BREAKING NEWS

১২ জ্যৈষ্ঠ  ১৪২৯  শুক্রবার ২৭ মে ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

লাইনে ফাটল, চালকের তৎপরতায় বড়সড় দুর্ঘটনা থেকে বাঁচল দত্তপুকুর লোকাল

Published by: Sayani Sen |    Posted: January 16, 2022 12:03 pm|    Updated: January 16, 2022 12:46 pm

Dattapukur local avoid accident in Sunday morning । Sangbad Pratidin

অর্ণব দাস, বারাসত: বিকানের এক্সপ্রেস (Bikaner Express) দুর্ঘটনার স্মৃতি এখনও টাটকা। তারই মাঝে এবার শিরোনামে ডাউন দত্তপুকুর লোকাল। বড়সড় দুর্ঘটনার হাত থেকে রক্ষা পেল লোকাল ট্রেনটি। রবিবার ভোর সাড়ে পাঁচটা নাগাদ শিয়ালদহ-বনগাঁ শাখার দত্তপুকুর লোকাল বামনগাছি থেকে বারাসতের দিকে যাওয়ার সময় প্রবল ঝাঁকুনি অনুভব করেন চালক। সেই সময় ট্রেন থামিয়ে দেন তিনি। তাতেই বড়সড় দুর্ঘটনা থেকে রক্ষা পান যাত্রীরা।

রবিবার ভোর সাড়ে পাঁচটা নাগাদ শিয়ালদহ-বনগাঁ শাখার দত্তপুকুর লোকাল (Dattapukur Local) বামনগাছি থেকে বারাসতের দিকে যাচ্ছিল। জানা গিয়েছে, সেই সময় প্রথমে ঝাঁকুনি অনুভব করেন চালক। শুনতে পান বিকট শব্দও। আর ঝুঁকি নিয়ে ট্রেন এগোননি চালক। আপৎকালীন ব্রেক কষে ট্রেন থামিয়ে দেন তিনি। সকালের ট্রেন হলেও, যাত্রীসংখ্যা নেহাত কম ছিল না। দুর্ঘটনা ঘটলে বড়সড় বিপদ যে ঘটত, সে বিষয়ে কোনও সন্দেহ নেই। তবে চালকের উপস্থিত বুদ্ধির জোরে দুর্ঘটনা এড়ানো সম্ভব হয়।

[আরও পড়ুন: সেক্স টয় কিনতে গিয়ে প্রতারকের ফাঁদে পা! লক্ষাধিক টাকা খোয়ালেন জলপাইগুড়ির অবসরপ্রাপ্ত শিক্ষক]

এই ঘটনার পরই তড়িঘড়ি লাইন পরীক্ষার কাজ শুরু হয়। কীভাবে দুর্ঘটনা ঘটল, তা খতিয়ে দেখা হয়। জানা গিয়েছে, লাইনের ফিসপ্লেটে সমস্যা দেখা গিয়েছিল। সে কারণেই এই দুর্ঘটনা ঘটার সম্ভাবনা তৈরি হয়। দুর্ঘটনার জেরে বেশ কিছুক্ষণ ট্রেন চলাচল ব্যাহত হয়। লাইন মেরামতির পরই ফের স্বাভাবিক হয় পরিষেবা।

উল্লেখ্য, গত বৃহস্পতিবার গুয়াহাটিগামী বিকানের এক্সপ্রেস দুর্ঘটনার কবলে পড়ে। ১২টি কামরা লাইনচ্যুত হয়। এখনও পর্যন্ত ৯ জনের প্রাণহানি হয়েছে। রেলমন্ত্রীর বক্তব্য অনুযায়ী যান্ত্রিক ত্রুটির জেরে যে এই দুর্ঘটনা ঘটেছে, তার ইঙ্গিত মিলেছে। রেশ কাটতে না কাটতেই ফের রবিবার সকালের এই দুর্ঘটনায় স্বাভাবিকভাবেই আতঙ্কিত যাত্রীরা।

[আরও পড়ুন: ‘ব্লাউজ পরে আসুন’, অন্তর্বাস পরে আসায় বিমানে উঠতে পারলেন না প্রাক্তন মিস ইউনিভার্স]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে