BREAKING NEWS

১২ মাঘ  ১৪২৮  বুধবার ২৬ জানুয়ারি ২০২২ 

READ IN APP

Advertisement

মেয়ের বাড়ি এসে মত্ত দাঁতালের হানায় প্রাণ হারালেন মহিলা, তীব্র আতঙ্ক আসানসোলে

Published by: Sucheta Sengupta |    Posted: January 28, 2020 12:44 pm|    Updated: January 28, 2020 12:44 pm

Elephant kills a woman at Asansol, spreads fear among the villagers

চন্দ্রশেখর চট্টোপাধ্যায়, আসানসোল: দলছুট দাঁতালের ক্ষোভের বলি এক প্রৌঢ়া। আসানসোলের কালাঝরিয়ায় আজ ভোরবেলার ঘটনা। ওই সময়ে প্রাতঃকৃত্য করতে জঙ্গলের দিকে গিয়েছিলেন ওই মহিলা। আশেপাশে দাঁতালের উপস্থিতি টেরও পাননি তিনি। কিন্তু আচমকাই হাতিটি তাঁকে শুঁড়ে তুলে নিয়ে আছাড় মেরে ফেলে। ঘটনাস্থলেই প্রাণ হারান বছর বাহান্নর ওই মহিলা। সাতসকালে এলাকায় চাঞ্চল্য ছড়িয়ে পড়ে। দাঁতালটির অসংলগ্ন আচরণে লোকালয়ে তীব্র আতঙ্কের পরিবেশ।

দামোদরের পাশে বাঁকুড়া লাগোয়া এলাকা আসানসোলের কালাঝরিয়া। এলাকাটি একেবারেই শুনসান, কিছুটা বিচ্ছিন্নও। সেখানেই গতরাতে দামোদর পেরিয়ে ঢুকে পড়েছিল একটি দলছুট দাঁতাল। কালাঝরিয়ায় মেয়ের বাড়ি এসেছিলেন অলোকা বাউড়ি নামে এক মহিলা। ভোরে তিনি বাড়ি থেকে বেরিয়ে জঙ্গল লাগোয়া একটি পুকুরের ধারে প্রাতঃকৃত্য করতে যান। সেখানেই আচমকাই উদয় হয় গজরাজ। অলোকাদেবীকে সোজা শুঁড়ে পেঁচিয়ে আছড়ে ফেলে মাটিতে। ক্ষতবিক্ষত হয়ে সেখানেই মৃত্যু হয় তাঁর।

[আরও পড়ুন: উত্তরবঙ্গে ৫৫টির মধ্যে কটি আসন পাবে বিজেপি? আগাম বলে দিলেন দিলীপ]

এরপর হাতিটি লোকালয়ে কিছুক্ষণ ধরে তাণ্ডব চালিয়ে ফের জঙ্গলে ঢুকে পড়ে। সকালের আলো পরিষ্কার হতেই অলোকা দেবীর মৃতদেহ দেখতে পান প্রতিবেশীরা। বুঝতে কারও বাকি থাকে না ঘাতক কে। এরপরই আতঙ্ক ছড়িয়ে পড়ে। সকালের দিকে দফায় দফায় দাঁতালটি লোকালয়ে হানা দিয়েছে বলে জানিয়েছেন স্থানীয়রা। তাঁদের অনুমান, হাতিটি মত্ত। তাই তার আচরণও কিছুটা অসংলগ্ন।

[আরও পড়ুন: ভাঙল বর্ণ-লিঙ্গের বৈষম্য, এবার সরস্বতী পুজোয় পুরোহিতের আসনে আদিবাসী ছাত্রী]

হাতির তাণ্ডবে ত্রস্ত স্থানীয় বাসিন্দারা খবর পাঠান বনদপ্তরে। ঘটনাস্থলে গিয়ে দাঁতালটিকে বাগে আনার চেষ্টা করেন বনকর্মীরা। কিন্তু হাতির আচরণের জন্য তাঁরা ব্যর্থ হন। স্থানীয় বাসিন্দারা জানাচ্ছেন, দাঁতালটি মাঝেমধ্যেই জঙ্গল থেকে বেরিয়ে খাবারের খোঁজ করতে বাড়ি বাড়ি হানা দিচ্ছে। তাতেই ত্রস্ত তাঁরা। দামোদর পেরিয়ে দাঁতালের লোকালয়ে ঢুকে পড়া কালাঝরিয়া অঞ্চলে নতুন নয়। কিন্তু এবারের ঘটনা দিনভর আতঙ্ক জিইয়ে রাখছে।

দেখুন ভিডিও:

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে