BREAKING NEWS

৯ আশ্বিন  ১৪২৭  সোমবার ২৮ সেপ্টেম্বর ২০২০ 

Advertisement

‘৩৩ কোটি দেবদেবীর দেশ ভারত, করোনা কিছু করতে পারবে না’, নয়া তত্ত্ব কৈলাসের

Published by: Subhamay Mandal |    Posted: March 14, 2020 3:29 pm|    Updated: March 14, 2020 3:29 pm

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: করোনা আতঙ্কে কাবু গোটা বিশ্ব। সংক্রমণ থেকে বাদ যায়নি ভারতও। ইতিমধ্যেই দিল্লি ও কর্ণাটকের দুজনের মৃত্যু হয়েছে। দেশে আক্রান্তের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৮৫। মারণ ভাইরাসের সংক্রমণ থেকে বাঁচার জন্য সচেতন থাকার বার্তা দিচ্ছেন চিকিৎসক ও বিশিষ্টরা। তবে এসবের মধ্যেই আজব তত্ত্বেরও অনেক নিদর্শন পাওয়া যাচ্ছে। যার মধ্যে এগিয়ে রয়েছেন গেরুয়া শিবিরের নেতারা। দিলীপ ঘোষের পর এবার বিজেপি নেতা কৈলাস বিজয়বর্গীয় সামনে আনলেন নয়া তত্ত্ব। বললেন, ‘৩৩ কোটি দেবতার দেশ ভারত, করোনায় কিছু হবে না কারও।’ বিজেপি নেতার তত্ত্ব ঘিরে বিতর্কের সৃষ্টি হয়েছে।

যাগযজ্ঞ, পূজার্চনা, গোমূত্র-গোবর দিয়ে করোনা সংক্রমণ সারানোর নিদান তো ছিলই। তবে এবার বিজেপি নেতারা দেবদেবীর শরণাপন্ন হতেও পরামর্শ দিচ্ছেন। কিছুদিন আগে বঙ্গ বিজেপির সভাপতি দিলীপ ঘোষ নিদান দিয়েছিলেন, ‘মায়ের প্রসাদ খেলে করোনা হবে না। মায়ের আশীর্বাদ আমাদের মাথায় রয়েছে বলেই আমরা সুরক্ষিত।’ দিলীপের তত্ত্ব ঘিরে শোরগোল পড়ে যায় চিকিৎসক মহলে। একুশ শতাব্দীতে দাঁড়িয়ে বিজেপি নেতার এমন কথায় অসন্তুষ্ট হয়েছিলেন অনেকে। এবার সেই পথে হেঁটে বঙ্গ বিজেপির ভারপ্রাপ্ত নেতা কৈলাস বিজয়বর্গীয় বললেন, ‘ভারত ৩৩ কোটি দেবদেবীর দেশ, করোনা কারও কিছু করতে পারবে না ভারতে।’ যদিও দেশে দুজনের ইতিমধ্যেই মৃত্যু হয়েছে। আক্রান্তের সংখ্যা ১০০ ছুঁইছুঁই।

[আরও পড়ুন: ভারতে করোনার বলি আরও ১, দিল্লির জনকপুরীতে মৃত্যু ষাটোর্ধ্ব মহিলার]

করোনা আতঙ্কে দেশের অধিকাংশ রাজ্যে বন্ধ করা হয়েছে স্কুল-কলেজ, শিক্ষা প্রতিষ্ঠান, সিনেমা হল। বাতিল করা হয়েছে ক্রীড়া অনুষ্ঠান, পিছিয়েছে আইপিএল-আই লিগ। বড় জমায়েতে নিষেধাজ্ঞা জারি করেছে কেন্দ্র। তার মধ্যেই শনিবার মধ্যপ্রদেশে করোনা আতঙ্ক দূরে সরাতে বিরাট হনুমান পুজোর আয়োজন করেন বিজেপি নেতা। তারপরই সংবাদমাধ্যমকে জানান, ‘ভারত ৩৩ কোটি দেবদেবীর দেশ। এমন পবিত্র দেশে করোনা কিছুই করতে পারবে না।’

[আরও পড়ুন: করোনা পরিস্থিতি নিয়ে উদ্বিগ্ন ট্রাম্প, আমেরিকায় জারি জরুরি অবস্থা]

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement