BREAKING NEWS

২১ ফাল্গুন  ১৪২৭  শনিবার ৬ মার্চ ২০২১ 

READ IN APP

Advertisement

সপ্তাহ শুরুতেই ফের জেলা সফরে মুখ্যমন্ত্রী, সোমবার নন্দীগ্রামের জনসভা দিয়ে সূচনা

Published by: Sucheta Sengupta |    Posted: January 17, 2021 4:00 pm|    Updated: January 17, 2021 7:57 pm

An Images

সংবাদ প্রতিদিন ব্যুরো: শিয়রে বিধানসভা নির্বাচন। নতুন বছরের শুরু থেকেই তাই জেলা সফর শুরু করেছেন মুখ্যমন্ত্রী তথা তৃণমূল সুপ্রিমো মমতা বন্দ্যোপাধ্যায় (Mamata Banerjee)। গত ৭ তারিখ তাঁর অত্যন্ত গুরুত্বপূর্ণ সভা ছিল নন্দীগ্রামে। কিন্তু তা বাতিল হয়। পরিবর্তিত কর্মসূচি ঠিক হয় ১৮ তারিখ। সেইমতো সোমবার নন্দীগ্রাম (Nandigram) দিয়ে ফের তিনদিনের জেলা সফর শুরু করছেন মুখ্যমন্ত্রী। সোমবার দুপুরে নন্দীগ্রামের তেখালির মাঠে জনসভা করবেন তিনি। সভার প্রস্তুতি চলছে জোরকদমে।

গত ৭ তারিখ নন্দীগ্রামে জনসভা করার কথা ছিল মুখ্যমন্ত্রীর। কিন্তু সভার মূল আয়োজক তথা বিধায়ক অখিল গিরি করোনা আক্রান্ত হওয়ায় সেই সভা বাতিল করতে হয়। পরবর্তী দিন স্থির হয়েছিল ১৮ জানুয়ারি। একইসঙ্গে পরপর তিনদিন তিন জেলায় তৃণমূল সুপ্রিমোর জনসভার কর্মসূচিও ঠিক করে ফেলে দলের শীর্ষ নেতৃত্ব। সূচি অনুযায়ী –

  • সোমবার নন্দীগ্রামে তেখালির মাঠে জনসভা সেরে মমতা বন্দ্যোপাধ্যায় চলে যাবেন পুরুলিয়া।
  • ১৯ তারিখ পুরুলিয়া শহরের হুটমুড়া হাইস্কুল ফুটবল ময়দানে দুপুর ১টা থেকে জনসভা করবেন। সভা শেষে ওইদিন রাতে মমতা থাকবেন সার্কিট হাউসে।
  • ২০ তারিখ বেলগুমা পুলিশ লাইনে হেলিপ্যাড থেকে রওনা দেবেন কলকাতার উদ্দেশে।

[আরও পড়ুন: বিজেপিতে মোহভঙ্গ, ভুল বুঝতে পেরে দেড় মাসেই তৃণমূলে ফিরলেন পূর্ব মেদিনীপুরের নেতা]

তবে আপাতত নন্দীগ্রামে মুখ্যমন্ত্রীর সভার দিকেই নজর রাজনৈতিক মহলের। একদিকে, তৃণমূল সরকারের উত্থানের কেন্দ্রস্থল, অন্যদিকে, এলাকার দাপুটে নেতা শুভেন্দু অধিকারীর বিজেপিতে যোগদান – বিধানসভা নির্বাচনের আগে রাজ্য রাজনীতিতে ফের নতুন করে প্রাসঙ্গিক হয়ে উঠছে নন্দীগ্রাম। এই দিকটি মাথায় রেখেই সোমবার মমতা বার্তা দেবেন, ধারণা রাজনৈতিক মহলের একাংশের।

[আরও পড়ুন: পুরপ্রশাসকের পর তৃণমূলের জেলা সভাপতি পদও হাতছাড়া জিতেন্দ্র তিওয়ারির]

এদিকে, সোমবার যখন নন্দীগ্রামে সভা করবেন তৃণমূল সুপ্রিমো মমতা বন্দ্যোপাধ্যায়, সেসময় কলকাতায় মহামিছিলের আয়োজন করেছে বিজেপি (BJP)। দক্ষিণ কলকাতার টালিগঞ্জ ট্রাম ডিপো থেকে রাসবিহারী মোড় পর্যন্ত  বিজেপির মিছিলে থাকবেন দিলীপ ঘোষ ও শুভেন্দু অধিকারী। মিছিল শেষে সভা হবে। সেখানে দিলীপ ও শুভেন্দুর সঙ্গে উপস্থিত থাকার কথা শোভন চট্টোপাধ্যায়, বৈশাখী বন্দ্য়োপাধ্যায়ের।

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement