BREAKING NEWS

২৮ আশ্বিন  ১৪২৭  বুধবার ২১ অক্টোবর ২০২০ 

Advertisement

২৪ ঘণ্টায় রাজ্যে করোনার বলি ৫৯, মোট আক্রান্তের সংখ্যা ২ লক্ষের দোরগোড়ায়

Published by: Tiyasha Sarkar |    Posted: September 12, 2020 8:30 pm|    Updated: September 12, 2020 10:09 pm

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: লকডাউন (Lockdown), সামাজিক দূরত্ব, মাস্ক-স্যানিটাইজার কোনওকিছুই যেন সংক্রমণে বেড়ি পড়াতে পারছে না। ফলে রাজ্যে ক্রমশ বেড়েই চলেছে করোনা আক্রান্তের সংখ্যা। গত ২৪ ঘণ্টায় বাংলায় নতুন করে আক্রান্ত হয়েছেন তিন হাজারেরও বেশি মানুষ। যাদের মধ্যে ৫৫৬ জনই উত্তর ২৪ পরগনার। এই একদিনে বাংলায় করোনার বলি হয়েছেন ৫৯ জন। যা উদ্বেগ বাড়িয়ে চলেছে রাজ্যবাসীর। তবে এসবের মাঝে আশার আলো ঊর্ধ্বমুখী সুস্থতার হার। 

স্বাস্থ্যদপ্তরের পরিসংখ্যান বলছে, গত ২৪ ঘণ্টায় রাজ্যে নতুন করে করোনা আক্রান্ত ৩, ১৬১ জন। যার ফলে মোট আক্রান্তের সংখ্যা বেড়ে হয়েছে ১, ৯৯, ৪৯৩। অর্থাৎ আগামী ২৪ ঘণ্টায় নিঃসন্দেহে মোট আক্রান্তের সংখ্যা পেরিয়ে যাবে ২ লক্ষের গণ্ডি। তথ্য অনুযায়ী, দৈনিক সংক্রমণের নিরিখে এদিনও প্রথমস্থানে উত্তর ২৪ পরগনা। দ্বিতীয়স্থানে কলকাতা। সেখানে নতুন করে আক্রান্ত ৫৪৭ জন। তৃতীয় স্থানে পশ্চিম মেদিনীপুর। নতুন করে সেখানকার ২৩৭ জনের শরীরে বাসা বেঁধেছে করোনা ভাইরাস (Coronavirus)। চতুর্থস্থানে দক্ষিণ ২৪ পরগনা। সেখানে আক্রান্ত ২২২ জন। গত ২৪ ঘণ্টায় রাজ্যে করোনার বলি হয়েছেন রাজ্যের ৫৯ জন। যাদের মধ্যে ১৬ জনই উত্তর ২৪ পরগনার। অর্থাৎ মৃতের নিরিখেও প্রথমস্থানে উত্তর ২৪ পরগনা। দ্বিতীয় স্থানে কলকাতা, এই একদিনে সেখানে মৃত্যু হয়েছে ১২ জনের।

[আরও পড়ুন: ফের আন্দোলন বিশ্বভারতীতে, গবেষণায় সুবিধা প্রদান-সহ একগুচ্ছ দাবিতে সরব এসএফআই ]

তথ্য অনুযায়ী, এই একদিনে সুস্থ হয়েছেন ৩, ০৪২ জন। যাদের মধ্যে ৬১৭ জন উত্তর ২৪ পরগনার। অর্থাৎ সুস্থতার নিরিখেও প্রথমস্থানে ওই জেলা। এদিন সুস্থ হয়েছেন কলকাতার ৫২৬ জন। গত ২৪ ঘণ্টায় নমুনা পরীক্ষা হয়েছে ৪৭, ১৩১ জনের। এখনও পর্যন্ত মোট নমুনা পরীক্ষা হয়েছে ২৪, ২২, ৭৪০ জনের। বর্তমানে বাংলায় মোট সরকারি কোয়ারেন্টাইন সেন্টারের সংখ্যা ৫৮২। সেখানে মোট রয়েছেন ২, ৪৯১ জন।

[আরও পড়ুন: নাবালিকা মেয়েকে লাগাতার যৌন হেনস্তার অভিযোগে গ্রেপ্তার বাবা, উত্তপ্ত নরেন্দ্রপুর]

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement