৪ আশ্বিন  ১৪২৮  মঙ্গলবার ২১ সেপ্টেম্বর ২০২১ 

READ IN APP

Advertisement

Corona vaccine: প্রথম ডোজ কোভিশিল্ডের, দ্বিতীয়টি Covaxin! বালুরঘাটের ঘটনায় শোরগোল

Published by: Sucheta Sengupta |    Posted: July 25, 2021 10:05 pm|    Updated: July 25, 2021 10:06 pm

Corona vaccine: Man gets differ doses of vaccine in Balurghat is suffering from sickness | Sangbad Pratidin

রাজা দাস, বালুরঘাট: প্রথম ডোজ ছিল কোভিশিল্ড (Covisheild)। আর দ্বিতীয় ডোজ হয়ে গেল কোভ্যাক্সিন (Covaxin)! এমনই মারাত্মক অভিযোগ বালুরঘাট (Balurghat) জেলা হাসপাতালের টিকা প্রদান কেন্দ্রের বিরুদ্ধে। করোনা ভ্যাকসিনের (Corona vaccine) দুটি ডোজ পৃথক হওয়ায় আতঙ্কে ভুগছেন টিকা গ্রহীতা। সমস্যা সমাধানে স্বাস্থ্য দপ্তরের কাছে সাহায্য চেয়ে আবেদন অভিজিৎ ঘোষ নামে টিকা গ্রহীতার।

জানা গিয়েছে, বালুরঘাট (Balurghat) শহরের মাস্টারপাড়ার বাসিন্দা অরিজিৎ বাবু বিদ্যুৎ দপ্তরের ঠিকা কর্মী। বালুরঘাটের জেলা হাসপাতালের টিকা প্রদান কেন্দ্রে তিনি করোনার প্রথম ডোজ নিয়েছিলেন ২৭ এপ্রিল। প্রথমবার তাকে কোভিশিল্ড দেওয়া হয়। এরপরে ওই টিকা প্রদান কেন্দ্রেই তিনি দ্বিতীয় ডোজ নেন গত ৬ জুন। তাকে দুটি ডোজই কোভিশিল্ড দেওয়া হয়েছে বলে তিনি এতদিন জানতেন। কিন্তু দু’দিন আগে তাঁর মোবাইলে এসএমএস (SMS) আসে। সেখানে দেখেন তাঁকে দ্বিতীয় ডোজ নিতে বলা হয়েছে। এরপরেই তিনি উদ্বিগ্ন হয়ে পড়েন। কোর্স পূরণ হওয়ার পরেও কেন দ্বিতীয় ডোজ নিতে বলা হয়, তা জানতে তিনি সার্টিফিকেট ডাউনলোড করেন। সেখানেই দেখেই অভিজিৎবাবুর চক্ষুচড়ক গাছ। দুটি সার্টিফিকেটের প্রথমটিতে তাঁকে কোভিশিল্ড এবং ৬ জুন অর্থাৎ দ্বিতীয়বার তাঁকে কোভ্যাকসিন টিকা দেওয়া হয়েছে!

[আরও পড়ুন: ভরা বাজারে পেয়ারা বিক্রি করলেন মুর্শিদাবাদের ASP! দোকানিকে না চিনে কিনলেন অনেকেই]

অভিজিৎ ঘোষ বলেন, ”দ্বিতীয় ডোজ নেওয়ার পর থেকেই আমি অসুস্থতা বোধ করছি। দু’বার দু’রকমের টিকার ব্যাপারে জানতে পেরে আতঙ্কিত আমি। পার্শ্ব প্রতিক্রিয়া কী হবে, তা জানতে চেষ্টা করছি।” এই ধরনের ঘটনার সুরাহা নিয়ে তিনি স্বাস্থ্য দফতরকে জানাবেন বলে জানিয়েছে। এদিকে এই ঘটনা নিয়ে এদিন প্রতিক্রিয়া মেলেনি জেলা স্বাস্থ্য দপ্তরের। তবে জেলা হাসপাতালে এই ধরনের গাফিলতির ঘটনায় নিন্দার ঝড় উঠেছে সর্বত্র।

[আরও পড়ুন: গত ২৪ ঘণ্টায় ফের ঊর্ধ্বমুখী রাজ্যের COVID গ্রাফ, দৈনিক মৃত্যুর নিরিখে শীর্ষে হুগলি]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে

Advertisement

Advertisement

×