BREAKING NEWS

১২ ফাল্গুন  ১৪২৭  বৃহস্পতিবার ২৫ ফেব্রুয়ারি ২০২১ 

READ IN APP

Advertisement

রাজ্যে ফের বাড়ল দৈনিক সংক্রমণ, তবে সুস্থতার হারে বড়সড় স্বস্তি

Published by: Sucheta Sengupta |    Posted: February 3, 2021 8:17 pm|    Updated: February 3, 2021 8:31 pm

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: সপ্তাহের শুরুতে রাজ্যের করোনা সংক্রমণ খানিকটা কমলেও তৃতীয় দিনই ফের অস্বস্তি বাড়াল পরিসংখ্যান। আবারও বাড়ল দৈনিক সংক্রমণ। স্বাস্থ্যদপ্তরের সাম্প্রতিকতম পরিসংখ্যান অনুযয়ী, গত ২৪ ঘণ্টায় রাজ্যে নতুন করে করোনা ভাইরাসে (Coronavirus) সংক্রমিত হয়েছেন ২০১ জন, মঙ্গলবার এই সংখ্যা ছিল ১৭৯। একদিনে রাজ্যে মারণ ভাইরাসের কমড়ে মৃত্যু হয়েছে ৭ জনের। অবশ্য দৈনিক সুস্থতার হারও বেশি। গত ২৪ ঘণ্টা করোনার কবল থেকে সুস্থ হয়ে ফিরেছেমন ৩০৩ জন অর্থাৎ আক্রান্তের দ্বিগুণেরও বেশি। এ নিয়ে রাজ্যে সুস্থতার হার বেড়ে দাঁড়াল ৯৭.৩০ শতাংশ।

স্বাস্থ্যদপ্তরের পরিসংখ্য়ান অনুযায়ী, এ নিয়ে রাজ্যে মোট করোনা আক্রান্তের  সংখ্য়া ৫ লক্ষ ৭০ হাজার ৩৮০। এর মধ্যে অ্যাকটিভ করোনা রোগীর সংখ্য়া এই মুহূর্তে ৫১৯৬।  করোনা কবলে প্রাণ হারিয়েছেন মোট ১০ হাজার ১৯৫ জন। আর মারণ ভাইরাসকে বধ করে সুস্থ হয়ে ফিরেছেন ৫ লক্ষ ৫৫ হাজার ১৯০জন। গত ২৪ ঘণ্টায় রাজ্যে করোনার নমুনা পরীক্ষা হয়েছে ২১,৮১২টি, যার মধ্যে ৭.০৮ শতাংশ। তবে এখনও রাজ্যের করোনা গ্রাফে অস্বস্তি জারি রেখেছে দুই জেলার পরিসংখ্যান – কলকাতা এবং উত্তর ২৪ পরগনা। প্রথমটিতে এখনও অ্যাকটিভ রোগীর সংখ্য়া ১১৭২, দ্বিতীয় জেলায় ১২৪৪ জন এখনও করোনা পজিটিভ।  করোনাযুদ্ধে এগিয়ে আলিপুরদুয়ার, কালিম্পং, ঝাড়গ্রাম।

[আরও পড়ুন: মিড ডে মিলে বাড়ছে বরাদ্দ, খাদ্যদ্রব্যের তালিকায় যুক্ত হচ্ছে চিনি, সোয়াবিন]

এদিকে, বুধবার থেকে রাজ্যে শুরু হয়েছে ভারত বায়োটেকের তৈরি কোভ্যাক্সিনের টিকাকরণ। এনআরএস-সহ তিন সরকারি হাসপাতালে টিকাদান করা হয়। এ নিয়ে রাজ্য়ের স্বাস্থ্যকর্তারা বেশ খুশি। তাঁরা সকলে কোভ্যাক্সিন নিয়ে সুস্থ রয়েছেন বলে দাবি করেছেন। এতদিন সেরাম ইনস্টিটিউটের তৈরি কোভিশিল্ড দিয়ে টিকাকরণ হচ্ছিল। তবে এদিন কোভ্যাক্সিন নিতে আগ্রহ কম দেখা গেল অনেক চিকিৎসক, স্বাস্থ্যকর্মীদের মধ্যে। দিনভর অপেক্ষার পরও মেডিক্যাল কলেজ হাসপাতালে একজনও কোভ্যাক্সিন নিলেন না। দিনশেষে এ খবর জানিয়েছেন হাসপাতালের সুপার।

[আরও পড়ুন: ‘কোথা থেকে সুপারিশ দেখাতে পারি’, বন সহায়ক পদে মমতার কারচুপির অভিযোগের পালটা রাজীব]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement