১৩ মাঘ  ১৪২৯  শনিবার ২৮ জানুয়ারি ২০২৩ 

READ IN APP

Advertisement

পঞ্চায়েত নির্বাচনের আগে কাশীপুরে উদ্ধার বিপুল পরিমাণ বিস্ফোরক ও অস্ত্র, গ্রেপ্তার ২

Published by: Sayani Sen |    Posted: December 1, 2022 11:55 am|    Updated: December 1, 2022 12:13 pm

Explosive elements recovered from Kashipur । Sangbad Pratidin

দেবব্রত মণ্ডল, বারুইপুর: পঞ্চায়েত নির্বাচনের আগে রাজ্যে বিপুল পরিমাণ বিস্ফোরক উদ্ধার। দক্ষিণ ২৪ পরগনার ভাঙড়ের কাশীপুর থানার পুলিশ এক ব্যক্তির বাড়ি থেকে বিপুল পরিমাণ অস্ত্র তৈরি সামগ্রী বাজেয়াপ্ত করেছেন তদন্তকারীরা। এই ঘটনায় এখনও পর্যন্ত দু’জনকে গ্রেপ্তার করা হয়েছে। ধৃতদের বিরুদ্ধে অস্ত্র আইনে মামলা রুজু করা হয়েছে। ওই দু’জনকে বারুইপুর মহকুমা আদালতে তোলা হবে। আরও কয়েকজনের খোঁজ চালাচ্ছেন তদন্তকারীরা।

বুধবার রাতে নাটাপুকুর আখের পাড়া এলাকায় নবিরুল মোল্লা নামে এক ব্যক্তির বাড়িতে হানা দেয় কাশীপুর থানার পুলিশ। শুরু হয় জোর তল্লাশি। ওই ব্যক্তির বাড়ি থেকে ১১ কেজি বারুদ, ৫ কেজি বিশেষ রংয়ের পাউডার, সাড়ে চার কেজি দড়ি-সহ লোহার অন্যান্য যন্ত্রাংশ বাজেয়াপ্ত করে পুলিশ। ওই ব্যক্তির বাড়ি থেকে সকেট বোমা তৈরির যন্ত্রাংশ এবং বোমা তৈরির মশলা-সহ বেআইনি অস্ত্র তৈরির সামগ্রীও উদ্ধার করা হয়। এছাড়া নবিরুল মোল্লার বাড়ি থেকে দশটি মোবাইলও বাজেয়াপ্ত করেছেন তদন্তকারীরা।

[আরও পড়ুন: ডিসেম্বরের শুরুতেই কার্যত উধাও শীত, কলকাতা-সহ দক্ষিণবঙ্গে বাড়ল তাপমাত্রা]

পুলিশ সূত্রে খবর ওই ব্যক্তি নিজের বাড়িতেই বোমা তৈরির ব্যবসা খুলে বসেছিল। বেশ কয়েকদিন যাবৎ শুধু বোমা নয়, অন্যান্য আগ্নেয়াস্ত্র তৈরির ব্যবসাও সে চালাচ্ছিল বলেই খবর। সে কারণেই বারুদ-সহ বোমা তৈরির উপকরণ, অন্যান্য যন্ত্রাংশ বাড়িতে মজুত করেছিল। এই ঘটনায় এখনও পর্যন্ত দু’জনকে গ্রেপ্তার করা হয়েছে।

ইতিমধ্যেই অস্ত্র আইনে মামলা রুজু করেছে পুলিশ। বৃহস্পতিবার ধৃতদের বারুইপুর আদালতে তোলা হবে। প্রাথমিক তদন্তে পুলিশের অনুমান, বোমা এবং অস্ত্রশস্ত্র তৈরির চক্রে আরও অনেকেই জড়িত। তাদের খোঁজে চলছে জোর তল্লাশি। ধৃতদের জেরা করে এই সংক্রান্ত আরও নানা তথ্য সামনে আসবে বলেই আশা তদন্তকারীদের।

[আরও পড়ুন: বাড়ির ১০০ মিটারের মধ্যে অভিষেকের সভা, হেনস্তার আশঙ্কায় আদালতে শুভেন্দু]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে