৭ মাঘ  ১৪২৮  শুক্রবার ২১ জানুয়ারি ২০২২ 

READ IN APP

Advertisement

‘গঙ্গা ভাঙন নিয়ে মাস্টারপ্ল্যান করা উচিত’, প্রশাসনিক সভা থেকে কেন্দ্রের কাছে আরজি মুখ্যমন্ত্রীর

Published by: Tiyasha Sarkar |    Posted: December 8, 2021 2:44 pm|    Updated: December 8, 2021 4:23 pm

CM Mamata Banerjee attends Administrative review meeting of Malda District | Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: মালদহের (Malda) একটি বড় সমস্যা গঙ্গা ভাঙন। চোখের নিমেষে নদী গর্ভে তলিয়ে যায় গ্রাম, গৃহস্থের বাড়ি। বুধবার মালদহের প্রশাসনিক সভা থেকে সে বিষয়ে কেন্দ্রের ভূমিকা নিয়ে প্রশ্ন তুললেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় (Mamata Banerjee)। বললেন, “পরিস্থিতি মোকাবিলায় মাস্টারপ্ল্যান করা উচিত কেন্দ্রের।”

বুধবার দুপুরে মালদহে প্রশাসনিক বৈঠক করেন মুখ্যমন্ত্রী। সেখানে প্রশাসনিক আধিকারিক ছাড়াও ছিলেন জনপ্রতিনিধিরা। সকলের সঙ্গে কথা বলেন মুখ্যমন্ত্রী। শোনেন তাঁদের অভাব-অভিযোগ। অধিকাংশই মুখ্যমন্ত্রীর সামনে তুলে ধরেন গঙ্গা ভাঙনের সমস্যার কথা। বৈষ্ণবনগরের বিধায়ক চন্দনা সরকার জানান, গঙ্গাভাঙনের জেরে নদী গর্ভে তলিয়ে গিয়েছে বহু ঘর। ফলে সেখানকার বাসিন্দারা আপাতত এলাকার তিনটি স্কুলে রয়েছেন। কিন্তু স্কুল খুললেই সমস্যা হবে।মুখ্যমন্ত্রীর কাছে সমস্যা সমাধানের আবেদন জানান চন্দনা। পাশাপাশি পারদনাপুর থেকে ধুলিয়ান জেটিঘাট তৈরির কথাও বলেন তিনি। 

[আরও পড়ুন: Mamata Banerjee: ‘রাজ্যে চাকরি করতে হলে জানতে হবে স্থানীয় ভাষা’, প্রশাসনিক বৈঠকে বললেন মুখ্যমন্ত্রী

সমস্যা শুনে যথাসাধ্য সমাধানের চেষ্টার আশ্বাস দিয়েছেন মমতা। পাকাপোক্তভাবে জেটিঘাট তৈরির কথা বলেন তিনি। যাতে কোনওভাবে মানুষের বিপদ না হয়। পাশাপাশি লাগাতার ভাঙনের জন্য কেন্দ্রকেও কটাক্ষ করেন মুখ্যমন্ত্রী। এক্ষেত্রে কেন্দ্রের কিছু দায় থাকে। এ বিষয়ে কেন্দ্রকে চিঠি পাঠাবেন বলে জানান তিনি। আরও বলেন, “কেন্দ্রের উচিত মাস্টারপ্ল্যান তৈরি করা।” 

শুধু গঙ্গা ভাঙন নয়, এদিন একাধিক সমস্যার কথা জনপ্রতিনিধিরা তুলে ধরেন মুখ্যমন্ত্রীর কাছে। আর্থিক পরিস্থিতি অনুযায়ী সমাধানের চেষ্টার আশ্বাস দিলেও সভার মাঝে বিরক্তি প্রকাশ করেন মমতা বন্দ্যোপাধ্যায়। এদিনের সভা থেকে মুখ্যমন্ত্রী বলেন, “শুধু চাইলেই হবে না। আমাদের অনেক কিছুই প্রয়োজন। তবে আর্থিক পরিস্থিতি বুঝে সব ব্যবস্থা করতে হবে। শুধু দাবি জানালেই সব ক্ষেত্রে তা পূরণ করা সম্ভব নয়।” পাশাপাশি এদিন রাজ্যে কর্মসংস্থান বাড়ানো নিয়েও দীর্ঘ আলোচনা করেন তিনি। 

[আরও পড়ুন: সায়ন্তিকার মিছিল থেকে বিজেপি বিধায়ককে ‘চোর’ স্লোগান! অভিযোগ অস্বীকার তৃণমূলের

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে