১৪  আশ্বিন  ১৪২৯  রবিবার ২ অক্টোবর ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

নিষেধাজ্ঞাকে বুড়ো আঙুল, অর্জুনের মিছিলেও বাজল বাবুলের বিতর্কিত গান

Published by: Subhamay Mandal |    Posted: April 16, 2019 2:06 pm|    Updated: April 16, 2019 2:06 pm

Controversy over BJP Leader Arjun Singh's poll campaign

শুভময় মণ্ডল: ‘এই তৃণমূল আর না’। লোকসভার ভোটের প্রচারে আসানসোলের বিদায়ী সাংসদ বাবুল সুপ্রিয়র গান নিয়ে বহু বিতর্কের ঝড় বয়েছে। ইতিমধ্যেই এই গান নিষিদ্ধ করেছে নির্বাচন কমিশন। তবুও কমিশনের নিষেধাজ্ঞার তোয়াক্কা না করে বাবুলের বিভিন্ন মিছিলে বাজছে এই গান। এবার সেই বিতর্কিত গান বাজল বারাকপুরেও। এই লোকসভা কেন্দ্রের বিজেপি প্রার্থী অর্জুন সিংয়ের প্রচার মিছিলে তারস্বরে বাজল এই বিতর্কিত গান। ঘটনায় ফের বিতর্কে শিল্পাঞ্চলের দোর্দণ্ডপ্রতাপ নেতা।

মঙ্গলবার সকালে বারাকপুর শিল্পাঞ্চলের টিটাগড় বাজার এলাকায় প্রচার মিছিলে বেরিয়েছিলেন বিজেপি নেতা অর্জুন সিং। মূলত, হিন্দিভাষী অধ্যুষিত টিটাগড় ও সংলগ্ন অঞ্চল পাখির চোখ বারাকপুর সাংগঠনিক জেলা নেতৃত্বের। একইসঙ্গে এই এলাকা সংখ্যালঘু অধ্যুষিতও বটে। এদিন সেখানে জনা পঞ্চাশেক কর্মী-সমর্থক নিয়ে প্রচারে বেরোন অর্জুন সিং। উল্লেখ্য, এই এলাকায় তৃণমূল নেতৃত্বের অন্যতম মাথাব্যথা তুমুল গোষ্ঠীদ্বন্দ্ব। গত পুরভোটে টিটাগড় পুরসভার চেয়ারম্যান প্রশান্ত চৌধুরির বিরুদ্ধে গোষ্ঠীকোন্দল চরম আকার ধারণ করে। একাধিক তৃণমূল নেতা চেয়ারম্যানের বিরুদ্ধে গিয়ে নির্দল প্রার্থী হিসাবে বিভিন্ন ওয়ার্ডে ভোটে দাঁড়ান। সেই বিক্ষুব্ধদের একটা বড় অংশ অর্জুন সিং ঘনিষ্ঠও বটে। তাঁদের মধ্যে বেশ কয়েকজন এখন অর্জুনের পদাংক অনুসরণ করে বিজেপিতে নাম লিখিয়েছেন। তাই টিটাগড়ে ভাল ভোট টানার লক্ষ্যে জোরদার প্রচার করছেন অর্জুন সিং। কিন্তু বাদ সাধল বাবুল সুপ্রিয়র সেই বিতর্কিত গান। এদিন অর্জুনের মিছিলের অগ্রভাগে একটি টোটো গাড়িতে বাজছিল সেই ‘এই তৃণমূল আর নয়’ গানটি। কেন বাজানো হল গান? এই বিষয়ে প্রশ্ন করা হলে তিনি বলেন, ‘গানটিতে আপত্তিজনক কিছু নেই। সব জায়গায় বিজেপির প্রচার মিছিলে এই গান বাজছে। যদি আপত্তির কিছু থাকে তবে কমিশন ব্যবস্থা নিক।’

[আরও পড়ুন: অগ্রাহ্য কমিশনের নিষেধাজ্ঞা, অমিত শাহের সভায় বাজল বাবুলের বিতর্কিত গান]

উল্লেখ্য, প্রথম দফার ভোটের দিন রায়গঞ্জের মার্চেন্ট ক্লাব মাঠে জনসভা ছিল বিজেপির সর্বভারতীয় সভাপতি অমিত শাহর। গত ১১ এপ্রিল সভাপ্রাঙ্গণে এবং তার আশেপাশে জোরে জোরে বাজতে দেখা গিয়েছে বাবুল সুপ্রিয়র সেই বিতর্কিত গান৷ যা নিয়ে সমালোচনার মুখে পড়ে বিজেপি নেতৃত্ব।৷ যে গান নিয়ে নির্বাচন কমিশনের আপত্তির শেষ নেই, সেই গানই কীভাবে বিজেপির সর্বভারতীয় সভাপতির সভার আগে বাজতে পারে, সেই প্রশ্ন তোলে বিরোধীরা৷ তাঁদের অভিযোগ, এই প্রথমই নয়৷ এর আগে দিলীপ ঘোষও নির্বাচন কমিশনের বাধা অগ্রাহ্য করে নিজের সভায় এই গান চালিয়েছিলেন৷ অর্জুন সিংয়ের ক্ষেত্রেও এখনও কোনও অভিযোগ দায়ের হয়নি বলে জানা গিয়েছে।

[আরও পড়ুন: বাবুলের চ্যালেঞ্জে পালটা তৃণমূলের গান, ভাইরাল সোশ্যাল মিডিয়ায়]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে