BREAKING NEWS

১৯ শ্রাবণ  ১৪২৮  বৃহস্পতিবার ৫ আগস্ট ২০২১ 

READ IN APP

Advertisement

জগন্নাথ দেবের স্নানযাত্রার দিনই খুলছে দক্ষিণেশ্বর মন্দির, জেনে নিন প্রবেশের শর্ত

Published by: Sayani Sen |    Posted: June 23, 2021 2:57 pm|    Updated: June 23, 2021 4:51 pm

Dakshineswar temple to open from tomorrow ।Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: নিম্নমুখী রাজ্যের করোনা (Coronavirus) গ্রাফ। তার ফলেই ভক্তদের জন্য ফের খুলছে দক্ষিণেশ্বর মন্দিরের দরজা। মন্দিরে প্রবেশের ক্ষেত্রে ভক্তদের কোভিড সম্পর্কিত সমস্ত বিধিনিষেধ মানতে হবে। পরতে হবে মাস্ক। মানতে হবে দূরত্ববিধিও। 

করোনার বাড়বাড়ন্তের ফলে গত ১৫ মে থেকে দক্ষিণেশ্বর মন্দিরে (Dakshineswar Temple) ভক্তদের প্রবেশ নিষেধ হয়ে যায়। বৃহস্পতিবার জগন্নাথ দেবের স্নানযাত্রা। ওইদিনই খুলবে দক্ষিণেশ্বর মন্দিরের দরজা। জানা গিয়েছে, আপাতত সকাল সাতটা থেকে বেলা এগারোটা পর্যন্ত খুলবে মন্দির। তারপর আবার দুপুর তিনটের সময়ও ভক্তদের মন্দিরে ঢুকতে দেওয়া হবে। সন্ধ্যারতির পরই অবশ্য মন্দিরের মূল দরজা বন্ধ করে দেওয়া হবে। করোনার কথা মাথায় রেখে মূল মন্দিরে একসঙ্গে ২০ জনের বেশি কাউকে পুজো দিতে ঢুকতে দেওয়া হবে না। এছাড়াও থাকবে থার্মাল চেকিংয়ের বন্দোবস্ত। মন্দির চত্বরে কাউকে ভিড় জমাতে দেওয়া হবে না। তবে এখনও বেলুড় মঠ খোলার বিষয়ে কোনও সিদ্ধান্ত নেওয়া হয়নি।

অম্বুবাচী তিথি চলাকালীন এই আচার পালন করছেন? জেনে নিন শাস্ত্রের বিধান

এদিকে, মঙ্গলবার থেকেই খুলেছে কালীঘাট মন্দিরের (Kalighat Temple) দরজা। সকাল ৬টা থেকে ১২ টা পর্যন্ত খোলা মন্দির। এই সময়ের মধ্যে ভক্তরা পুজোর ডালা নিয়ে প্রবেশ করতে পারছেন। পুজো দেওয়ার ক্ষেত্রে কোনও বাধা নেই। তবে যথাযথ কোভিড বিধি মেনেই হবে মা কালীর আরাধনা। মাস্ক ছাড়া প্রবেশ নিষিদ্ধ। শারীরিক দূরত্ব মেনে পুজোর লাইনে দাঁড়াতে হবে। তার আগে গত ৩ জুন থেকে খুলেছে তারকেশ্বর মন্দিরের দরজাও। ভক্তদের প্রবেশের সময়সীমাও বর্তমানে কিছুটা বাড়ানো হয়েছে। এখন সকাল ৬টা থেকে দুপুর ১টা এবং বিকেল ৬টা থেকে রাত ৮টা পর্যন্ত‍ মন্দিরে প্রবেশ করতে পারবেন ভক্তরা। তবে গর্ভগৃহে ভক্তরা প্রবেশ করতে পারবেন না। তাঁদের মাস্ক (Mask) পরে শারীরিক দূরত্ব বজায় রেখে চোঙের মাধ্যমে শিবের মাথায় জল ঢালতে হবে।

[আরও পড়ুন: ভক্তদের জন্য খুলল কালীঘাট মন্দির, কতক্ষণ পুজো দিতে পারবেন? জানাল কর্তৃপক্ষ]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে

Advertisement

Advertisement