২৩ বৈশাখ  ১৪২৮  শুক্রবার ৭ মে ২০২১ 

READ IN APP

Advertisement

WB Polls 2021: সামশেরগঞ্জ ও জঙ্গিপুরে ইদের দিনে ভোট নয়, নতুন দিন ঘোষণা করল কমিশন

Published by: Subhajit Mandal |    Posted: April 22, 2021 12:20 pm|    Updated: April 22, 2021 12:39 pm

An Images

শুভঙ্কর বসু ও শাহাজাদ হোসেন: মুর্শিদাবাদের দুই সংখ্যালঘু অধ্যুষিত কেন্দ্রে ইদের দিনে ভোট হচ্ছে না। সামশেরগঞ্জ ও জঙ্গিপুরে নির্বাচনের তারিখ বদলে দিল নির্বাচন কমিশন। এই দুই কেন্দ্রে ভোট হবে আগামী ১৬ মে। এর আগে ১৩ মে ভোটের দিন হিসেবে ঘোষণা করেছিল কমিশন। কিন্তু ইদের জন্য ১৩ তারিখ ভোটগ্রহণে আপত্তি জানিয়েছিল একাধিক রাজনৈতিক দল। কংগ্রেস (Congress) এবং AIMIM-এর তরফে ওই কেন্দ্রের ভোটের দিনবদলের আবেদনও জানানো হয়েছিল। তার পরিপ্রেক্ষিতেই নতুন সিদ্ধান্ত নিল কমিশন।

২৬ এপ্রিল অর্থাৎ সপ্তম দফায় সামশেরগঞ্জ (Samsherganj) আসনে নির্বাচন হওয়ার কথা ছিল।কিন্তু গত ১৫ এপ্রিল ওই কেন্দ্রের কংগ্রেস প্রার্থী রেজাউল হক করোনায় প্রয়াত হন। কংগ্রেস প্রার্থীর মৃত্যুতে নিয়ম মেনে বাতিল করতে হয় সামশেরগঞ্জ কেন্দ্রের নির্বাচন। জেলা প্রশাসনের তরফে জানানো হয়, নিয়ম মেনে পরে ওই দুই কেন্দ্রে ভোটের দিন ঘোষণা করা হবে। অন্যদিকে, জঙ্গিপুর কেন্দ্রেও ২৬ এপ্রিলই ভোট হওয়ার কথা ছিল। এই কেন্দ্রেও থাবা বসায় করোনা। ১৬ এপ্রিল মৃত্যু হয় এই কেন্দ্রের সংযুক্ত মোর্চার প্রার্থী তথা আরএসপির (RSP) লোকাল কমিটির সম্পাদক প্রদীপ নন্দীর। যথারীতি ওই কেন্দ্রেও ভোট পিছিয়ে দিতে হয়।

[আরও পড়ুন: হালিশহরে বিজেপির মণ্ডল সভাপতির বাড়িতে ‘হামলা’, মারধর দাদা ও বৃদ্ধা মা’কে]

এরপর নতুন করে ১৩ মে ওই দুই কেন্দ্রে ভোটের দিন ঘোষণা করা হয়। যা কিনা সম্ভাব্য ইদের দিন। এই নিয়ে এলাকায় অসন্তোষ সৃষ্টি হয়। উপনির্বাচনের দিন বদলে দেওয়ার দাবিতে সরব হন স্থানীয়দের একাংশ। অনেকে সোশ্যাল মিডিয়ায় ভোট বয়কটেরও দাবি জানান। ভোটের নতুন দিন নিয়ে অসন্তোষ প্রকাশ করেন খোদ মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় (Mamata Banerjee)। কংগ্রেসের তরফে ভোট বাতিলের দাবিতে কমিশনে চিঠি দেওয়া হয়। চিঠি দেওয়া হয় AIMIM-এর তরফেও। বিভিন্ন দলের আপত্তিতেই ওই দুই কেন্দ্রে ভোট ৩ দিন পিছিয়ে দেওয়ার সিদ্ধান্ত নিয়েছে কমিশন। তবে, ভোটগণনার দিনে কোনও পরিবর্তন করা হয়নি।

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement