BREAKING NEWS

৭ আশ্বিন  ১৪২৭  বৃহস্পতিবার ২৪ সেপ্টেম্বর ২০২০ 

Advertisement

ফের একদিনে রাজ্যে করোনা আক্রান্তের সংখ্যা ৩ হাজার পার, বাড়ল সুস্থতার হার

Published by: Sulaya Singha |    Posted: September 5, 2020 8:16 pm|    Updated: September 5, 2020 8:34 pm

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: বাঁধ মানছে না রাজ্যের করোনা সংক্রমণ। প্রশাসনের মাথাব্যথা বাড়াচ্ছে কলতাকা ও উত্তর ২৪ পরগনা। বাড়ছে মৃত্যুর সংখ্যাও। গত কয়েকদিনের তুলনায় শনিবার ফের ঊর্ধ্বমুখী সংক্রমিতের সংখ্যা। তবে এমন পরিস্থিতিতেও একমাত্র স্বস্তি দিচ্ছে বাড়তে থাকা সুস্থতার হার।

শনিবারের স্বাস্থ্য দপ্তরের বুলেটিন বলছে, গত ২৪ ঘণ্টায় রাজ্যে নতুন করে করোনা (Coronavirus) আক্রান্ত হয়েছেন ৩ হাজার ৪২ জন। যার মধ্যে শুধু কলকাতায় আক্রান্ত ৫৪৮জন। তবে তিলোত্তমাকে ফের ছাপিয়ে গিয়েছে উত্তর ২৪ পরগনা। গত ২৪ ঘণ্টায় সে জেলায় ৫৫৯ জনের শরীরে থাবা বসিয়েছে মারণ ভাইরাস। ফলে রাজ্যে মোট আক্রান্তের সংখ্যা বেড়ে হল ১ লক্ষ ৭৭ হাজার ৭০১। এই সংখ্যা উদ্বেগজনক হলেও বর্তমানে অ্যাকটিভ কেস অনেকটাই কম। অ্যাকটিভ কেস কমে দাঁড়িয়েছে ২৩ হাজার ৩৯০-এ। 

[আরও পড়ুন: ফের আমফান ‘দুর্নীতি’র কাঁটা শাসকদলে, তৃণমূলের গোষ্ঠীদ্বন্দ্বে ধুন্ধুমার বসিরহাট]

করোনার ভ্যাকসিন হাতে পাওয়ার অপেক্ষায় গোটা বিশ্ব। সারা দুনিয়াতেই এই মারণ ভাইরাস এখনও মানুষের প্রাণ কাড়ছে। ব্যতিক্রম নয় বাংলাও। স্বাস্থ্যদপ্তরের পরিসংখ্যান অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় মৃত্যু হয়েছে ৫৮ জনের। বাংলায় করোনায় মৃতের সংখ্যা ছাড়াল সাড়ে ৩ হাজারের গণ্ডি। রাজ্যে মোট করোনার বলি ৩,৫১০জন। তবে এতকিছুর মধ্যেও স্বস্তি দিচ্ছে ঊর্ধ্বমুখী সুস্থতার হার। একদিনে করোনাকে জয় করে বাড়ি ফিরেছেন ৩ হাজার ২৪৮ জন। বাংলায় এখনও পর্যন্ত সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন দেড় লক্ষ ৮০১ জন। সুস্থতার হার বেড়ে ৮৪.৮৬ শতাংশ।

লকডাউন, সোশ্যাল ডিসটেন্সিংয়ের পাশাপাশি ট্রেসিং, ট্র্যাকিং ও টেস্টিংয়ের মাধ্যমে দ্রুত করোনা রোগীকে চিহ্নিত করার চেষ্টা করা হচ্ছে।যাতে দ্রুত আক্রান্তদের চিকিৎসার ব্যবস্থা করা সম্ভব হয়। তাই বেড়েছে টেস্টিংয়ের সংখ্যা। গত ২৪ ঘণ্টায় ৪৫ হাজার ৭৮১টি স্যাম্পেল টেস্ট হয়েছে। রাজ্যে এখনও অবধি মোট নমুনা পরীক্ষা হয়েছে ২১ লক্ষ ১২ হাজার ১২৫টি। 

[আরও পড়ুন: আগ্রহ হারাচ্ছে জাপানি সংস্থাগুলি, বাড়ছে খরচ! ৫ বছর পিছিয়ে যেতে পারে বুলেট ট্রেন প্রকল্প]

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement