BREAKING NEWS

৬ মাঘ  ১৪২৮  বৃহস্পতিবার ২০ জানুয়ারি ২০২২ 

READ IN APP

Advertisement

বিশ্বভারতীর পৌষমেলা প্রাঙ্গনে পাঁচিল ভাঙা কাণ্ডে তদন্তে ED

Published by: Subhamay Mandal |    Posted: August 19, 2020 9:57 pm|    Updated: August 19, 2020 9:59 pm

ED to investigate Visva Bharati University permises vandalism

অর্ণব আইচ: বিশ্বভারতীর (Visva Bharati) পৌষমেলা প্রাঙ্গনে পাঁচিল দেওয়াকে কেন্দ্র করে গোলমালের ঘটনার তদন্ত করছে এনফোর্সমেন্ট ডিরেক্টরেট (ED)। ইডি সূত্রে জানা গিয়েছে, গত সোমবার কয়েক হাজার মানুষ পৌষমেলা প্রাঙ্গনে জড়ো হয়ে গোলমাল করে। এমনকী, পাঁচিল ও গেট ভাঙার জন্য পেলোডার ব্যবহার করা হয়। এই লোক জোগাড় ও ভাঙার জন্য টাকা খরচ করা হয়েছিল কি না, সেই তথ্য জানতে ইডি আধিকারিকরা তদন্ত শুরু করেছেন।

ইডির সন্দেহ, সংগঠিত ভাবেই লোক জোগাড় করা হয়েছিল। মেলার মাঠ বাঁচানোর দাবিতে একটি মঞ্চ তৈরি হলেও সোশ্যাল মিডিয়ায় মাধ্যমে এত লোক একসঙ্গে জোগাড় করা সম্ভব কি না তা নিয়ে ধন্দে ইডি। এই ক্ষেত্রে যারা গোলমালের করেছিল, কোন ব্যক্তি বা সংগঠন তাদের টাকা দিয়ে সাহায্য করে ছিল কি না, ইডি আধিকারিকরা তা খতিয়ে দেখছেন। ইতিমধ্যে বিশ্বভারতীর এই ঘটনা নিয়ে অভিযোগ সংক্রান্ত নথি পাওয়ার জন্য ইডির পক্ষে রাজ্য পুলিশের ডিজি (DGP) ও বীরভূমের পুলিশ সুপারকে চিঠিও দেওয়া হয়েছে।

[আরও পড়ুন: জেলা প্রশাসনের ডাকা বৈঠকে গরহাজির বিশ্বভারতী কর্তৃপক্ষ, অধরাই রইল সমাধান সূত্র]

এর আগে গার্ডেনরিচে দুই গোষ্ঠী অস্ত্র ও বোমা নিয়ে সংঘর্ষের ঘটনা ঘটায়। কীভাবে ওই দুই গোষ্ঠী অস্ত্র জোগাড়ের টাকা পেল, তা নিয়ে তদন্ত শুরু হয়েছে বলে জানিয়েছে ইডি।

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে