BREAKING NEWS

১৭ জ্যৈষ্ঠ  ১৪২৭  রবিবার ৩১ মে ২০২০ 

Advertisement

সংসারে টানাটানি, করোনা তহবিলে দান করে নজির হতদরিদ্র বৃদ্ধের

Published by: Tiyasha Sarkar |    Posted: March 31, 2020 2:10 pm|    Updated: March 31, 2020 2:11 pm

An Images

বিপ্লবচন্দ্র দত্ত, কৃষ্ণনগর: বয়সের ভারে ন্যুব্জ শরীর। অনেকদিন আগেই অবসরের বয়স পেরিয়েছে। কিন্তু আজও নদিয়ার পাঁচুগোপাল দাসকে পরিশ্রম করতে হয় সংসারের প্রয়োজন মেটাতে। তাসত্ত্বেও এই বিপদের দিনে রাজ্যবাসীর পাশে দাঁড়ালেন পাঁচুবাবুৃ। অভাব-অনটন সত্ত্বেও জমানো পাঁচ হাজার টাকা তুলে দিলেন মুখ্যমন্ত্রীর ত্রাণ তহবিলে।

নদিয়ার কৃষ্ণনগরের বাসিন্দা পাঁচুগোপাল রায়। চার জনের সংসারে উপার্জনকারী বলতে একমাত্র তিনি। তাই অবসরের পরও সংসার টানতে বিকল্প খুঁজতে হয় পাঁচু বাবুকে। বর্তমানে কৃষ্ণনগরে জেলা প্রশাসনিক ভবনের সামনে তিনি পানীয় জল জোগান দেন। তাতে মাসে সামান্য কিছু রোজগার হয়। তাতেই কোনওক্রমে চলে সংসার। তা সত্ত্বেও বর্তমান পরিস্থিতিতে রাজ্যবাসীর পাশে দাঁড়ানোর ইচ্ছে হয়েছিল তাঁর। সঙ্গে সঙ্গে উপায় খুঁজতে শুরু করেন। এরপর সোমবার নদিয়ার জেলাশাসক বিভু গোয়েলের হাতে তুলে দেন পাঁচ হাজার টাকার চেক। তাঁর কথায়, “জানি, আমার কাছে পাঁচ হাজার টাকা অনেক। আমার সামান্য আয়। কিন্তু গরিব মানুষদের জন্য আমারও কিছু করার ইচ্ছে হয়েছিল। তাই জেলাশাসকের হাতে মুখ্যমন্ত্রীর ত্রাণ তহবিলে দেওয়ার জন্য কিছু টাকা তুলে দিলাম।” তাঁর এই উদ্যোগকে কুর্নিশ করেছেন সকলেই।

[আরও পড়ুন:বাজারের নামে জমায়েত, রাজ্যবাসীকে ঘরবন্দি করতে ফর্দ হাতে রাস্তায় সিভিক ভলান্টিয়ার]

বিধায়ক গৌরীশংকর দত্ত, পুণ্ডরীকাক্ষ সাহা, কল্লোল খাঁ-সহ অনেকেই তাঁদের ব্যক্তিগত সংগ্রহ থেকে রাজ্যের ত্রাণ তহবিলে টাকা তুলে দিয়েছেনl সাংসদ মহুয়া মৈত্র তার সাংসদ কোটার টাকা থেকে দিয়েছেন পঞ্চাশ লক্ষ টাকা, শান্তনু ঠাকুর নদিয়ার দুটি বিধানসভার জন্য দিয়েছেন ১৬ লক্ষ টাকা।

[আরও পড়ুন: করোনা আক্রান্তের চিকিৎসা করায় গোটা নার্সিংহোম এখন কোয়ারেন্টাইনে]

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement