BREAKING NEWS

৮ শ্রাবণ  ১৪২৮  রবিবার ২৫ জুলাই ২০২১ 

READ IN APP

Advertisement

প্রবল বৃষ্টিতে ভাসছে বাংলা, আপাতত স্থগিত মুখ্যমন্ত্রীর উত্তরবঙ্গ সফর

Published by: Sayani Sen |    Posted: June 18, 2021 8:49 am|    Updated: June 18, 2021 8:57 am

CM Mamata Banerjee's North Bengal tour postponed ।Sangbad Pratidin

অভ্রবরণ চট্টোপাধ্যায়: বঙ্গে পা রেখেই ঝোড়ো ইনিংস বর্ষার (Monsoon)। তার উপর আবার নিম্নচাপ। দু’য়ের সাঁড়াশি চাপে রাজ্যজুড়ে চলছে দুর্যোগ। একটানা বৃষ্টিতে জলমগ্ন বহু এলাকা। চিন্তা বাড়াচ্ছে নদীর জলস্তর বৃদ্ধিও। শনিবার পর্যন্ত এমন আবহাওয়া জারি থাকবে বলেই জানিয়েছে আলিপুর আবহাওয়া দপ্তর। খারাপ আবহাওয়ার কারণে তাই উত্তরবঙ্গ সফর আপাতত স্থগিত করলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।

আগামী ২১ জুন উত্তরবঙ্গ সফরে যাওয়ার কথা ছিল মুখ্যমন্ত্রীর (Mamata Banerjee)। তৃতীয়বার বাংলার মুখ্যমন্ত্রী হিসাবে শপথ নেওয়ার পর এটাই ছিল তাঁর প্রথম উত্তরবঙ্গ সফর। তাই এবারের উত্তরবঙ্গ সফর বেশ গুরুত্বপূর্ণ ছিল। গত লোকসভার মতো বিধানসভা নির্বাচনে উত্তরবঙ্গে বেশ কঠিন লড়াই করতে হয়েছে ঘাসফুল শিবিরকে। হাতছাড়া হয়েছে বহু আসন। তাই মনে করা হচ্ছে কী কারণে ভোটবাক্সের এমন অবস্থা হল, তা খতিয়ে দেখতেই মুখ্যমন্ত্রীর উত্তরবঙ্গ সফর। তাছাড়া উত্তরবঙ্গে প্রায়শই দলীয় কর্মীদের মধ্যে ক্ষোভ-বিক্ষোভের কথা শোনা যায়। তা প্রশমন করাও লক্ষ্য ছিল মমতা বন্দ্যোপাধ্যায়ের। এছাড়া দলনেত্রীর উত্তরবঙ্গ সফর স্থানীয় দলীয় কর্মীদের মনোবল যে বেশ খানিকটা বাড়িয়ে দেওয়ার জন্য যথেষ্ট, তা নিয়ে নতুন করে কিছুই বলার নেই। এছাড়াও এবারের উত্তরবঙ্গ সফরে পাঁচ জেলার প্রশাসনিক আধিকারিকদের নিয়ে শিলিগুড়িতে বৈঠকেরও কথা ছিল মুখ্যমন্ত্রীর। সেক্ষেত্রে আধিকারিকদের নিজস্ব জায়গা ছেড়ে শিলিগুড়িতে আসতে হত। তার ফলে ত্রাণ এবং প্রবল বৃষ্টিতে বিপর্যস্তদের উদ্ধারকাজ থমকে যেতে পারে, তাই উত্তরবঙ্গ সফর স্থগিতের সিদ্ধান্ত বলেই জানিয়েছেন গৌতম দেব।

[আরও পড়ুন: সকালে পারাপারের জন্য ব্যবহৃত ব্রিজ বিকেলেই উধাও! এক মাসে দু’বার ভাসল দামোদর সেতু]

এদিকে, গাঙ্গেয় পশ্চিমবঙ্গের উপর ঘূর্ণাবর্ত এবং বঙ্গে সক্রিয় দক্ষিণ পশ্চিম মৌসুমি বায়ু। তার জেরে রাজ্যজুড়ে বৃষ্টি (Rain) চলছে। এখনও রাজ্যজুড়ে ভারী থেকে অতি ভারী বৃষ্টির সর্তকতা জারি করেছে আলিপুর আবহাওয়া দপ্তর। শুক্রবার অতি ভারী বৃষ্টি হতে পারে কলকাতা-সহ পুরুলিয়া, বাঁকুড়া, বীরভূম মুর্শিদাবাদ, পশ্চিম বর্ধমান, পশ্চিম মেদিনীপুর, ঝাড়গ্রাম, দার্জিলিং, জলপাইগুড়ি, কালিম্পং এবং আলিপুরদুয়ারে। শনিবারও ভারী বৃষ্টির সম্ভাবনা রয়েছে। মুর্শিদাবাদ ও বীরভূমে প্রবল বৃষ্টির সম্ভাবনা। বৃষ্টি বাড়বে উত্তরবঙ্গেও। দার্জিলিং, কালিম্পং, জলপাইগুড়ি, আলিপুরদুয়ার ও কোচবিহারও প্রবল বৃষ্টিতে ভিজতে পারে। মৎস্যজীবীদের সমুদ্রে যেতে নিষেধ করা হয়েছে। রবিবার থেকে আবহাওয়ার উন্নতির সম্ভাবনা।

[আরও পড়ুন: সরকারি অনুষ্ঠানে ‘মহামানব’ অনুব্রতর পা ছুঁয়ে প্রণাম BDO’র! তুঙ্গে বিতর্ক]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে

Advertisement

Advertisement