BREAKING NEWS

৪ আশ্বিন  ১৪২৭  সোমবার ২১ সেপ্টেম্বর ২০২০ 

Advertisement

সংকটের মাঝে আশার আলো, সু্স্থ সন্তানের জন্ম দিলেন করোনা আক্রান্ত বধূ

Published by: Tiyasha Sarkar |    Posted: April 22, 2020 8:47 am|    Updated: April 22, 2020 9:21 am

An Images

মনিরুল ইসলাম, উলুবেড়িয়া: করোনা আতঙ্কে যখন কাঁটা সকলেই, ঠিক তখনই কিছুটা স্বস্তির খবর। মারণ ভাইরাসে আক্রান্ত এক মহিলা জন্ম দিলেন সুস্থ শিশুপুত্রের। সোমবার গভীর রাতে হাওড়ার একটি হাসপাতালে জন্ম হয় ওই সদ্যোজাতের। হাসপাতাল সূত্রে খবর, সুস্থ রয়েছেন মা ও শিশু। 

জানা গিয়েছে, করোনার একাধিক উপসর্গ নিয়ে চলতি মাসের ১৩ তারিখ হাওড়ার একটি কোভিড হাসপাতালে ভরতি হন ওই বধূ। সন্দেহ হওয়ায় তাঁর নমুনা পরীক্ষার জন্য পাঠানো হয়। রিপোর্ট মিলতেই জানা যায়, করোনা আক্রান্ত ওই মহিলা। শুরু হয় চিকিৎসা। কিন্তু এই রোগীকে নিয়ে চিকিৎসকদের দুশ্চিন্তা কয়েকগুণ বেশি ছিল, কারণ অন্তঃসত্ত্বা ছিলেন ওই মহিলা। এরই মধ্যে ২০ এপ্রিল রাতে প্রসব যন্ত্রণা ওঠে বধূর। রাতেই একটি ফুটফুটে পুত্রসন্তানের জন্ম দেন তিনি। দুশ্চিন্তা ছিল শিশুর স্বাস্থ্য নিয়ে। তবে খুশির খবর, চিকিৎসকদের আশঙ্কা মিথ্যে করে করোনা মুক্ত শিশুর জন্ম দেন বধূ।

[আরও পড়ুন:লকডাউনে খাদ্যাভাব মেটাতে উদ্যোগ, ‘অন্নদাত্রী’ অ্যাপে ধান কেনাবেচা করবে রাজ্য সরকার]

হাসপাতালের কর্তা এস. মিত্র বলেন, মা ও শিশু দুজনই ভাল আছে। শিশুটা করোনা মুক্ত। এই খবরেই খুশির জোয়ারে ভাসছে পরিবার। উচ্ছ্বসিত হাসপাতালের চিকিৎসক ও স্বাস্থ্যকর্মীরা। প্রসঙ্গত, ক্রমাগত করোনা সংক্রমণ ব্যাপক আকার নিচ্ছে বিশ্বে। এদেশ এমনকী এরাজ্যও করোনার থাবা থেকে নিস্তার পায়নি। বাড়ছে আক্রান্তের সংখ্যা।পরিস্থিতি মোকাবিলায় একাধিক পদক্ষেপ নিচ্ছে। এই পরিস্থিতিতে হাওড়ার এই শিশুটি একরাশ আশার আলো বলেই মনে করছেন অনেকে।

[আরও পড়ুন: করোনা আক্রান্ত বিএন বসু হাসপাতালের এক মহিলা চিকিৎসক, আংশিক বন্ধ পরিষেবা]

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement