২৬ আষাঢ়  ১৪২৭  শনিবার ১১ জুলাই ২০২০ 

Advertisement

মসজিদ পরিচালনার টাকা দেওয়া নিয়ে দুই গোষ্ঠীর সংঘর্ষে রণক্ষেত্র নন্দীগ্রাম, জখম ৫

Published by: Tiyasha Sarkar |    Posted: May 26, 2020 3:01 pm|    Updated: May 26, 2020 3:07 pm

An Images

ফাইল ছবি।

চঞ্চল প্রধান, হলদিয়া: মসজিদ পরিচালনার টাকা দেওয়াকে কেন্দ্র করে দুই গোষ্ঠীর সংঘর্ষে মঙ্গলবার রণক্ষেত্রের চেহারা নিল পূ্র্ব মেদিনীপুরের নন্দীগ্রাম। দীর্ঘক্ষণ পর পুলিশের উপস্থিতিতে আয়ত্তে আসে পরিস্থিতি। তবে ঘটনার পর বেশ কয়েকঘণ্টা পেরিয়ে গেলেও এখনও থমথমে এলাকা। পুলিশ সূত্রে খবর, এদিনের সংঘর্ষে জখম দুই গোষ্ঠীর মোট ৫ জন।

দীর্ঘদিন ধরেই নন্দীগ্রামের ওই মসজিদটির পরিচালনা নিয়ে দুই গোষ্ঠীর বিবাদ লেগে ছিল। জানা গিয়েছে, আমফান পরবর্তীতে একগোষ্ঠী অপরের কাছে মসজিদ পরিচালনার অর্থ দাবি করে। কিন্তু তা দেওয়া সম্ভব নয় বলে জানিয়ে দেয় অপর গোষ্ঠী। এই নিয়ে নতুন করে উত্তেজনা তৈরি হয়। মঙ্গলবার সকালে এই টাকাকে কেন্দ্র করেই বচসায় জড়িয়ে পড়ে দুই গোষ্ঠী। ক্রমশ কথা কাটাকাটি থেকে হাতাহাতিতে জড়িয়ে পড়ে দু’দলের সদস্যরা। বাঁশ, রড দিয়ে চলে আক্রমণ। খবর পেয়েই ঘটনাস্থলে যায় বিশাল পুলিশ বাহিনী। দীর্ঘক্ষণের চেষ্টায় শান্ত হয় এলাকা। এদিনের সংঘর্ষে গুরুতর জখম হয়েছেন ৫ জন। ইতিমধ্যেই তাঁদের ভরতি করা হয়েছে স্থানীয় হাসপাতালে।

[আরও পড়ুন: আমফানকে ‘অতি বিরল’ ঝড়ের তকমা দেওয়া হোক, কেন্দ্রের উপর চাপ বাড়িয়ে দাবি ডেরেকের]

পুলিশের তরফে জানানো হয়েছে, “পরিস্থিতি নিয়ন্ত্রণে এসেছে। তবে চাপা উত্তেজনা এখনও রয়েছে, তাই এলাকায় পুলিশ পিকেট বসানো হয়েছে।” শেষ পাওয়া খবর অনুযায়ী, এদিনের ঘটনায় কোনও পক্ষের তরফেই থানায় অভিযোগ দায়ের করা হয়নি।

[আরও পড়ুন: আমফানের ৬ দিন পরও বিদ্যুৎহীন শেওড়াফুলি, পরিষেবা চালুর দাবিতে পথ অবরোধ মান্নানের]

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement