BREAKING NEWS

১৭  মাঘ  ১৪২৯  বুধবার ১ ফেব্রুয়ারি ২০২৩ 

READ IN APP

Advertisement

Weather Update: ফের নিম্নচাপের আশঙ্কা রাজ্যে, আগামী সপ্তাহেও বৃষ্টির সম্ভাবনা, বিঘ্নিত হতে পারে পুজোর প্রস্তুতি

Published by: Suparna Majumder |    Posted: September 14, 2022 12:11 pm|    Updated: September 14, 2022 1:48 pm

Depression may form in Bay of Bengal, will rain in WB during weekend | Sangbad Pratidin

ছবি: প্রতীকী

নব্যেন্দু হাজরা: একটি নিম্নচাপের প্রভাব কাটিয়ে উঠতে না উঠতেই আরও একটি নিম্নচাপের ভ্রুকুটি। চলতি সপ্তাহের অর্ধেকটাই কেটে গেল বৃষ্টিতে। এর মধ্যেই আরেকটি নিম্নচাপের আশঙ্কা তৈরি হয়েছে বঙ্গোপসাগরে। যার ফলে আগামী সপ্তাহেও দক্ষিণবঙ্গের জেলাগুলিতে ভারী বৃষ্টি হতে পারে। এমনই খবর জানানো হয়েছে আবহাওয়া দপ্তরের পক্ষ থেকে। আর তাতেই মনখারাপ বাঙালির। সামনেই পুজো (Durga Puja 2022)। হাতে গোনা কয়েকটা দিন বাকি রয়েছে। পুজোর কেনাকাটা শুরু হয়ে গিয়েছে। কিন্তু নতুন করে তৈরি হওয়া নিম্নচাপের বৃষ্টিতে বিঘ্নিত হতে পারে পুজোর শপিং। দুর্গা প্রতিমার শেষ মুহূর্তের প্রস্তুতি নিয়েও চিন্তিত কুমোরটুলির শিল্পীরাও।

Rain Kolkata
ছবি: অরিজিৎ সাহা

গত কয়েকদিন ধরেই দফায় দফায় বৃষ্টি হয়েছে দক্ষিণবঙ্গের বিভিন্ন জেলায়। বুধবার সকালে কলকাতায় সেভাবে বৃষ্টি না হলেও আকাশের মুখ ভার। কয়েক পশলা হালকা থেকে মাঝারি বৃষ্টির সম্ভাবনাও রয়েছে। গত ২৪ ঘণ্টায় শহরে বৃষ্টি হয়েছে ২.৪ মিলিমিটার। সর্বনিম্ন তাপমাত্রা ছিল ২৫.৯ ডিগ্রি। সর্বোচ্চ তাপমাত্রা ২৮.২ ডিগ্রি। বাতাসে জলীয়বাষ্পের সর্বোচ্চ পরিমাণ ৯৭ শতাংশ।

[আরও পড়ুন: ‘একটার বদলে দুটো মারব, চুড়ি পরে বসে নেই’, বিজেপিকে হুঁশিয়ারি দিয়ে ফের বিতর্কে উদয়ন গুহ]

সব জেলাতেই বিক্ষিপ্তভাবে হালকা থেকে মাঝারি বৃষ্টির সম্ভাবনা রয়েছে। বাংলাদেশের কাছাকাছি পূর্ব দিকের জেলাগুলিতে বৃষ্টির পরিমাণ বেশি হবে। দু-এক পশলা ভারী বৃষ্টির সম্ভাবনা রয়েছে উত্তর ২৪ পরগনা, দক্ষিণ ২৪ পরগনা, নদিয়া এবং মুর্শিদাবাদ জেলায়। বৃহস্পতিবার বিক্ষিপ্তভাবে হালকা থেকে মাঝারি বৃষ্টির সম্ভাবনা রয়েছে। শুক্রবার থেকে তাপমাত্রা বাড়বে দক্ষিণবঙ্গের জেলাগুলিতে।

Rain-Before-Puja-1
ছবি: পিন্টু প্রধান

তবে আগামী রবিবার বঙ্গোপসাগরে নতুন করে ঘূর্ণাবর্ত তৈরির সম্ভাবনা হয়েছে। বুধবারের মধ্যেই বাংলা ও ওড়িশা উপকূলে উত্তর বঙ্গোপসাগরে ঘূর্ণাবর্ত নিম্নচাপে পরিণত হতে পারে। এর প্রভাবে পূর্ব এবং মধ্য ভারতে প্রবল বৃষ্টির সম্ভাবনা রয়েছে। আগামিকাল অর্থাৎ বৃহস্পতিবার থেকে দার্জিলিং, আলিপুরদুয়ার ও জলপাইগুড়িতে ভারী বৃষ্টির সম্ভাবনা রয়েছে।

[আরও পড়ুন: বাড়িতে CBI তল্লাশির পর মলয় ঘটককে তলব দিল্লির ইডি দপ্তরে, ‘নোটিস পাইনি, যাব না’, বললেন মন্ত্রী]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে