BREAKING NEWS

১ আশ্বিন  ১৪২৭  শুক্রবার ১৮ সেপ্টেম্বর ২০২০ 

Advertisement

পরীক্ষকের কাছে পৌঁছনোর আগেই হারিয়ে গেল মাধ্যমিকের খাতা, কাঠগড়ায় শিক্ষক

Published by: Bishakha Pal |    Posted: March 14, 2020 1:39 pm|    Updated: March 14, 2020 5:19 pm

An Images

বিক্রম রায়, কোচবিহার: এ যেন বজ্র আঁটুনি ফস্কা গেরো। পরীক্ষা ব্যবস্থা যেখানে আঁটসাঁট করার চেষ্টা করছে মধ্যশিক্ষা পর্ষদ, সেখানে এবার বিশৃঙ্খলা দেখা গেল কোচবিহার জেলায়। মুখ্য পরীক্ষকের কাছে নিয়ে যাওয়ার আগে মাধ্যমিক পরীক্ষার ৭৩টি খাতা হারিয়ে ফেললেন শিক্ষক। ঘটনাটি ঘটেছে কোচবিহার জেলার তুফানগঞ্জে। ঘটনায় পুলিশের দ্বারস্থ হয়েছে ওই শিক্ষক। ঘটনা তদন্ত শুরু করেছে পুলিশ।

পুলিশ সূত্রে খবর, শুক্রবার মাধ্যমিকের ইংরেজি খাতা মুখ্য পরীক্ষকের কাছে দিতে যাচ্ছিলেন কোচবিহারের এক শিক্ষক। তিনি তুফানগঞ্জ ১ নম্বর ব্লকের দেউচড়াই হাইস্কুলে পড়ান। এ বছর মাধ্যমিক পরীক্ষার ইংরেজি ভাষার ৭৩টি উত্তরপত্র দেখার দায়িত্ব পেয়েছিলেন তিনি। খাতা দেখার শেষে মুখ্য পরীক্ষকের কাছে খাতা জমা দিতে যাচ্ছিলেন। কিন্তু রাস্তাতেই আচমকা তাঁর বাইক থেকে খাতাগুলি পড়ে যায় বলে জানিয়েছেন ওই শিক্ষক। তিনি বুঝতেও পারেননি। গন্তব্যস্থলে পৌঁছনোর পর তিনি দেখেন খাতার বান্ডিল উধাও। সঙ্গে সঙ্গে মুখ্য পরীক্ষককে বিষয়টি জানান তিনি। শুরু হয় খোঁজাখুঁজি। কিন্তু শুক্রবার রাত পর্যন্ত খাতার কোনও হদিশ পাওয়া যায়নি। এরপর রাত ১০টা নাগাদ খাতা হারিয়ে যাওয়ার কথা তিনি তুফানগঞ্জ থানায় জানান।

[ আরও পড়ুন: ভোররাতে আচমকাই ধসে পড়ল বাড়ি, একই পরিবারের ৩ জনের মৃত্যু দার্জিলিংয়ে ]

রিপোর্ট পাওয়ার পর তদন্ত শুরু করে তুফানগঞ্জ থানার পুলিশ। ওই পরীক্ষক যে রাস্তা দিয়ে মুখ্য পরীক্ষকের বাড়ি গিয়েছিলেন, সেই রাস্তায় শুরু হয় তল্লাশি। শনিবার সকালে তুফানগঞ্জ থেকে বলরামপুর-চোপথি হয়ে দিনহাটা যে রাস্তা যাচ্ছে, সেখানে খোঁজাখুঁজি করে পুলিশ। বাড়ি বাড়ি গিয়ে জিজ্ঞাসাবাদও করা হয়। কিন্তু এখনও পর্যন্ত খাতা খুঁজে পাওয়া যায়নি। বিষয়টি মধ্যশিক্ষা পর্ষদের কাছে জানিয়েছে পুলিশ ও ওই শিক্ষক। যদিও পর্ষদের তরফে কী পদক্ষেপ নেওয়া হবে তা এখনও জানানো হয়নি। মাধ্যমিকের খাতা নিয়ে যাওয়া ও নিয়ে আসার ক্ষেত্রে যেন সাবধানতা অবলম্বন করা হয়, তা নিয়ে পর্ষদের তরফে পরীক্ষকদের আগে থেকেই সতর্ক করা হয়। তাই এমন ঘটনার পর অভিযুক্ত শিক্ষকের বিরুদ্ধে কোনও ব্যবস্থা নেওয়া হতে পারে বলে মনে করছে অভিজ্ঞমহল।

[ আরও পড়ুন: দল আর ওয়ার্ড বদলেও প্রতিবার বাজিমাত, পুরভোটে নজরে পুরুলিয়ার ‘যাযাবর’ প্রার্থী ]

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement