৭  আশ্বিন  ১৪২৯  মঙ্গলবার ২৭ সেপ্টেম্বর ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

ঝাড়গ্রামে অনুষ্ঠানের জন্য ভাড়ায় মিলছে সিপিএমের পার্টি অফিস!

Published by: Tanumoy Ghosal |    Posted: March 12, 2019 9:32 pm|    Updated: March 13, 2019 1:45 pm

CPM party Office on rent for programme

সুনীপা চক্রবর্তী, ঝাড়গ্রাম: লোকসভা ভোটের নির্ঘণ্ট ঘোষণা হয়ে গিয়েছে, রাজনৈতিক দলগুলির তৎপরতাও তুঙ্গে। মঙ্গলবার রাজ্যের ৪২টি আসনে প্রার্থীদের নামও ঘোষণা করে দিল তৃণমূল কংগ্রেস। কিন্তু এখনও পর্যন্ত তেমনভাবে আসরে নামেনি সিপিএম। উলটে ঝাড়গ্রাম শহরে দলের গণ সংগঠনের অফিসটি বিভিন্ন অনুষ্ঠানের জন্য ভাড়া দেওয়া হচ্ছে বলে অভিযোগ। বস্তুত, মঙ্গলবারও রীতিমতো প্যান্ডেল করে অনুষ্ঠান হয়েছে সিপিএমের গণসংগঠনের অফিসে! দলের স্থানীয় নেতৃত্বের অবশ্য দাবি, স্থানীয় বাসিন্দাদের অনুরোধেই অফিসের পাশে অনুষ্ঠান করার অনুমতি দেওয়া হয়েছিল। দলের কার্যালয়টি সামাজিক অনুষ্ঠানের জন্য ভাড়া দেওয়া হয় না।

[ ‘সবুজ’ প্রচারে জোর, পরিবেশবান্ধব সামগ্রী ব্যবহারের আবেদন কমিশনের]

ঝাড়গ্রাম যখন পশ্চিম মেদিনীপুর জেলায় ছিল, তখন শহরের ইউথ ক্লাব লাগোয়া এলাকায় ছিল সিপিএম জোনাল পার্টি অফিস। আলাদা জেলা হওয়ার পর ঝাড়গ্রামের ওই অফিসে এখন সিপিএমের গণসংগঠনের কাজকর্ম হয়। স্থানীয় বাসিন্দাদের অভিযোগ, সম্প্রতি নিজেদের অফিসটি বিভিন্ন সামাজিক অনুষ্ঠানে ভাড়া দিচ্ছেন সিপিএমের স্থানীয় নেতারা। এমনকী, যদি কেউ চান, তাহলে টাকার বিনিময়ে নাকি ওই অফিসে নিজের পোষ্যকেও রাখতে পারেন। মঙ্গলবার সকালে এলাকায় গিয়ে দেখা গেল, রীতিমতো প্যান্ডেল বেঁধে অনুষ্ঠান চলছে সিপিএমের গণসংগঠনের অফিসে!

একসময়ে সিপিএমের শ্রমিক সংগঠনের ঝাড়গ্রাম জেলার সম্পাদক ছিলেন মহাশিষ মাহাতো। এখন দল বদলে যোগ দিয়েছেন তৃণমূলে। জেলায় শাসকদলের কোর কমিটির সদস্য ও মানিকপাড়া গ্রাম পঞ্চায়েতের উপপ্রধান তিনি। মহাশিষ মাহাতো বলেন, ‘লোকসভা ভোটের তৎপরতা যখন তুঙ্গে, তখন সিপিএমের গণ সংগঠনের অফিস সামাজিক অনুষ্ঠানের জন্য ভাড়া দেওয়া হচ্ছে। রাজনৈতিক দেউলিয়াপনার এর থেকে বড় উদাহরণ আর কী হতে পারে!’ এদিকে গণসংগঠনের অফিস সামাজিক অনুষ্ঠানে ভাড়া দেওয়ার অভিযোগ যথারীতি অস্বীকার করেছেন সিপিএমের স্থানীয় নেতৃত্ব।

ছবি: প্রতীম মৈত্র

[ খবরের জের, বেতন বাড়ল পঞ্চায়েতে কর্মরত ডেটা এন্ট্রি অপারেটরদের]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে