BREAKING NEWS

২৮ আশ্বিন  ১৪২৭  শনিবার ২৪ অক্টোবর ২০২০ 

Advertisement

মালগাড়ির দেওয়াল ভেঙে লণ্ডভণ্ড সিগন্যাল-ওভারব্রিজ, খড়গপুর শাখায় বিঘ্নিত ট্রেন পরিষেবা

Published by: Tiyasha Sarkar |    Posted: October 6, 2020 7:19 pm|    Updated: October 9, 2020 6:36 pm

An Images

সুব্রত বিশ্বাস: পরিকাঠামোর গাফিলতির জেরে মালগাড়ির দেওয়াল ভেঙে বিপত্তি খড়গপুর-ভদ্রক শাখায়। দীর্ঘক্ষণ ধরে ওই শাখায় বন্ধ ট্রেন চলাচল। এই ঘটনার জেরে মঙ্গলবার ফলকনামা থেকে বেশ কয়েকটি ট্রেন নির্ধারিত সময়ের থেকে অনেকটা দেরিতে পৌঁছেছে হাওড়ায় (Howrah)। 

রেল সূত্রে জানা গিয়েছে, ওড়িশার (Odisha) ধামরা পোর্ট থেকে ওই মালগাড়িটিতে কয়লা ভরা হয়েছিল। যাচ্ছিল টাটায়। বক্স ওয়াগনের পরিকাঠামো ঠিক রয়েছে কি না, তা না দেখেই লোডিং করা হয় মালগাড়িটি। যার জেরে ঘটে বিপত্তি। সোমবার রাতে মারকনা ও সোরোর মাঝে চলন্ত অবস্থায় আচমকা মালগাড়িটির দেওয়াল ভেঙে বেরিয়ে যায়। দ্রুত গতিতে থাকায় ভাঙা দেওয়ালের ধাক্কায় একের পর এক সিগন্যাল পোস্ট, তারের মাস্ট ভেঙে যায়। সাপোর্টিং পিলার ভেঙে ঝুলে পড়ে ওভারব্রিজ। সবমিলিয়ে লণ্ডভণ্ড হয়ে যায় বেশ কিছুটা জায়গা। এই বিপত্তির জেরে ডাউন লাইনে ট্রেন চলাচল বন্ধ হয়ে যায়। 

[আরও পড়ুন: করোনা কালেও ভিন রাজ্যের পুজো মাতাবে বাংলার ঢাকের বোল, ঢাকিদের পাশে প্রশাসন]

খবর পাওয়া মাত্রই মালগাড়ির ভেঙে পড়া দেওয়াল গ্যাস কাটার দিয়ে কাটার কাজ শুরু করা হয় রেলের তরফে। শুরু হয় রেলের খুঁটিগুলি সরানোর কাজ। মঙ্গলবারও ভেঙে যাওয়া পিলার, ওভারহেড তার মেরামতের কাজ চলে। রেল সূত্রে জানা গিয়েছে, মালগাড়ির ব্রেক পাওয়ার সার্টিফিকেট উপযুক্ত ছিল না। যদিও এই ঘটনাকে নিছক দূর্ঘটনা বলছে রেল। কর্মীদের ক্ষোভ, এটা রেলকে বেসরকারিকরণের পথে নিয়ে যাওয়ার পরিকল্পনা। উপযুক্ত পরিকাঠামো ছাড়া নানা উদ্যোগ নিয়ে রেলকে বিপত্তির মধ্যে ঠেলে দেওয়া হচ্ছে। পরে অসফলতার অছিলায় বেসরকারিকরণ করা হবে।

[আরও পড়ুন: ‘মনীশ শুক্লাকে খুনের সুপারি দিয়েছে তৃণমূলের ২ চেয়ারম্যান’, বিস্ফোরক অভিযোগ অর্জুন সিংয়ের]

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement