BREAKING NEWS

২ আশ্বিন  ১৪২৭  শনিবার ১৯ সেপ্টেম্বর ২০২০ 

Advertisement

আক্রান্তের সংখ্যা ১৫ দিনে শূন্য থেকে ২৫০, উদ্বেগ বাড়াচ্ছে উত্তরের দুই জেলা

Published by: Sandipta Bhanja |    Posted: June 11, 2020 5:37 pm|    Updated: June 11, 2020 5:37 pm

An Images

ফাইল ফটো

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: দক্ষিণবঙ্গের পর এবার উত্তরের জেলাগুলিতেও করোনা ভাইরাসের প্রকোপ বেড়ে চলেছে। বিশেষ করে গত ১৫ দিনে দ্রুত হারে বেড়েছে আক্রান্তের সংখ্যা।

জলপাইগুড়ি, দার্জিলিং, কালিম্পং, আলিপুরদুয়ার, কোচবিহার, দুই দিনাজপুর-সহ মালদহ -উত্তরের এই আটটি জেলাতেই মে মাসের গোড়ার দিকে করোনা আক্রান্তের সংখ্যা ছিল একেবারে হাতে গোনা। যাদের মধ্যে এখনও অবধি চারজনের মৃত্যুও হয়েছে। কিন্তু একমাস ঘুরতে না ঘুরতেই করোনা আক্রান্তের পরিসংখ্যান রীতিমতো উদ্বেগের হয়ে দাঁড়িয়েছে স্বাস্থ্যমহলের কাছে। গত ১ মাসে উত্তরবঙ্গের করোনা আক্রান্তের চিত্রটা একেবারে পালটে গিয়েছে। সেই তুলনায় অবশ্য মৃতের হার কম। কিন্তু বর্তমানে কোচবিহার এবং আলিপুরদুয়ার, এই দুই জেলা নিয়ে বেশ উদ্বিগ্ন চিকিৎসক মহল।

[আরও পড়ুন: আমফানের জের, ধ্বংসের মুখে রবীন্দ্রনাথ ও লর্ড ক্যানিংয়ের স্মৃতি বিজড়িত বাড়ি]

যে হারে করোনা আক্রান্তের সংখ্যা বাড়ছে উত্তরের সংশ্লিষ্ট দুই জেলায়, তাতে অদূর ভবিষ্যতে যে ভয়ংকর পরিস্থিতির সম্মুখীন হওয়ার আশঙ্কা রয়েছে, তা বলাই বাহুল্য। কোচবিহার (Cooch Behar) এবং আলিপুরদুয়ার (Alipurduar) যেখানে করোনা শূন্য ছিল, সেখানে এই মূহূর্তে আক্রান্তের সংখ্যা পেরিয়েছে ২৫০। শুধু যে এই দুই জেলায় এমনটা নয়, মালদহের অবস্থাও সঙ্গীন। বাকি ছয়টি জেলাতেও দ্রুত হারে বেড়ে চলেছে করোনা আক্রান্তের সংখ্যা। এমনকী, উত্তরবঙ্গ মেডিক্যাল কলেজের চিকিৎসক তথা স্বাস্থ্যকর্মীদের করোনা আক্রান্তের খবরও ইতিমধ্যে প্রকাশ্যে এসেছে। নতুন করে আবারও আক্রান্ত হয়েছেন দশ জনের উপর স্বাস্থ্যকর্মী। এই পরিস্থিতিতে অনেককেই হাসপাতালের বেড জোগাড় করতে গিয়ে বেশ বেগ পেতে হচ্ছে।

আরও সহজ করে বলতে গেলে, উত্তরবঙ্গে গত একমাসে করোনা আক্রান্তের সংখ্যা ছাড়িয়েছে ৯৫০। যে হার রীতিমতো চিকিৎসকদের কপালে চিন্তার ভাঁজ ফেলেছে। তার মধ্যে বিগত ১৫ দিনেই আরও বেশি আক্রান্ত ধরা পড়েছে। তবে রিপোর্ট বলছে, মৃত্যুর হার দক্ষিণবঙ্গের তুলনায় কম। উত্তরবঙ্গে সর্বপ্রথম নোভেল করোনা ভাইরাসের উপস্থিতি ধরা পড়ে কালিম্পংয়ের এক মহিলার শরীরে। তবে গত কয়েক দিনে পরিযায়ীরা আসার পর থেকেই আক্রান্তের সংখ্যা বৃদ্ধি পাচ্ছে বলে মনে করা হচ্ছে। 

[আরও পড়ুন: ‘বনগাঁয় আগুন জ্বলবে’, বিজেপি কর্মীকে ব্যাপক মারধরের ঘটনায় হুঁশিয়ারি সাংসদ শান্তনু ঠাকুরের]

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement