BREAKING NEWS

৬ মাঘ  ১৪২৮  বৃহস্পতিবার ২০ জানুয়ারি ২০২২ 

READ IN APP

Advertisement

পোলবা কাণ্ডের পরও ফিরল না হুঁশ, বীরভূমে চলন্ত স্কুলবাস থেকে পড়ে জখম খুদে

Published by: Tiyasha Sarkar |    Posted: February 20, 2020 2:15 pm|    Updated: February 20, 2020 3:08 pm

Class 1 student fell from bus in Burdwan, critically injured

নন্দন দত্ত, সিউড়ি: পোলবার পুলকারের পর এবার বীরভূমের স্কুলবাসে বিপত্তি। জানা গিয়েছে, পড়ুয়াদের নিয়ে স্কুলে যাওয়ার পথে বাসের পাটাতন খুলে নিচে পড়ে যায় এক খুদে। তড়িঘড়ি তাঁকে উদ্ধার করে নিয়ে যাওয়া হয় মুরারইয়ের একটি হাসপাতালে। বর্তমানে সেখানেই চিকিৎসাধীন ওই পড়ুয়া। কিন্তু কেন এই দুর্ঘটনা? গাফিলতি কার? উঠছে প্রশ্ন।

জানা গিয়েছে, প্রতিদিনই ঝাড়খণ্ডের মহেশপুরের একটি স্কুল থেকে বাস আসে বীরভূমে। পড়ুয়াদের নিয়ে ফের মহেশপুরে যায় বাসটি। বৃহস্পতিবার সকালেও সেই বাসটি যথা সময়ে বীরভূমে আসে। কিন্তু পড়ুয়াদের নিয়ে স্কুলে ফিরে যাওয়ার পথেই ঘটে বিপত্তি। বীরভূমের সোনারপাড়া এলাকায় আচমকাই বাসের পাটাতন ভেঙে যাওয়ায় চলন্ত বাস থেকে পড়ে যায় শা গুপ্তা নামে প্রথম শ্রেণির এক পড়ুয়া। গুরুতর জখম হয় সে। তড়িঘড়ি তাঁকে উদ্ধার করে নিয়ে যাওয়া হয় মুরারই হাসপাতালে। বর্তমানে সেখানেই চিকিৎসাধীন ওই খুদে।

[আরও পড়ুন: নিষেধাজ্ঞা না মেনে মেলায় তারস্বরে বাজল মাইক, মঞ্চে হাজির থেকে বিতর্কে রাজ্যপাল]

এ দিনের এই দুর্ঘটনায় ফের প্রকাশ্যে বাস চালক ও স্কুল কর্তৃপক্ষের গাফিলতি। সূত্রের খবর, নিয়মিত প্রায় ৩০ জন পড়ুয়া নিয়ে যাতায়াত করে স্কুলের বাসগুলির। কিন্তু আদৌ কি বাসগুলির স্বাস্থ্য পরীক্ষা করা হয়? যদি করা হয়ে থাকে সেক্ষেত্রে কীভাবে ঘটল এদিনের দুর্ঘটনা? চালকের ভূমিকাই বা কী? তা নিয়ে ইতিমধ্যেই প্রশ্ন উঠতে শুরু করেছে। স্কুলের তরফে জানানো হয়েছে, পড়ুয়াদের নিরাপত্তার স্বার্থে অবিলম্বেই বাসটি বাতিল করা হবে এবং বিকল্প বাসের ব্যবস্থা করা হবে। প্রসঙ্গত, দিন সাতেকে আগেই পোলবায় মর্মান্তিক দুর্ঘটনা ঘটে। সেই ঘটনার পর পুলকার ও স্কুল বাস চালানোর ক্ষেত্রে একাধিক নিষেধাজ্ঞা জারি করেছে প্রশাসন। বিভিন্ন এলাকায় তল্লাশিও চালাচ্ছে পুলিশ। এই পরিস্থিতিতে বীরভূমের দুর্ঘটনায় ফের প্রশ্নের মুখে পড়ুয়াদের নিরাপত্তা।

[আরও পড়ুন: মনুয়া কাণ্ডের ছায়া মালদহে, প্রেমিকের সঙ্গে মিলে স্বামীকে পুড়িয়ে খুনের চেষ্টা মহিলার]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে