২  ভাদ্র  ১৪২৯  বুধবার ১৭ আগস্ট ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

Mamata Banerjee: ‘১৭ হাজার শিক্ষকের চাকরি আছে, আদালত অনুমতি না দিলে কী করব?’, নিয়োগ নিয়ে পালটা মমতার

Published by: Tiyasha Sarkar |    Posted: June 28, 2022 3:15 pm|    Updated: June 28, 2022 7:55 pm

CM Mamata Banerjee opens up on teacher appointment

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: শিক্ষক নিয়োগ নিয়ে তোলপাড় গোটা বাংলা।নতুন করে শিক্ষক নিয়োগ হচ্ছে না এবং পুরনো নিয়োগে দুর্নীতি, এই অভিযোগকে হাতিয়ার করে বারবার তৃণমূলকে আক্রমণ করছে বিজেপি।এই পরিস্থিতিতে শিক্ষক নিয়োগ না হওয়ার জন্য চাকরিপ্রার্থীদেরই পরোক্ষে দায়ী করলেন তৃণমূল সুপ্রিমো মমতা বন্দ্যোপাধ্যায় (Mamata Banerjee)। আসানসোলের সভা থেকে জানালেন, ১৭ হাজার শূন্যপদ থাকলেও নিয়োগ করতে পারছেন না তিনি।

বিষয়টা ঠিক কী? মঙ্গলবার আসানসোলের কর্মিসভা থেকে তৃণমূল নেত্রী মমতা বন্দ্যোপাধ্যায় শিক্ষক নিয়োগ ও রাজ্যের কর্মসংস্থান প্রসঙ্গে মুখ খোলেন। সেখানে তিনি বলেন, “আমি খোঁজ নিয়েছি, ১৭ হাজার শিক্ষকের চাকরি রয়েছে আমার কাছে। কিন্তু আমি নিয়োগ করব কীভাবে? আদালত অনুমতি না দিলে নিয়োগ করা তো সম্ভব নয়। আমি বরাবরই বলেছি, সব ক্ষেত্রেই আদালতের সিদ্ধান্ত মেনে চলতে হবে।” এরপরই বাম নেতা তথা আইনজীবী বিকাশরঞ্জন ভট্টাচার্যকে নিশানা করেন মমতা বন্দ্যোপাধ্যায়।

[আরও পড়ুন: দলীয় কোন্দলে জর্জরিত গেরুয়া শিবির, বঙ্গ বিজেপির ক্ষত মেরামতে রাজ্যে আসছেন হেভিওয়েট নেতারা]

তৃণমূল নেত্রী বলেন, “বিকাশবাবু একের পর এক মামলা করছেন। আদালত নিয়োগ বন্ধ করে দিচ্ছে। ওনার তো অর্থের কোনও অভাব নেই। কিন্তু সমস্যায় ভুগতে হচ্ছে আপনাদের। আপনারা বিকাশবাবুদের গিয়ে বলুন, আপনাদের জন্য চাকরি আটকে যাচ্ছে আপনাদের দিতে হবে।” এরপরই ত্রিপুরার শিক্ষকদের চাকরি যাওয়ার কথা মনে করিয়ে দেন তিনি। অর্থাৎ, এদিন তিনি বুঝিয়ে দিয়েছেন, রাজ্য সরকার শিক্ষকের চাকরি দিতে প্রস্তুত। কিন্তু একের পর এক আইনি জটের কারণে আটকে গোটা বিষয়টা। টেট উত্তীর্ণ মামলাকারীদের উদ্দেশ্য করে তিনি বলেন, “আপনারা মামলা তুলে নিন অথবা আপনাদের স্বপক্ষে রায় নিয়ে আসুন, আমি চাকরি দিতে প্রস্তুত।”

এদিনের কর্মিসভা থেকে শিক্ষক নিয়োগ ছাড়াও একাধিক প্রসঙ্গে বিরোধীদের তুলোধোনা করেছেন মমতা বন্দ্যোপাধ্যায় (Mamata Banerjee)। বলেন, “বিজেপি একটা অপদার্থ দল।”  অগ্নিপথ প্রকল্পের তীব্র প্রতিবাদ করেছেন তিনি। গোটা প্রক্রিয়াটিকে ‘স্ক্যাম’ তকমা দিয়েছেন তিনি। মুখ্যমন্ত্রীর আক্রমণের পালটা দিয়েছেন বিকাশরঞ্জন ভট্টাচার্য। সংবাদ প্রতিদিনের তরফে যোগাযোগ করা হলে মুখ্যমন্ত্রীকে তীব্র আক্রমণ করেন তিনি। নিয়োগ প্রসঙ্গে বলেন, “১৭ হাজার চাকরি প্রার্থীকে আমার কাছে পাঠানো হোক, মেধা তালিকা অনুযায়ী সকলকে চাকরি দেব।”

[আরও পড়ুন: খড়গপুরে শুটআউট, অজ্ঞাতপরিচয় দুষ্কৃতীদের ১০ রাউন্ড গুলিতে ঝাঁজরা তৃণমূল কর্মী]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে