১৪ ফাল্গুন  ১৪২৭  রবিবার ২৮ ফেব্রুয়ারি ২০২১ 

READ IN APP

Advertisement

সরস্বতী পুজোর থিমেও করোনার ছোয়া, কোভিড যোদ্ধাদের কুর্নিশ জানাতেই উদ্যোগ কমিটির

Published by: Paromita Kamila |    Posted: February 15, 2021 9:10 pm|    Updated: February 15, 2021 9:14 pm

An Images

জ্যোতি চক্রবর্তী,বনগাঁ: দুর্গাপুজোর পর এবার সরস্বতী পুজোতেও থিম করোনা। মণ্ডপ তৈরি করা হয়েছে করোনা হাসপাতালের আদলে। আর তার চারপাশ সাজানো হয়েছে করোনা যোদ্ধাদের মডেল দিয়ে। রয়েছে করোনা ভ্যাকসিন দেওয়ার মডেলও। সৌজন্যে বনগাঁর গোবরডাঙ্গা খাঁটুরা উত্তরপাড়া সরস্বতী পুজো কমিটি। এ বছর তাঁদের পুজো ৫৯ বছরে পা দিয়েছে।

করোনা অতিমারীর আতঙ্কে কেটেছে গোটা একটি বছর। কেড়ে নিয়েছে বহু মানুষের জীবন। সেই পরিস্থিতির মধ্যে মৃত্যুভয় উপেক্ষা করে সামনের সারিতে এসে কাজ করেছেন পুলিশ, চিকিৎসক, নার্স, আশা কর্মী, সাফাই কর্মীরা। নিজেদের পরিবারের কথা না ভেবে দিনরাত কাজ করে গিয়েছেন তাঁরা। মানুষকে সচেতন করতে, সঠিক পরিষেবা তুলে ধরতে হাজার বাধার সম্মুখীন হয়েও হার মানেননি সেই সকল যোদ্ধারা। হাসি মুখে হাসপাতালে হাজার রোগীদের জীবন বাঁচিয়ে পরিবারের মুখে হাসি ফুটিয়েছেন। জীবন বাজি রেখে মানুষের সেবা করে সমাজের কাছে দৃষ্টান্ত স্থাপন করেছেন।

[আরও পড়ুন: এবার বঙ্গ সফরে এসে উদ্বাস্তু পরিবারে মধ্যাহ্নভোজ সারবেন শাহ, থাকছে ঠাসা কর্মসূচি]

সেইসকল ফ্রন্টলাইন কর্মীদের সম্মান জানাতেই, তাঁদের কুর্ণিশ জানাতেই বিশেষ এই উদ্যোগ বলে জানিয়েছেন পুজো কমিটির আধিকারিকরা। তাঁরা আরও জানিয়েছেন, করোনা যোদ্ধারা যেভাবে লড়াই করেছেন এতদিন ধরে এবং করে চলেছেন তেমন ১০টি বিষয় নিয়ে ৩৪টি মডেল তৈরি করা হয়েছে। মণ্ডপের ভিতরে রয়েছেন মৃত্যুঞ্জয়ী মা সরস্বতী। যিনি সকলের মঙ্গলকামনায় অধিষ্ঠান করেছেন। পাশাপাশি, লকডাউনে কর্মহীন মানুষদের কথা ভেবে পুজোর মাঠে তিনদিনের মেলার আয়োজনও করা হয়েছে। পালন করা হবে সতর্কবিধিও। অন্যদিকে, ক্লাবের তরফ থেকে মাইকিং করে করোনা সম্পর্কিত সচেতন বার্তাও দেওয়া হবে।

[আরও পড়ুন: ‘অল্প পয়সার চাকরিতে হবে না’, মুখ্যমন্ত্রীর কাছে ‘শর্ত’ রাখলেন মৃত DYFI নেতার স্ত্রী]

 

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement