BREAKING NEWS

২১ ফাল্গুন  ১৪২৭  শনিবার ৬ মার্চ ২০২১ 

READ IN APP

Advertisement

বিজেপিতে মোহভঙ্গ, ভুল বুঝতে পেরে দেড় মাসেই তৃণমূলে ফিরলেন পূর্ব মেদিনীপুরের নেতা

Published by: Sucheta Sengupta |    Posted: January 17, 2021 2:33 pm|    Updated: January 17, 2021 3:02 pm

An Images

ধ্রুবজ্যোতি বন্দ্যোপাধ্যায়: মাত্র দেড় মাসেই মোহভঙ্গ। বিজেপি (BJP) থেকে তৃণমূলে ‘ঘর ওয়াপসি’ পূর্ব মেদিনীপুর জেলা পরিষদের প্রাক্তন খাদ্য কর্মাধ্যক্ষের। রবিবার তৃণমূল ভবনে এসে দলের মহাসচিব পার্থ চট্টোপাধ্যায়ের হাত থেকে দলীয় পতাকা তুলে নিলেন সিরাজ খান। যোগদান অনুষ্ঠানে ছিলেন জেলার তৃণমূল (TMC) সভাপতি সৌমেন মহাপাত্রও। সিরাজ জানিয়েছেন, নিজের ভুল বুঝতে পেরে তিনি তৃণমূলে ফিরলেন।

TMC
তৃণমূলে ফিরলেন পূর্ব মেদিনীপুরের নেতা সিরাজ খান

গত ২৪ নভেম্বর পূর্ব মেদিনীপুরের মেচেদায় বিজেপি কেন্দ্রীয় পর্যবেক্ষক কৈলাস বিজয়বর্গীয়র (Kailash Vijayvargiya) হাত ধরে গেরুয়া শিবিরে পা রেখেছিলেন সিরাজ খান। তার আগের দিন জেলা পরিষদের খাদ্য কর্মাধ্যক্ষের পদে ইস্তফা দেন তিনি। তখনই জল্পনা উসকে উঠছিল, এবার বোধহয় শিবির বদল করতে চলেছেন পূর্ব মেদিনীপুরের এই তৃণমূল নেতা। জল্পনা সত্যি করে বিজেপিতে যোগ দেন সিরাজ। আর তারপরই তিনি মমতা বন্দ্যোপাধ্যায় (Mamata Banerjee) সরকারের বিরুদ্ধে তোপ দেগে অভিযোগ তুলেছিলেন, দ্বিতীয় তৃণমূল সরকারে কোনও কাজ হয়নি। প্রতিশ্রুতিমতো সংখ্যালঘু উন্নয়নে কাজ করেনি সরকার। এই দলের সঙ্গে কাজ করতে তাঁর সমস্যা হচ্ছে বলে দল ছাড়লেন, এমন বক্তব্য শোনা গিয়েছিল।

[আরও পড়ুন: পুরপ্রশাসকের পর তৃণমূলের জেলা সভাপতি পদও হাতছাড়া জিতেন্দ্র তিওয়ারির]

কিন্তু দেড় মাস পদ্মশিবিরে থাকতে না থাকতেই মধ্যেইমোহভঙ্গ হল সিরাজ খানের। রবিবার তৃণমূলে ফিরে তিনি বললেন, ”বিজেপি বড়লোকদের পার্টি। তৃণমূল গরিব মানুষের পাশে থাকার দল। এখানে মানুষের সম্মান আছে। তাই আবার ফিরে এলাম। মমতা বন্দ্যোপাধ্যায়ের অনুপ্রেরণায় কাজ করতে চাই।” তাঁকে দলে যোগদান করিয়ে পার্থ চট্টোপাধ্যায়ের মন্তব্য, ”কৈলাসজি ওঁকে ঘটা করে বিজেপিতে নিয়ে গিয়েছিলেন, আমরাও ঘটা করে ফিরিয়ে আনলাম।”

[আরও পড়ুন: তৃণমূল কার্যালয়ের সামনে ব্যাপক বোমাবাজির অভিযোগ বিজেপির বিরুদ্ধে, উত্তপ্ত নৈহাটি]

বিধানসভা ভোটের আগে রাজনৈতিক দলগুলোয় ভাঙাগড়ার খেলা নতুন নয়। তবে এবারের সমীকরণ খানিক ভিন্ন। বিজেপির প্রভাব এবার অনেকটাই বেশি। ফলে সেই দলে যোগদানের প্রবণতাও বেড়েছে ইদানিং। কিন্তু উলটপুরাণও যে হচ্ছে, এদিন সিরাজের যোগদানই তার প্রমাণ।

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement