BREAKING NEWS

১৭ জ্যৈষ্ঠ  ১৪২৭  রবিবার ৩১ মে ২০২০ 

Advertisement

করোনা মোকাবিলায় তৈরি পুরুলিয়াও, বুধবারই জোড়া হাসপাতাল খুলছে জেলায়

Published by: Tiyasha Sarkar |    Posted: March 31, 2020 12:03 pm|    Updated: March 31, 2020 12:08 pm

An Images

সুমিত বিশ্বাস, পুরুলিয়া: করোনা (CoronaVirus) মোকাবিলায় প্রত্যেকটি জেলাতেই পৃথক হাসপাতাল গড়ার নির্দেশ দিয়েছে রাজ্য সরকার। নির্দেশ মেনে তাই রোটারি সার্ভিস সেন্টার ও রামেশ্বরলাল সিংহানিয়া সেবা প্রতিষ্ঠানকে পুরুলিয়ার করোনা হাসপাতাল হিসেবে তৈরি করছে জেলা প্রশাসন। পরবর্তীকালে সাঁতুড়ির রামচন্দ্রপুরের নেতাজি চক্ষু হাসপাতালকেও করোনা হাসপাতাল তৈরির পরিকল্পনা রয়েছে বলে সূত্রের খবর।

রাজ্য সরকার চায় না করোনা আক্রান্তদের জন্য জেলার কোনও সরকারি হাসপাতালের অন্য পরিষেবা বিঘ্নিত হোক। তাই প্রশাসনের পরিচালনায় বেসরকারি হাসপাতালগুলিকেই করোনা হাসপাতাল হিসাবে গড়ে তোলা হচ্ছে। আগামী ১ এপ্রিল থেকে পুরুলিয়ার দুটি হাসপাতালে করোনার চিকিতসা শুরু হয়ে যাবে। এদিন পুরুলিয়ার জেলাশাসক রাহুল মজুমদার বলেন, “পুরুলিয়ায় আপাতত দুটি করোনা হাসপাতাল চালু করা হচ্ছে। পরিকাঠামো গড়ার কাজ আমরা শুরু করে দিয়েছি। ১ এপ্রিল থেকে করোনা হাসপাতাল হিসাবে এই দুটি প্রতিষ্ঠানের দরজা খুলে যাবে।”

[আরও পড়ুন: লকডাউনের জেরে বন্ধ রোজগার, খাস কলকাতার বহু মানুষের দিন কাটছে অনাহারে]

জানা গিয়েছে, শহর পুরুলিয়ার সাউথ লেক রোডের রোটারি ক্লাব অফ পুরুলিয়া সার্ভিস সেন্টার-মাল্টি স্পেশালিটি হাসপাতাল ও রামেশ্বরলাল সিংহানিয়া সেবা প্রতিষ্ঠানে করোনা রোগীদের জন্য ৬০ টি বেড-সহ দশটি আইসিইউ থাকবে। জানা গিয়েছে, এই হাসপাতালে থাকবেন দেবেন মাহাতো গভর্নমেন্ট মেডিক্যাল কলেজ ও হাসপাতালের চিকিৎসকরা। সোমবার বিভিন্ন জেলার প্রশাসনিক কর্তাদের সঙ্গে ভিডিও কনফারেন্সে হাসপাতাল নিয়ে আলোচনা করেছেন রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় (Mamata Banerjee) । প্রসঙ্গত, করোনার থাবা ক্রমশ জোরাল হচ্ছে রাজ্যে। পুরুলিয়ায় হোম কোয়ারান্টাইনের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ১৬,১৮৭। প্রাতিষ্ঠানিক কোয়ারান্টিনে রয়েছেন ৭১ জন। এখনও পর্যন্ত জেলার ১৪টি নাকা পয়েন্টে স্বাস্থ্য পরীক্ষা হয়েছে ৩১,১৬৯ জনের।

[আরও পড়ুন: উপসর্গ নিয়ে জেনারেল ওয়ার্ডে করোনা আক্রান্ত, হাওড়া হাসপাতালে সংক্রমণের আশঙ্কা]

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement