BREAKING NEWS

১৩  আষাঢ়  ১৪২৯  মঙ্গলবার ২৮ জুন ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

Mamata Banerjee: দুয়ারে অশান্তি? ‘দিদিকে বলো’র আদলে নতুন প্রকল্প রাজ্যে, খবর দিলে পুরস্কৃত করবেন মুখ্যমন্ত্রী

Published by: Sucheta Sengupta |    Posted: March 27, 2022 5:14 pm|    Updated: March 27, 2022 7:58 pm

CM Mamata Banerjee announces new project like 'Didike bolo' to solve the complains of the people | Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: রাজ্যবাসী ঠিকমতো সরকারি পরিষেবা পাচ্ছেন কি না, জনপ্রতিনিধিরা ঠিকমতো কাজ করছেন কি না – এসবের দিকে কড়া নজর ছিল মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের (CM Mamata Banerjee)। সরাসরি আমজনতার সঙ্গে একেবারে তৃণমূল স্তরে প্রশাসনের সম্পর্ক স্তাপন করতে একুশের বিধানসভা ভোটের আগে মুখ্যমন্ত্রীর ‘দিদিকে বলো’ (Didike Bolo) প্রকল্প জনপ্রিয় তো ছিল বটেই, ব্যাপক সাফল্যও অর্জন করেছিল। দলের ভোটকুশলী প্রশান্ত কিশোরের পরামর্শে ‘দিদিকে বলো’র মাধ্যমে বহু সমস্যার সমাধান হয়েছিল বলে দাবি সরকারের। এবার তৃতীয়বার রাজ্যের ক্ষমতায় আসার পর ফের তেমনই এক প্রকল্প চালু করতে চান মুখ্যমন্ত্রী। রবিবার শিলিগুড়িতে প্রকল্প উদ্বোধনে একথা জানালেন তিনি। বললেন, এখনও নাম ভাবা হয়নি।

দ্বিতীয় মমতা সরকারের জনপ্রিয় প্রকল্প ‘দিদিকে বলো’।

সম্প্রতি রামপুরহাটের (Rampurhat) বগটুই গ্রামে ঘটে গিয়েছে নৃশংস ঘটনা। সেখানকার উপপ্রধান খুনের পর রাতভর গ্রামের কয়েকটি বাড়িতে অগ্নিসংযোগের ঘটনায় ৮ জন পুড়ে খুন হন। রবিবার শিলিগুড়িতে সেই ঘটনার কথা উল্লেখ করে মুখ্যমন্ত্রী জনতার উদ্দেশে বলেন, ”যা ঘটেছে, তা নির্মম, নিন্দনীয়। আপনারা এলাকার উপর নজর রাখুন, কোনও গন্ডগোল দেখলে সরাসরি আমাকে জানাবেন। এর আগে ‘দিদিকে বলো’ প্রকল্পে আমি অনেক অভিযোগ পেয়েছি, সমাধান করারও চেষ্টা করেছি। এবারও তেমন একটা প্রকল্প চালু করব, নাম এখনও ভাবিনি। কেউ কোনও কাজ না করলেও অভিযোগ জানান। আপনাদের পরিচিতদের কাছে ছবি আর বার্তা পাঠিয়ে দিন। আমি ঠিক পেয়ে যাব।”

[আরও পডুন: প্রেমের ডাকে সাড়া, রাতের অন্ধকারে ঘর ছেড়ে বেরিয়ে মর্মান্তিক পরিণতি কিশোরীর!]

তিনি আরও জানান, কারও তথ্যের ভিত্তিতে অন্যায় দমন করে দুষ্কৃতী ধরা পড়লে তাঁকে পুরস্কৃতও করা হবে। আগামী ২ মাসের মধ্যে এই নতুন প্রকল্প চালু করার কথা, নাম এবং কার্যপদ্ধতি ঠিক হলেই কাজ শুরু হয়ে যাবে। ‘দিদিকে বলো’ প্রকল্পের সাফল্য দেখে রাজ্যে আরও দুটি প্রকল্প শুরু করেন মুখ্যমন্ত্রী – ‘দুয়ারে সরকার’ ও ‘পাড়ায় সমাধান’। এই দুটির মাধ্যমে জনপরিষেবা প্রদানের কাজ এগিয়েছে অনেকটা। তবে এবার রাজ্যের আইনশৃঙ্খলা বজায় রাখার দায়িত্ব দিলেন সাধারণ মানুষের উপর। কোথাও কোনও গন্ডগোল দেখলেই নতুন ওই প্রকল্পের মাধ্যমে অভিযোগ নথিভুক্ত করার কথা বললেন মুখ্যমন্ত্রী।   +

[আরও পডুন: নিমেষে গুঁড়িয়ে দেবে শত্রুর মিসাইল, অত্যাধুনিক ক্ষেপণাস্ত্রের সফল উৎক্ষেপণ ভারতের]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে