BREAKING NEWS

১০  আশ্বিন  ১৪২৯  শুক্রবার ৩০ সেপ্টেম্বর ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

‘হাততালির জন্য এলাকায় মিথ্যা প্রতিশ্রুতি দেবেন না’, কর্মীদের সতর্ক করলেন শতাব্দী

Published by: Subhamay Mandal |    Posted: March 17, 2019 6:52 pm|    Updated: August 7, 2021 12:44 pm

Don't give false promises to voters, Shatabdi Roy warns party members

নন্দন দত্ত, সিউড়ি: ‘নতুন ভোটারদের বুঝুন। তারা সব সময় আমাদের সঙ্গে নাও থাকতে পারে।’ রবিবার জেলা কমিটির বৈঠকে এমনই সতর্ক ও বিতর্ক বার্তা দিলেন বীরভূম কেন্দ্রের প্রার্থী শতাব্দী রায়। পাশাপাশি জেলা সভাপতি অনুব্রত মণ্ডল জানিয়ে দিলেন, আরও একটু পরিশ্রম করতে হবে ভোটের জন্য। শুধু গ্রামে ‘প্রধানগিরি’ করলে চলবে না। মন্ত্রী আশিস বন্দ্যোপাধ্যায় বললেন, ‘দলের সমর্থনে আমাদের ৯০ শতাংশ ভোট করতে হবে।’ দলের সহ-সভাপতি অভিজিৎ রানা সিংহ নির্বাচনের বেশ কিছু খুটিনাটি বিষয়ে দৃষ্টিপাত করেন।

জেলার দুই কেন্দ্রের দুই প্রার্থীর সঙ্গে ব্লকস্তর পর্যন্ত নেতাদের নিয়ে জেলা কমিটির বৈঠক হল সিউড়িতে। বেশিরভাগ বক্তাই গত কয়েক বছরে জেলা জুড়ে অনুব্রত মণ্ডলের সাংগঠনিক নেতৃত্বের প্রশংসা করেন। বোলপুর কেন্দ্রের প্রার্থী অসিত মাল বলেন, ‘আমার অনুরোধ অনুব্রত মণ্ডলের ঠিক করা দিনে আমরা দুই কেন্দ্রের প্রার্থী সবাইকে সঙ্গে নিয়ে মনোনয়ন জমা দেব।’ এদিনের বৈঠকে কিছুটা হলেও বাস্তবের মুখোমুখি কর্মীদের দাঁড়ানোর কথা বলেন বীরভূমের প্রার্থী। শতাব্দী বলেন, ‘কর্মিসভায় বা বৈঠকে এলাকার যা বাস্তব পরিস্থিতি সে কথাই বলুন। অযথা ভয় পেয়ে বা হাততালির জন্য মিথ্যা প্রতিশ্রুতি দেবেন না। খারাপ থাকলে কেষ্টদাকে খারাপই বলুন। এখনও সংশোধনের সময় আছে। এখন বকুনির যে ভয় খাচ্ছেন, প্রতিশ্রুতি পূরণ না হলে তার চারগুণ বকুনি অপেক্ষা করবে।’ প্রার্থী জানান, ‘মিথ্যার বিরুদ্ধে দেশগঠনের লক্ষ্যে মমতা বন্দ্যোপাধ্যায় লড়াই করছেন। আমাদের সবার লক্ষ্য তার সততাকে জয়ী করা। এখানে ব্যক্তিগত আশা আকাঙ্খা কারও নেই।’ তিনি এদিন কর্মীদের জানিয়ে দেন, ‘দল যে কর্মসূচি ঠিক করে দেবে সেটাই মেনে চলব সবাই। তার জন্য ব্যক্তিগতভাবে প্রার্থীদের কাছে জানার কিছু নেই। এরপরেই নতুন ভোটারদের নিয়ে তিনি সকলকে সতর্ক করে দেন।’ জানান, ‘জেলায় দু লক্ষ নতুন ভোটার বেড়েছে। ১৮ থেকে ২৫ এই ভোটারদের নজর দিন। অত হালকাভাবে নেবেন না। নতুন ভোটারদের অনেক জোশ থাকে। উদ্দামতা থাকে। তাদের বোঝান। তারা সবসময় আমাদের সঙ্গে নাও থাকতে পারে।’

[সোশ্যাল মিডিয়ায় কুরুচিকর আক্রমণের যোগ্য জবাব দিলেন নুসরত]

তবে মুখ্যমন্ত্রীর কাজের ফিরিস্তি, অনুব্রত মণ্ডলের সাংগঠনিক দক্ষতার ওপর ভরসা করে ফের বীরভূমের দুটি আসনেই তৃণমূল জয়ী হবে বলে তিনি আশা ব্যক্ত করেন। তবে এদিনের বৈঠকে দুবারের সাংসদের কথা নিয়ে কানাঘুষো শুরু হয়ে যায়। যদিও অনুব্রত মণ্ডল বলেন, ‘যা বাস্তব তাই বলেছে শতাব্দী। আসলে জয়ী হতে হবে আমাদের।’ এটাই একমাত্র লক্ষ্য স্থির করে দেন অনুব্রত মণ্ডল। এদিনের বৈঠকে মন্ত্রী চন্দ্রনাথ সিংহ৷ সভাধিপতি বিকাশ রায়চৌধুরি-সহ অন্যান্যরা উপস্থিত ছিলেন।

[ভোটারদের হুমকি দিচ্ছে কেন্দ্রীয় বাহিনী, অভিযোগে সরব তৃণমূল]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে