BREAKING NEWS

২৯ চৈত্র  ১৪২৭  সোমবার ১২ এপ্রিল ২০২১ 

READ IN APP

Advertisement

রাজ্যে সামান্য কমল দৈনিক করোনা আক্রান্তের হার, কলকাতায় একদিনে সংক্রমিত শতাধিক

Published by: Sucheta Sengupta |    Posted: March 30, 2021 8:33 pm|    Updated: March 30, 2021 8:44 pm

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: হাইভোল্টেজ নন্দীগ্রামে ভোটের শেষ প্রচারের দিন স্বস্তি দিয়ে আরও খানিকটা কমল রাজ্যের করোনা সংক্রমণ। স্বাস্থ্যদপ্তরের পরিসংখ্য়ান অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় নতুন করে করোনা ভাইরাসে (Coronavirus) আক্রান্ত হয়েছেন রাজ্যের ৬২৮ জন, মৃত্যু হয়েছে ২ জনের। একদিনে করোনার কবল থেকে সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ৪৭৫।  এ নিয়ে সুস্থতার হার দাঁড়াল ৯৭.৩৩ শতাংশ, যা সোমবারের তুলনায় কম। বাড়ছে অ্য়াকটিভ কেসও। গত ২৪ ঘণ্টায় ১৫১ টি অ্যাকটিভ কেস বেড়ে এই মুহূর্তে মোট অ্য়াকটিভ করোনা রোগীর সংখ্য়া ৫৩০৩। 

স্বাস্থ্যদপ্তরের পরিসংখ্যান অনুযায়ী, এই মুহূর্তে বাংলায় (West Bengal) মোট করোনা রোগী ৫ লক্ষ ৮৫ হাজার ৩০৫ জন। করোনার বলি মোট ১০,৩২৭। সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ৫ লক্ষ ৭০ হাজার ৩০৩ জন। এই হার দেশের অন্য়ান্য় রাজ্যের তুলনায় অনেকটা ভাল বলেই মত স্বাস্থ্য বিশেষজ্ঞদের। তবে সামগ্রিকভাবে করোনা পরিস্থিতি নিয়ে চিন্তায় রাখছে কলকাতার পরিসংখ্যান। এদিনও কলকাতায় দৈনিক আক্রান্তের সংখ্য়া ১০৬। তুলনায় দৈনিক সংক্রমণ অনেকটা কম উত্তর ২৪ পরগনায়। গত ২৪ ঘণ্টায় এখানে ১৭ জনের শরীরে নতুন করে কোভিড-১৯ (COVID-19) ভাইরাস পাওয়া গিয়েছে। ঝাড়গ্রামে এই মুহূর্তে মোট করোনা আক্রান্তের সংখ্যা মাত্র ৩। মহামারীর বিরুদ্ধে যুদ্ধে সবচেয়ে এগিয়ে এই জেলাই। 

[আরও পড়ুন: প্রচারের শেষ দিনও উত্তপ্ত নন্দীগ্রাম, সন্ধেয় মুখ্যমন্ত্রীর গাড়ি ঘিরে ফের ‘জয় শ্রীরাম’ ধ্বনি]

গত ২৪ ঘণ্টায় রাজ্যে করোনার নমুনা পরীক্ষা হয়েছে ১৭,৮৬৯, যার মধ্যে ৬.৪ শতাংশ রিপোর্ট পজিটিভ। এ নিয়ে মোট নমুনা পরীক্ষা হল রাজ্যে ৯১ লক্ষ ৩১ হাজার ১৯৩। এই মুহূর্তে রাজ্যজুড়ে ভোটের উত্তাপ। প্রথম দফা শেষ, সামনেই দ্বিতীয় দফা। তারপর আগামী একমাস ধরে ৬ দফায় ভোট হবে। সভা, মিছিল চলবে, স্বাস্থ্যবিধি কতটা মেনে সেসব হবে, তা নিয়ে সংশয় রয়েছেই। আর সে কারণেই সংক্রমণ বাড়ছে। স্বাস্থ্য বিশেষজ্ঞদের পরামর্শ, শারীরিক দূরত্ব মেনে চললে অনেক সহজেই সংক্রমণ এড়ানো সম্ভব।

[আরও পড়ুন: বন্ধ জেলিংহামে ফের বাজবে সাইরেন, স্বপ্ন চোখে নন্দীগ্রাম]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement