BREAKING NEWS

১৮ অগ্রহায়ণ  ১৪২৯  সোমবার ৫ ডিসেম্বর ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

পেট্রোপণ্যের মূল্যবৃদ্ধির অভিনব প্রতিবাদ, গরুর গাড়িতে চেপে মিছিল মদন মিত্রের

Published by: Tiyasha Sarkar |    Posted: July 31, 2022 7:24 pm|    Updated: July 31, 2022 7:40 pm

Controversy started over TMC MLA Madan Mitra's comment | Sangbad Pratidin

অর্ণব দাস: জ্বালানির জ্বালায় জর্জরিত জনতা। ক্রমেই বেড়ে চলছে রান্নার গ্যাসের দাম। এই পরিস্থিতিতে পেট্রোপণ্যের মূল্যবৃদ্ধি ও মুড়ির উপর জিএসটি বসানোর প্রতিবাদে পথে নামলেন কামারহাটির বিধায়ক মদন মিত্র (Madan Mitra)। গরুর গাড়িতে চেপে মিছিল করলেন তিনি। সঙ্গী হলেন তৃণমূলের বহু কর্মী-সমর্থক। সেখান থেকেই বিজেপি-সিপিএমকে সামাজিক বয়কটের হুঁশিয়ারি দিলেন তৃণমূল বিধায়ক।

রবিবার দুপুরে কামারহাটি থেকে শুরু হয় মিছিল। সেই মিছিল ছিল অভিনব। গরুর গাড়িতে ছিল রান্নার গ্যাসের সিলিন্ডারের কাটআউট। ওই গরুর গাড়িতে মদন মিত্র ছাড়াও কয়েকজন ছিলেন। বহু কর্মী-সমর্থক পা মেলান সেই মিছিলে। কারও হাতে ছিল দলের পতাকা। কেউ আবার পথে নেমেছিলেন মুড়ি হাতে নিয়ে। মিছিল থেকে বিজেপি ও কেন্দ্রের বিরুদ্ধে স্লোগান তোলেন তৃণমূল কর্মীরা। ডানলপে গিয়ে শেষ হয় ওই প্রতিবাদ মিছিল।

[আরও পড়ুন: চাপ বাড়ছে শুভেন্দুর! কাঁথি পুরসভা থেকে সারদার নথি উধাও নিয়ে সুদীপ্ত সেনকে জেরা পুলিশের]

মিছিলের পর মদন মিত্র বলেন, “রান্নাঘরে আগুন। সিপিএম-বিজেপি সাগর দত্তে ঢুকে অসভ্যতা করছে। ডান্ডা হাতে ঘুরছে। অত্যাচার করছে, এসব মেনে নেওয়া হবে না। তবে আজকের মিছিল মূল্যবৃদ্ধি, জিএসটির প্রতিবাদে। এরপরই সিপিএম-বিজেপিকে সামাজিক বয়কটের হুঁশিয়ারি দেন মদন। বলেন, “মানুষ ওদের সামাজিকভাবে বয়কট করবে। দোকানে গেলে জিনিস দেবে না। বলবে বাড়ির বাচ্চাদের পাঠান। বাসে উঠতে দেবে না।” মদন মিত্রের এই মন্তব্যে স্বাভাবিকভাবে দানা বেঁধেছে বিতর্ক। প্রসঙ্গত, এদিন পার্থ চট্টোপাধ্যায় প্রসঙ্গে প্রশ্ন করা হলে তা সুকৌশলে এড়িয়ে গিয়েছেন তিনি। প্রসঙ্গত, এসএসসি নিয়োগ দুর্নীতিতে জড়িত থাকার অভিযোগে গ্রেপ্তার করা হয়েছে রাজ্যের প্রাক্তন মন্ত্রী পার্থ চট্টোপাধ্যায় ও তাঁর ঘনিষ্ঠ এক তরুণীকে। অর্পিতা মুখোপাধ্যায়ের ফ্ল্যাট থেকে উদ্ধার হয়েছে নগদ প্রায় ৫০ কোটি টাকা, সোনা, রুপো, বিদেশি মুদ্রা। 

 

[আরও পড়ুন: SSC চাকরিপ্রার্থীদের সঙ্গে সাক্ষাৎ কুণাল ঘোষের, নিয়োগ নিয়ে আশ্বস্ত আন্দোলনকারীরা]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে