Advertisement
Advertisement
Siliguri Municipal Corporation

‘কোনও কাজ হচ্ছে না’, শিলিগুড়ি পুরনিগমের বিরুদ্ধে অভিযোগে গণস্বাক্ষর সংগ্রহ অশোক ভট্টাচার্যর

মার্চ মাসে পুরনিগম ঘেরাওয়ের ডাক দিয়েছে বামেরা।

Ex mayor of Siliguri Municipal Corporation Ashok Bhattacharya collects mass signature against the board accussing that it is doing nothing | Sangbad Pratidin
Published by: Sucheta Sengupta
  • Posted:February 18, 2023 7:16 pm
  • Updated:February 18, 2023 7:19 pm

অভ্রবরণ চট্টোপাধ্যায়, শিলিগুড়ি: পুরনিগমের বিরুদ্ধে রাস্তায় নামলেন শিলিগুড়ির প্রাক্তন মেয়র অশোক ভট্টাচার্য। নির্বাচনের আগে দেওয়া কোনও প্রতিশ্রুতি পালন করা হয়নি, এই অভিযোগে গণস্বাক্ষর (Mass Signature) সংগ্রহ করছেন তিনি। পাশাপাশি শহরের উন্নয়ন স্তব্ধ, এই ইস্যুকেও সামনে এনেছে বামপন্থীরা। শনিবার প্রতিটি ওয়ার্ডে তাদের এই কর্মসূচি পালিত হয়েছে।

শিলিগুড়ি পুরনিগম (Siliguri Municipal Corporation) নিয়ে সরগরম শহরের রাজনীতি। এদিন বামেরা বর্তমান তৃণমূল কংগ্রেস পরিচালিত বোর্ডের বিরুদ্ধে অনুন্নয়ন, মিথ্যা প্রতিশ্রুতি-সহ একাধিক অভিযোগ তুলে বাড়ি বাড়ি গিয়ে গণস্বাক্ষর অভিযান শুরু করে। প্রাক্তন মেয়র অশোক ভট্টাচার্য (Ashok Bhattacharya) ও সিপিএম নেতা জীবেশ সরকারের নেতৃত্বে এদিন থেকেই ওই গণস্বাক্ষর সংগ্রহ শুরু হয়েছে। বাড়ি বাড়ি গিয়ে তাঁরা সাধারণ মানুষের সঙ্গে কথা বলে জনসংযোগ বাড়ানোর পাশাপাশি বর্তমান বোর্ডের গাফিলতির কথা তুলে ধরে সই সংগ্রহ নেন। সবমিলিয়ে শনিবার এক লক্ষ স্বাক্ষর সংগ্রহ করা হবে বলে দলীয় সূত্রে খবর। এই গণস্বাক্ষরের নমুনা তুলে দেওয়া হবে শিলিগুড়ির বর্তমান মেয়র গৌতম দেবের হাতে।

Advertisement

[আরও পড়ুন: ঋতু বদলে বাড়ছে অ্যাডিনো ভাইরাসের দাপট, সুস্থ থাকার গাইডলাইন দিল স্বাস্থ্যভবন]

এ নিয়ে অশোক ভট্টাচার্য বলেন, “চূড়ান্ত ব্যর্থ এই বোর্ড। শিলিগুড়িতে কোনও কাজ হচ্ছে না।” যদিও তাঁকে পালটা জবাব দিয়েছেন মেয়র গৌতম দেবও। তিনি বলেন, “আমরা রিপোর্ট কার্ড প্রকাশ করেছি। উনি থাকার সময় এরকম কার্ড প্রকাশ কখনওই হয়নি।” গণস্বাক্ষর সংগ্রহের পাশাপাশি অন্যান্য কর্মসূচিও রয়েছে বামেদের। মার্চ মাসে পুরনিগম ঘেরাও অভিযান করবে বামেরা (CPM)।

Advertisement

[আরও পড়ুন: ‘সোরস একগুঁয়ে, বিপজ্জনক ব্যক্তি’, আদানি ইস্যুতে মার্কিন ধনকুবেরকে বিঁধলেন জয়শংকর]

এদিন সাংবাদিকদের মুখোমুখি হয়ে অশোক ভট্টাচার্য বলেন, “ভোটের আগে সবরকমের প্রতিশ্রুতি দিয়েছিল বর্তমান বোর্ড। পানীয় জল, রাস্তা, স্টেডিয়াম, নিকাশি সমস্তরকম উন্নয়ন করবে বলে প্রতিশ্রুতি দিয়েছিল। একটা কাজও হয়নি। সব মিথ্যা প্রতিশ্রুতি দিয়েছে বর্তমান বোর্ড।” অন্যদিকে, অশোক ভট্টাচার্যকে একহাত নেন মেয়র গৌতম দেব (Goutam Deb)। তিনি বলেন, “অশোক ভট্টাচার্য নিজে ওই দপ্তরের প্রতিমন্ত্রী, মন্ত্রী, এসজেডিএর চেয়ারম্যান ছিলেন। কোন কাজ করেছেন তিনি? আমরা তো রিপোর্ট কার্ড প্রকাশ করেছি। উনি এখন হতাশায় এসব বলছেন আর সই সংগ্রহ করছেন।”

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ