BREAKING NEWS

৩০ আশ্বিন  ১৪২৮  রবিবার ১৭ অক্টোবর ২০২১ 

READ IN APP

Advertisement

Coronavirus: রাজ্যে গত ২৪ ঘণ্টায় করোনা আক্রান্ত ৭০১ জন, সংক্রমণের শীর্ষে দুই জেলা

Published by: Sucheta Sengupta |    Posted: October 3, 2021 6:43 pm|    Updated: October 3, 2021 6:46 pm

Coronavirus in West Bengal: 701 new cases in last 24 hours, 10 death | Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: তিন কেন্দ্রের ভোটের ফলপ্রকাশের দিন রাজ্যের কোভিড (COVID-19) গ্রাফে সামান্য স্বস্তি। সামান্য কমল গত ২৪ ঘণ্টায় করোনা সংক্রমণ। তবে মৃতের সংখ্যা বাড়ল সামান্যই।  রাজ্যের স্বাস্থ্যদপ্তরের সাম্প্রতিকতম পরিসংখ্য়ান অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় নতুন করে বাংলায় মারণ ভাইরাসে (Coronavirus) আক্রান্ত হয়েছেন ৭০১ জন, শনিবার এই সংখ্যা ছিল ৭০৮। আর করোনার বলি ১০ জন, শুক্রবার যা ছিল ৯। গত ২৪ ঘণ্টায় করোনার কবল থেকে সুস্থ হয়ে ফিরেছেন ৬৮৪ জন।  সুস্থতার হার ৯৮.৩২ শতাংশ।

আপাতত রাজ্যে ভোটপর্ব মিটেছে। সামনেই উৎসবের মরশুম। তারপর ফের উপনির্বাচন। তার মাঝে রাজ্যের কোভিড গ্রাফের সামান্য অবনমন কিছুটা স্বস্তি দিচ্ছে।  তবে সংক্রমণ নিয়ে চিন্তা জারি থাকছে কলকাতা ও  উত্তর ২৪ পরগনার গ্রাফে। এই দুই জেলাতেই দৈনিক সংক্রমণ শতাধিক। উত্তর ২৪ পরগনায় গত ২৪ ঘণ্টাতেও নতুন করে আক্রান্ত হয়েছেন ১১৬ জন, কলকাতায় এই সংখ্যা ১৪৫। করোনাযুদ্ধে সবচেয়ে এগিয়ে মুর্শিদাবাদ, উত্তর দিনাজপুর। 

[আরও পড়ুন: ‘শুভেন্দু পাগল, বিজেপি ছাগল’, ভবানীপুরে মমতার জয়ের পর ফের বেফাঁস মন্তব্য অনুব্রতর]

বাংলায় (West Bengal) মোট কোভিড রোগীর সংখ্যা ১৫,৭১ ২৪০জন। এর মধ্যে সুস্থ হয়েছেন ১৫, ৪০, ৮২৮। অ্য়াকটিভ রোগীর সংখ্যা সামান্য বেড়েছে। এই মুহূর্তে তা ৭৫৮৭ জন। আর রাজ্যে করোনার বলি মোট ১৮ হাজার ৮২৫। 

এই মুহূর্তে রাজ্যে জারি রয়েছে কোভিডবিধি। উৎসবের মরশুমে ১০ দিন নাই কারফিউয়ে ছাড় দেওয়া হয়েছে। তবে তারই মধ্যে সংক্রমণ যাতে না ছড়ায়, তার জন্য যথেষ্ট নজরদারি করা হচ্ছে। করোনা রোগীদের চিহ্নিত করতে লাগাতার টেস্টিং চলছে। গত ২৪ ঘণ্টায় রাজ্যে ৩৬,০১৭টি নমুনা পরীক্ষা হয়েছে। এর মধ্যে পজিটিভ কেস মাত্র ১.৯৫ শতাংশ।  এখনও পর্যন্ত ভ্যাকসিন পেয়েছেন রাজ্যের ২ লক্ষ ৯৪ হাজার ২২৬ জন।

[আরও পড়ুন: খেলতে খেলতে নদীতে নামাই কাল! জলে ডুবে মৃত্যু মুর্শিদাবাদের দুই কিশোরীর]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে

Advertisement

Advertisement