BREAKING NEWS

৯ আশ্বিন  ১৪২৮  রবিবার ২৬ সেপ্টেম্বর ২০২১ 

READ IN APP

Advertisement

Coronavirus: রাজ্যে করোনায় মৃত্যুর হার সামান্য ঊর্ধ্বমুখী, একদিনে শতাধিক আক্রান্ত এই জেলায়

Published by: Sucheta Sengupta |    Posted: August 5, 2021 6:32 pm|    Updated: August 5, 2021 6:54 pm

Corona in West Bengal: 812 new cases in last 24 hours, 13 death | Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: দ্বিতীয় ঢেউয়ের শেষবেলায় ফের উদ্বেগ বাড়ছে রাজ্যের করোনা (Coronavirus) পরিস্থিতি নিয়ে। দৈনিক সংক্রমণ সামান্য কমলেও বাড়ল মৃত্যুর হার। স্বাস্থ্যদপ্তরের পরিসংখ্যান অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় বাংলায় নতুন করে করোনা আক্রান্ত হয়েছেন ৮১২ জন, বুধবার যা ছিল ৮২৬। আর একদিনে করোনার বলি রাজ্যের ১৩ জন, বুধবার তা ১০ ছিল। তবে সংক্রমণের নিরিখে চিন্তা বেশ বাড়িয়েছে উত্তর ২৪ পরগনা। এখানে শুধু একদিনেই নতুন করে সংক্রমিত ১১৪ জন। আর করোনাযুদ্ধে সবচেয়ে  এগিয়ে মুর্শিদাবাদ জেলা। এখানে গত ২৪ ঘণ্টায় আক্রান্ত ৪ জন।

স্বাস্থ্যদপ্তরের পরিসংখ্যান অনুযায়ী, রাজ্য়ে মোট করোনা রোগীর সংখ্যা ১৫, ৩১, ৬৬২। সুস্থ হয়ে উঠেছেন ১৫,০২,৭৪৮। কোভিডের (COVID-19) কোপে  প্রাণ হারিয়েছেন মোট ১৮ হাজার ১৯৩ জন। করোনার বিরুদ্ধে মোকাবিলায় সবচেয়ে এগিয়ে মুর্শিদাবাদ, পুরুলিয়া, বীরভূম। অন্যদিকে, উত্তর ২৪ পরগনার পরই দৈনিক সংক্রমণের শীর্ষে কলকাতা। এখানে গত ২৪ ঘণ্টায় ৭৯ জন নতুন করে করোনায় আক্রান্ত হয়েছেন। 

[আরও পড়ুন: এ কেমন কৈশোর! খিদে মেটাতে বই ছেড়ে চায়ের কেটলি হাতে তুলল মা-বাবা পরিত্যক্ত আলিফ]

অন্যদিকে, করোনা টিকার (Corona vaccine)সংকট এখনও অব্য়াহত রাজ্যে। কেন্দ্র এখনও পর্যাপ্ত টিকা সরবরাহ করছে না বলে বৃহস্পতিবারও প্রধানমন্ত্রীকে চিঠি লিখেছেন মুখ্যমন্ত্রী। এখনও ১৪ লক্ষ টিকা প্রয়োজন। কিন্তু কোভিশিল্ডে ভাঁড়ারে টান। তাই  শুক্রবার কলকাতার ১০২ টি পুরস্বাস্থ্য কেন্দ্র এবং ৫০ টি মেগাসেন্টারে কোভিশিল্ডের (Covishield) কোনও ডোজই দেওয়া হবে না বলে জানানো হয়েছে। যেদিন ফের কোভিশিল্ড হাতে আসবে, সেদিন থেকে শুরু হবে টিকাকরণ। ফলে এই মুহূর্তে কোভিশিল্ডের প্রথম বা দ্বিতীয় ডোজ পাবেন না কেউই। আর এই পরিস্থিতিতে চিন্তা আরও বাড়ল। করোনার তৃতীয় তরঙ্গের মোকাবিলায় যেখানে সর্বশক্তি নিয়ে প্রস্তুতি সারছে প্রশাসন, সেখানে টিকাকরণে এই বাধা নিমেষেই প্রতিকূল পরিস্থিতি তৈরি করতে পারে বলে আশঙ্কা। 

[আরও পড়ুন: জল-যন্ত্রণা কিছুটা কমার পর এলাকা পরিদর্শনে যাওয়ায় BJP বিধায়ককে ‘তাড়িয়ে’ দিলেন হলদিয়াবাসী]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে

Advertisement

Advertisement

×