BREAKING NEWS

১৩  আষাঢ়  ১৪২৯  মঙ্গলবার ২৮ জুন ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

‘মুখ্যমন্ত্রীকে ধন্যবাদ জানাতে চাই’, সুদূর মালদহ থেকে সাইকেলে কালীঘাট আসার আবেদন খুদে ‘কন্যাশ্রী’র

Published by: Tiyasha Sarkar |    Posted: May 24, 2022 6:47 pm|    Updated: May 24, 2022 7:03 pm

Class two student from Maldah wants to thank Mamata Banerjee, planning to come Kalighat by cycle | Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: বিভিন্ন প্রকল্পের মাধ্যমে মহিলাদের উপকার করছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় (Mamata Banerjee)। তাই মুখ্যমন্ত্রীকে ধন্যবাদ জানাতে সাইকেলে মালদহ থেকে কালীঘাট যাওয়ার ইচ্ছেপ্রকাশ স্কুলছাত্রীর। অনুমতি চেয়ে জেলাশাসককে চিঠি দ্বিতীয় শ্রেণির পড়ুয়ার।

জানা গিয়েছে, ওই ছাত্রীর নাম সায়ন্তিকা দাস। দ্বিতীয় শ্রেণির ছাত্রী সে,বয়স মাত্র আট বছর। বাবা প্রদীপ দাস পেশায় গাড়ির চালক। তিন মেয়ে ও স্ত্রীকে নিয়ে পাঁচজনের সংসার তাঁর। সামান্য আয়ে সংসার চালিয়ে মেয়েদের পড়াশোনা করানো কঠিন হয়ে দাঁড়িয়েছিল তাঁর পক্ষে। সেই সময় মুখ্যমন্ত্রীর প্রকল্প ভরসা জুগিয়েছিল দাস পরিবারকে। কন্যাশ্রী প্রকল্পের সাহায্যে এগিয়েছে প্রদীপবাবুর দুই মেয়ের লেখাপড়া। এছাড়াও রাজ্যের অন্যান্য প্রকল্পের সুবিধাও পেয়েছে ওই পরিবার। ফলে আর্থিক পরিস্থিতির খানিকটা উন্নতি হয়েছে।

[আরও পড়ুন: স্ত্রীর বান্ধবীর প্রতি আকর্ষণই মৃত্যুর কারণ! পানিহাটিতে যুবক খুনের রহস্যভেদ পুলিশের, গ্রেপ্তার ৩]

ছোট থেকে অভাব দেখার পাশাপাশি মুখ্যমন্ত্রীর সাহায্যের কথাও শুনেছে প্রদীপবাবুর ছোট মেয়ে সায়ন্তিকা। আর এভাবেই মমতা বন্দ্যোপাধ্যায়ের ভক্ত হয়ে গিয়েছে সে। খুদের ইচ্ছে এবার সে মুখ্যমন্ত্রীর সঙ্গে দেখা করে তাঁকে ধন্যবাদ জানাবে। সায়ন্তিকার ইচ্ছে, সাইকেল চালিয়ে সুদূর মালদহ থেকে কলকাতায় কালীঘাটে আসবে সে।

সায়ন্তিকার কথায়, “আমার দিদিদের পড়াশোনার খরচ মমতাদিদি দিয়েছেন। এক দিদির বিয়ে ঠিক হয়েছে। মমতাদি টাকা দিয়েছেন। আমরা আগের থেকে অনেক ভাল আছি এখন। তাই আমি কলকাতা গিয়ে মমতাদিকে ধন্যবাদ জানাতে চাই।” জানা গিয়েছে, ইতিমধ্যেই নিজের ইচ্ছে জানিয়ে মালদহের জেলাশাসক ও পুলিশ সুপারকে চিঠি পাঠিয়েছে সায়ন্তিকা। তবে ছাত্রী আদৌ কলকাতার যাওয়ার অনুমতি পাবে কি না, তা জানা যায়নি। কারণ, মাত্র আট বছরের সায়ন্তিকার পক্ষে সাইকেল চালিয়ে কলকাতা আসা যথেষ্ট ঝুঁকিপূর্ণ।

[আরও পড়ুন: সরকারি সুবিধা পাইয়ে দেওয়ার নামে ‘ধর্ষণ’, সাদা কাগজে সই করিয়ে রেজিস্ট্রি বিয়ে! কাঠগড়ায় TMC নেতা]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে