজেপি সংঘর্ষে রণক্ষেত্র সোদপুর

Published by: Tiyasha Sarkar |    Posted: January 26, 2020 6:48 pm|    Updated: January 26, 2020 6:48 pm

An Images

ছবি: প্রতীকী

ব্রতদীপ ভট্টাচার্য: সাধারণতন্দ্র দিবসের সকালে জাতীয় পতাকার সঙ্গে বিজেপির দলীয় পতাকা উত্তোলন করে বির্তকে জড়াল গেরুয়া শিবির। ঘটনার প্রতিবাদ করায় এদিন সোদপুর এলাকায় সংঘর্ষে জড়িয়ে পড়ে তৃণমূল-বিজেপি দু’পক্ষ। মুহূর্তে রণক্ষেত্রের চেহারা নেয় এলাকা। পরে পুলিশ ঘটনাস্থলে গিয়ে পরিস্থিতি আয়ত্তে আনে।

রবিবার দেশজুড়ে পালিত হল ৭১তম সাধারণতন্ত্র দিবস। এদিন দেশবাসীকে অভিনন্দন জানিয়েছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি, কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ, পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় ও কংগ্রেস নেতা রাহুল গান্ধী। ৭১তম সাধারণতন্ত্র দিবসে সংবিধানের মৌলিকত্ব রক্ষার আবেদন জানান মমতা বন্দ্যোপাধ্যায়। আর এই সাধারণতন্দ্র দিবস উদযাপনকে কেন্দ্র করেই রণক্ষেত্রের চেহারা নিল উত্তর ২৪ পরগনার সোদপুর। জানা গিয়েছে, এদিন সোদপুরের ১৭ নম্বর ওয়ার্ডের পূর্ব পল্লী এলাকায় বিজেপির তরফে জাতীয় পতাকা উত্তোলন করা হয়। অভিযোগ, সেই সময় একই সঙ্গে বিজেপির দলীয় পতাকাও উত্তোলন করেন কর্মীরা। বিষয়টি নজরে পড়তেই প্রতিবাদ করেন স্থানীয় তৃণমূলের নেতা-কর্মীরা। এরপরই বচসায় জড়িয়ে পড়ে তৃণমূল-বিজেপি দু’পক্ষ।

sodepur

বচসা চরম আকার নিলে হাতাহাতিতে জড়িয়ে পড়ে তাঁরা। তৃণমূল-বিজেপি সংঘর্ষে রণক্ষেত্রের চেহারা নেয় এলাকা। আহত হন দু’পক্ষের বেশ কয়েকজন।

[আরও পড়ুন: ফের মনুয়া কাণ্ডের ছায়া, বিবাহ বহির্ভূত সম্পর্কের কাঁটা সরাতে প্রেমিককে দিয়ে স্বামীকে খুন]

sodpur-2

পরিস্থিতি আয়ত্বে আনতে ঘটনাস্থলে যায় খড়দহ থানার বিশাল পুলিশ বাহিনী। দীর্ঘক্ষণ পর পরিস্থিতি আয়ত্বে এলেও এখনও থমথমে এলাকা। এলাকায় যাতে নতুন করে উত্তেজনা না ছড়ায় সেই কারণে মোতায়েন করা হয়েছে বিশাল পুলিশ বাহিনী। বিজেপি নেতৃত্বের অভিযোগ, এদিনের অশান্তির জেরে তাঁদের এক কর্মী এলাকার একটি হোটেলে আশ্রয় নিলে সেখানেও ভাঙচুর চালায় তৃণমূল আশ্রিত দুষ্কৃতীরা। যদিও বিজেপির অভিযোগ ভিত্তিহীন বলেই দাবি স্থানীয় তৃণমূল নেতৃত্বের। পুলিশের তরফে জানানো হয়েছে, ঘটনার তদন্ত শুরু করা হয়েছে। 

[আরও পড়ুন: রাতারাতি পদ্ম হল ঘাসফুল! বাবুলের উদ্বোধন করা কার্যালয়ে নতুন করে ফিতে কাটলেন জিতেন্দ্র]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement