২ আশ্বিন  ১৪২৭  রবিবার ২০ সেপ্টেম্বর ২০২০ 

Advertisement

দেশপ্রেমের কাছে ম্লান অসুস্থতা, হাসপাতালের জানলা দিয়ে জাতীয় পতাকা ওড়ালেন করোনা রোগীরা

Published by: Sayani Sen |    Posted: August 15, 2020 3:31 pm|    Updated: August 15, 2020 3:33 pm

An Images

টিটুন মল্লিক, বাঁকুড়া: ওঁরা করোনা (Coronavirus) আক্রান্ত। মারণ ভাইরাসের সঙ্গে লড়াইয়ের ময়দান হিসাবে হাসপাতালের বিছানাকে বেছে নিয়েছেন তাঁরা। তাই তো রিপোর্ট পজিটিভ আসার পর থেকে হাসপাতালকেই নিজেদের বাসস্থান করে নিয়েছেন। সেটাই তাঁদের কাছে শ্বাস নেওয়ার জায়গা। ফের সুস্থ হয়ে বাড়ি ফিরে যাওয়ার সেখান থেকেই আপ্রাণ লড়াই চালাচ্ছেন তাঁরা। ঠিক বিচ্ছিন্ন দ্বীপের বাসিন্দার মতো সকলের থেকে রেখেছেন নিরাপদ দূরত্ব। কিন্তু কোভিড রোগীদের কী ইচ্ছা করে না স্বাধীনতা দিবস উদযাপন। আর পাঁচজন ভারতমাতার সন্তানের মতো পতাকা ওড়াতে। ইচ্ছা করে বই কী! তাই তো হাসপাতাল থেকে একেবারে অন্যরকমভাবে স্বাধীনতা দিবস পালন করলেন বাঁকুড়ার করোনা রোগীরা।

বাঁকুড়ায় একমাত্র ওন্দা সুপার স্পেশ্যালিটি হাসপাতালেই চলছে করোনার চিকিৎসা। অদৃশ্য ভাইরাসে আক্রান্তদের জন্য ওই হাসপাতালে ২৫০টি শয্যার বন্দোবস্ত করা হয়েছে। বেশ কয়েকজন কোভিড আক্রান্তের সেখানে চিকিৎসা চলছে। স্বাধীনতা দিবসের সকালে ওন্দা হাসপাতালের জানলা থেকে পতাকা ওড়ালেন রোগীরা। তেরঙ্গায় ভরে যায় হাসপাতালের প্রতিটি জানলা। ‘নিউ নর্মাল’ জীবনে এমন অভিনব স্বাধীনতা দিবস উদযাপনের ছবি দেখে অবাক রোগীদের একাংশ। কোভিড আক্রান্তদের মনের জোর দেখে খুশি হয়েছেন চিকিৎসকরাও।

[আরও পড়ুন: কোভিড বিধি না মেনেই স্বাধীনতা দিবসে মিছিল, বাধা দেওয়ায় গেরুয়া শিবির ও পুলিশ ধস্তাধস্তি]

এছাড়া বাঁকুড়ার জেলাশাসকের কার্যালয় প্রাঙ্গণে নির্দিষ্ট কোভিড বিধি জাতীয় পতাকা উত্তোলিত হয়। উপস্থিত ছিল করেন অতিরিক্ত জেলাশাসক শংকর নস্কর। এছাড়া বাঁকুড়া জেলা পরিষদের জেলা সভাধিপতি মৃত্যুঞ্জয় মুর্মু, অতিরিক্ত জেলাশাসক (উন্নয়ন) সীমা হালদার, অতিরিক্ত জেলাশাসক (জেলা পরিষদ) রাজু মিশ্র-সহ আরও অনেকে। জেলা প্রশাসনের পক্ষ থেকে মোট ৬ জন কোভিড যোদ্ধাকে সংবর্ধনা জানানো হয়।

দেখুন ভিডিও:

[আরও পড়ুন: বদলি নিয়ে জটিলতার জের, প্রশাসনিক কর্তার উপর অ্যাসিড হামলায় অভিযুক্ত মহিলা কর্মী]

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement