Advertisement
Advertisement
Cyclone Remal

শনিবার সকালেই ঘূর্ণিঝড়ে পরিণত হবে রেমাল, বাংলার কোথায় আছড়ে পড়ার আশঙ্কা?

রবিবার আছড়ে পড়বে রেমাল। বাংলার একাধিক জেলায় ভারী থেকে অতিভারী বৃষ্টির সতর্কতা। জলোচ্ছ্বাসের আশঙ্কা রয়েছে। মৎস্যজীবীদের সমুদ্রে যেতে নিষেধাজ্ঞা। পর্যটকদের গতিবিধি নিয়ন্ত্রণের পরামর্শ আবহাওয়া দপ্তরের।

Cyclone Remal likely to make landfall on Sunday, weather will change from tomorrow
Published by: Tiyasha Sarkar
  • Posted:May 24, 2024 11:34 am
  • Updated:May 24, 2024 1:17 pm

নিরুফা খাতুন: আজই পরিণত হবে গভীর নিম্নচাপে। শনিবারই ঘূর্ণিঝড়ে পরিণত হবে রেমাল(Cyclone Remal)। রবিবার ল্যান্ডফলের সম্ভাবনা। বাংলার একাধিক জেলায় ভারী থেকে অতিভারী বৃষ্টির সতর্কতা। জলোচ্ছ্বাসের আশঙ্কা রয়েছে। মৎস্যজীবীদের সমুদ্রে যেতে নিষেধাজ্ঞা। পর্যটকদের গতিবিধি নিয়ন্ত্রণের পরামর্শ আবহাওয়া দপ্তরের।

হাওয়া অফিস সূত্রে খবর, সুস্পষ্ট নিম্নচাপ বঙ্গোপসাগরে। যা আজ গভীর নিম্নচাপে পরিণত হবে। রবিবার সন্ধ্যের দিকে দক্ষিণ ২৪ পরগনা ও বাংলাদেশের (Bangladesh) খুলনা-বরিশাল এলাকায় মধ্যে প্রবেশ করবে ঘূর্ণিঝড়। সেই সময় গতিবেগ থাকতে পারে সর্বোচ্চ ১২০ থেকে ১৩০ কিলোমিটার প্রতি ঘণ্টায়। শনিবার ভারী বৃষ্টির সতর্কতা পূর্ব মেদিনীপুর, উত্তর ও দক্ষিণ ২৪ পরগনায়। বজ্রবিদ্যুৎ-সহ বৃষ্টির সম্ভাবনা। কলকাতা-সহ দক্ষিণবঙ্গের সব জেলাতেই ৩০ থেকে ৪০ কিলোমিটার গতিবেগে দমকা হাওয়া বইবে। সঙ্গে বজ্রবিদ্যুৎ-সহ হালকা থেকে মাঝারি বৃষ্টি।

Advertisement

[আরও পড়ুন: ‘আমার জন্ম জৈবিক প্রক্রিয়ায় নয়’, মোদির মন্তব্যে মমতার পালটা, ‘আমাদের তো মা-বাবা আছে’]

রবিবার অতিভারী বৃষ্টির সতর্কতা পূর্ব মেদিনীপুর (Purba Medinipur), উত্তর ও দক্ষিণ ২৪ পরগনায়। কলকাতা ও হাওড়া জেলাতেও অতিভারী বৃষ্টি হবে। হুগলি, নদিয়া, পশ্চিম মেদিনীপুর ও পূর্ব বর্ধমানেও ভারী বৃষ্টির সতর্কতা। বজ্রবিদ্যুৎ-সহ মাঝারি বৃষ্টি এবং ৬০ কিলোমিটার গতিবেগে দমকা ঝড়ো হাওয়া বইতে পারে। বাকি জেলাতেও ৩০ থেকে ৪০ কিলোমিটার গতিবেগে বজ্রবিদ্যুৎ-সহ বৃষ্টির সঙ্গে ঝোড়ো হাওয়া বইবে। সোমবারও ভারী থেকে অতিভারী বৃষ্টির সতর্কতা। উত্তর ও দক্ষিণ ২৪ পরগনা, পূর্ব মেদিনীপুর, কলকাতা, হাওড়া, হুগলি এবং নদিয়া জেলায় অতিভারী বৃষ্টির সর্তকতা। দু-এক জায়গায় ২০০ মিলিমিটার পর্যন্ত বৃষ্টির আশঙ্কা। আগামী ২৪ ঘণ্টায় উত্তরবঙ্গের কয়েকটি জেলাতেও বৃষ্টির সম্ভাবনা।

Advertisement

[আরও পড়ুন: রিজেন্ট পার্কের আবাসন থেকে বৃহন্নলার রক্তাক্ত দেহ উদ্ধার, মৃত্যুর কারণ নিয়ে ধোঁয়াশা]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ