BREAKING NEWS

১৭  মাঘ  ১৪২৯  বৃহস্পতিবার ২ ফেব্রুয়ারি ২০২৩ 

READ IN APP

Advertisement

‘ছেলের নাম শুভেন্দু রাখবেন না’, মীরজাফর-শুভেন্দুকে একাসনে বসিয়ে খোঁচা সায়ন্তিকার

Published by: Sucheta Sengupta |    Posted: October 13, 2022 7:40 pm|    Updated: October 13, 2022 7:43 pm

'Don't name the newborn son Suvendu', slams Sayantika Banerjee | Sangbad Pratidin

অভ্রবরণ চট্টোপাধ্যায়, শিলিগুড়ি: দলত্যাগ করে বিজেপিতে যোগ দেওয়ার পর থেকেই ‘মীরজাফর’ তকমা জুটেছিল শুভেন্দু অধিকারীর (Suvendu Adhikari)। তৃণমূলের নেতারা বারবার তাঁকে আক্রমণ করতে গিয়ে বিশ্বাসঘাতকতার প্রতীক হিসেবে ‘মীরজাফর’-এর নাম এসেছে বারবার। এবার মীরজাফর ও শুভেন্দু অধিকারীকে একাসনে বসিয়ে তীব্র আক্রমণ করলেন যুব তৃণমূলের অন্যতম মুখ তথা টলিউড সেলিব্রিটি সায়ন্তিকা বন্দ্যোপাধ্যায় (Sayantika Banerjee)। শিলিগুড়িতে বিজয়া সম্মিলনীতে গিয়ে তিনি বললেন, ”কোনও হিন্দু পরিবারের ছেলেদের নাম যেন শুভেন্দু না রাখা হয়। ঠিক যেমন মুসলিম পরিবারগুলো মীরজাফর নামটা একেবারেই রাখে না।”

শিলিগুড়ির (Siliguri) নকশালবাড়িতে বুধবার বিজয়া সম্মিলনীর আয়োজন করা হয়েছিল তৃণমূলের তরফে। দলীয় নির্দেশ, ১২ দিনের মধ্যে প্রতিটি ব্লকে ব্লকে সবমিলিয়ে ৫০০টি বিজয়া সম্মিলনী করতে হবে। সেইমতো দলের দায়িত্বপ্রাপ্ত নেতা-নেত্রীরা নানা জায়গা ছড়িয়ে ছিটিয়ে পড়েছেন। যুব তৃণমূলের তরফে টলি তারকা সায়ন্তিকা বন্দ্যোপাধ্যায় গিয়েছেন শিলিগুড়িতে। এদিনের মঞ্চে তাঁকে গৌতম দেবের সঙ্গে একান্তে কথা বলতেও দেখা যায়।

মঞ্চে গৌতম দেবের সঙ্গে সায়ন্তিকা।

বুধবার নকশালবাড়ির সম্মিলনীর মঞ্চে বক্তৃতা দিতে গিয়ে তিনি তৃণমূলের কাজকর্মের খতিয়ান তুলে ধরেন। তারপরই শ্লেষের সঙ্গে শুভেন্দু অধিকারীর নাম নিয়ে আক্রমণাত্মক ভঙ্গিতে বলেন, ”মীরজাফরের কথায় মনে পড়ল, কোনও মুসলমান পরিবারে যেমন পুত্রসন্তান জন্মালে তার নাম মীরজাফর রাখা হয় না। তেমনই আগামী দিনে যখন কোনও হিন্দু পরিবারে পুত্রসন্তান জন্মাবে, তার নাম যেন শুভেন্দু রাখা না হয়।কারণ, দুধ-কলা দিয়ে কালসাপ পোষা অনেক হয়েছে। এবার কালসাপ দেখলে তার বিষদাঁত ভাঙা হবে, তারপর বিদায় করা হবে।”

[আরও পড়ুন: ‘দেখো দেখো শের আয়া’, হিমাচল প্রদেশে মোদির আগমনে উচ্ছ্বসিত ভক্তরা, ভিডিও ভাইরাল]

এদিন সায়ন্তিকা দলের একতা নিয়েও বার্তা দিয়েছেন। ‘আমি নই, আমরা’ – এই তত্বে তৃণমূল কাজ করে, তা বোঝালেন যুব তৃণমূল নেত্রী। বারবার জোর দিয়েছেন বর্ষীয়ান নেতাদের অভিজ্ঞতার দিকে। টলি তারকার আরও বক্তব্য, ”আমরা আজকের প্রজন্ম যতই স্মার্ট হই, মনে রাখবেন মমতা বন্দ্যোপাধ্যায়ের সঙ্গে সেদিন যাঁরা মার খেয়েছিলেন, মাথা ফেটে রক্ত বেরিয়েছিল, তাঁদের অভিজ্ঞতা কিন্তু বিশাল। আমরা কোনওদিন সেই অভিজ্ঞতার কাছে পৌঁছতে পারব না। তাই মনে রাখবেন, দলে পুরনো কর্মীদের মূল্য অনেক বেশি।” তবে যে ভাষায় সায়ন্তিকা শুভেন্দু অধিকারীকে আক্রমণ করলেন, তা নজিরবিহীন বলেই মনে করছে দল।

[আরও পড়ুন: সোশ্যাল মিডিয়ায় ভাইরাল বন্দুক হাতে তৃণমূল নেতার ছবি, শুরু জোর রাজনৈতিক তরজা]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে